সিনেমায় কাজ করবেন ছোটপর্দার সামিরা মাহি, যদি…

প্রথম পাতা » ছবি গ্যালারী » সিনেমায় কাজ করবেন ছোটপর্দার সামিরা মাহি, যদি…
মঙ্গলবার, ৬ জুন ২০২৩



সিনেমায় কাজ করবেন ছোটপর্দার সামিরা মাহি, যদি…

ছোটপর্দার এই সময়ের জনপ্রিয় অভিনেত্রী সামিরা খান মাহি। বেশকিছু দর্শকপ্রিয় নাটক উপহার দিয়েছেন তিনি। বছর দুয়েক ধরে গুঞ্জন, চলচ্চিত্রে কাজ করতে চলেছেন এই অভিনেত্রী। কিন্তু বারবারই সেই গুঞ্জনকে গুজব বলে উড়িয়ে দেন মাহি। তবে সম্প্রতি দেয়া একটি সাক্ষাৎকারে তিনি জানালেন, সিনেমায় কাজ করতে তার আপত্তি নেই। যদিও সেখানে রেখেছেন কিন্তু।

ওই সাক্ষাৎকারে অভিনেত্রীর কাছে প্রশ্ন ছিল, ‘বছর দুয়েক ধরে শোনা যাচ্ছে চলচ্চিত্রে কাজ করবেন সামিরা মাহি। কোনো চলচ্চিত্রে আদৌ কি আপনাকে দেখা যাবে?’ খুব কৌশলে এবং দক্ষতার সঙ্গে এই প্রশ্নটির জবাব দেন তিনি।

মাহি বলেন, ‘বাংলাদেশে কেউ সিনেমায় চলে গেলে আর নাটকে ফিরে আসে না। একটা মুভির অফার পেলাম আর চলে গেলাম, পরে কিছুই ভাবলাম না। ফিন্যান্সিয়াল ব্যাপারটাও তো দেখতে হবে। আমি আগে চাকরি করতাম। অভিনয়ের কারণে চাকরি ছেড়ে দিয়েছি। অর্থনৈতিক নিরাপত্তা নিশ্চিত হলেই সিনেমায় কাজ শুরু করব। কারণ, সিনেমা একবার শুরু করলে আর ফিরে আসব না।’

অর্থাৎ এই অভিনেত্রীর কথায় স্পষ্ট যে, তিনি একবার চলচ্চিত্রে কাজ করা শুরু করলে ছোটপর্দা নিয়ে আর ভাববেন না। বড় পর্দাতেই মনোনিবেশ করবেন। তার জন্য দরকার অর্থনৈতিক নিরাপত্তা। নাটকের কাজ যেমন সারা বছর প্রচুর পরিমাণে হচ্ছে, সিনেমার কাজ সেভাবে হচ্ছে না। সেক্ষেত্রে অর্থনৈতিক অনিশ্চিয়তা থেকেই যায়। তাই চলচ্চিত্রে পা রাখার আগে এই জায়গাটাই আগে ঠিক করতে চান মাহি।

এদিকে, সম্প্রতি লন্ডন গিয়েছিলেন সামিরা মাহি। অভিনেত্রীর ভাই লন্ডনে থাকেন। তার সঙ্গে মাহিও ভিসার আবেদন করেছিলেন। সেই মেয়াদ শেষ হয়ে যাচ্ছিল। সে কারণেই অভিনেত্রীর লন্ডন সফর বলে জানান। তবে গুঞ্জন ছড়ায়, দেশটিতে নাকি মাহি শুটিং করেছেন।

এ ব্যাপারে অভিনেত্রী বলেন, ‘না, শুটিং করিনি। ওখানকার একটা প্রোডাকশন একটা ওয়েব সিরিজ বানাচ্ছিল। আমাকে ছোট্ট একটি চরিত্রে প্রস্তাব দিয়েছিল। বলেছিল, সিরিজটি নেটফ্লিক্সে যাবে। ওরাই পরে নেটফ্লিক্সের জন্য অন্য একটা পরিকল্পনাও করছিল। বলছিল, অডিশন যেহেতু দিবা, এবারেরটায় ছোট্ট একটা চরিত্র করতে পারো। কিন্তু করিনি। বলেছি, এখন নয়। তবে পরেরটায় যদি সিলেক্ট হই, তাহলে হয়তো দুই-তিন মাসের মধ্যে আবার লন্ডন যাবো।’

সামিরা মাহি বর্তমানে কোরবানির ঈদের কাজ নিয়ে ব্যস্ত। অভিনেত্রী জানান, এরইমধ্যে তিনি দুটি নাটকের কাজ শেষ করেছেন। হাতে আছে আরও পাঁচ থেকে ছয়টির কাজ। মাহি এও জানান, রোজার ঈদে তার অভিনীত আটটি নাটক বিভিন্ন চ্যানেলে প্রচারিত হয়েছে। যদিও তিনি কাজ করেছিলেন এক ডজনের বেশি নাটকে। কিন্তু সবগুলো প্রচার করা সম্ভব হয়নি।

বাংলাদেশ সময়: ১৩:৫০:৩৮   ৮৩ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাস করা হবে : মন্ত্রী
জাতির পিতার সমাধিতে রেলওয়ের নবনিযুক্ত মহাপরিচালকের শ্রদ্ধা
ইরানের পারমাণবিক স্থাপনার কোনো ক্ষতি হয়নি : আইএইএ
আমি লজ্জিত-দুঃখিত এবং ক্ষমাপ্রার্থী, দোষীদের কপালে দুঃখ আছে : পলক
রাঙ্গামাটিতে কৃষক লীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত
স্বচ্ছতার সাথে সরকারি অনুদানের চলচ্চিত্র বাছাই হবে : তথ্য প্রতিমন্ত্রী
পুনরায় শুরু হচ্ছে ভাষানটেক পুনর্বাসন প্রকল্পের কাজ
মধুখালীতে মন্দিরে অগ্নিকাণ্ডে এলাকা রণক্ষেত্র, নিহত ২
দেশজুড়ে তিন দিনের হিট অ্যালার্ট জারি
ভবিষ্যৎ বাংলাদেশ গড়ার কাজ শুরু করেছেন প্রধানমন্ত্রী : অর্থমন্ত্রী

News 2 Narayanganj News Archive

আর্কাইভ