সরিষাবাড়ীতে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা দিবস পালিত

প্রথম পাতা » ছবি গ্যালারী » সরিষাবাড়ীতে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা দিবস পালিত
রবিবার, ২৬ মার্চ ২০২৩



সরিষাবাড়ীতে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা দিবস পালিত

ইসমাইল হোসেন জামালপুর প্রতিনিধি : জামালপুরে সরিষাবাড়ীতে বিনম্র শ্রদ্ধায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে। ২৬ মার্চ প্রত্যূষে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের শুভ সূচনা করা হয়। সকাল ৭টায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ও উপজেলা স্মৃতিসৌধে পুষ্পমাল্য অর্পণ করা হয়।

পরে সরিষাবাড়ী অনার্স কলেজ মাঠে উপজেলা প্রশাসনের আয়োজনে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, বাংলাদেশ পুলিশ, আনসার ও ভিডিপি,ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স এবং বিএনসিসি কর্তৃক কুচকাওয়াজ, শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের জাতীয় সংগীত পরিবেশন, বীর মুক্তিযোদ্ধা ও শহীদ বীর মুক্তিযোদ্ধা পরিবারবর্গের সংবর্ধনা প্রদান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভার শুরুতেই পবিত্র কোরআন তেলাওয়াত ও গীতা পাঠের মধ্য দিয়ে শহীদদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। এছাড়াও শহীদ মুক্তিযোদ্ধাদের রুহের মাগফেরাত কামনায় ও জাতির শান্তি ,সমৃদ্ধি অগ্রগতি কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা উপমা ফারিসা। এতে উপজেলা একাডেমিক সুপারভাইজার রুহুল আমিন বেগ ও উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি ফরিদুল ইসলাম ফরিদ এর পরিচালনায় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডাঃ মুরাদ হাসান এমপি।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিন পাঠান, মহিলা ভাইস চেয়ারম্যান জেলি আক্তার, থানা অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ মহব্বত কবীর, সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোফাজ্জল হোসেন, বীর মুক্তিযোদ্ধা এম এ লতিফ, বীর মুক্তিযোদ্ধা লুৎফর রহমান লুলু, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব ছানোয়ার হোসেন বাদশা, জেলা আওয়ামী লীগের উপ দপ্তর বিষয়ক সম্পাদক জহুরুল ইসলাম মানিক, সাবেক উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আনিসুর রহমান এলিন,উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ বদরুল আলম প্রমুখ। এছাড়াও সরকারি বেসরকারি বিভিন্ন দপ্তরে প্রধানগণ সহ রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক অঙ্গ সংগঠনের ব্যক্তিবর্গসহ ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

দিবসটি উপলক্ষে বীর মুক্তিযোদ্ধাগণ সহ হাসপাতাল, এতিমখানা, প্রতিবন্ধী স্কুল ও সংশ্লিষ্ট প্রতিষ্ঠানে উন্নত মানের খাবার পরিবেশন করা হয় এবং মহান স্বাধীনতা দিবস উপলক্ষে চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতায় অংশ নেয়া বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২৩:১২:৩২   ১৩০ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


সীমান্তে নিহত দুই বাংলাদেশির লাশ ফেরত দিলো বিএসএফ
ভারত থেকে ৫০ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমোদন
ঐতিহাসিক বদর দিবস আজ
নোবেলজয়ী অর্থনীতিবিদ ড্যানিয়েল কাহনেম্যান মারা গেছেন
বাংলাদেশের গণতন্ত্র বাস্তবায়নে যা বললো যুক্তরাষ্ট্র
মাদক বিরোধী অভিযানে গ্রেফতার ৩৪
‘বুবলীকে নিয়ে কাজ করা অনেক আরাম, সে বেয়াদব নয়’
৫২৩ রানের রেকর্ডময় ম্যাচে মুম্বাইকে হারালো হায়দ্রাবাদ
জলবায়ু পরিবর্তন মোকাবিলায় ৩৭ হাজার কোটি টাকা ব্যয় করছে সরকার
বাল্টিমোরে সেতু ধস, দুজনের মরদেহ উদ্ধার

News 2 Narayanganj News Archive

আর্কাইভ