সরিষাবাড়ীতে মাঠ দিবস অনুষ্ঠিত

প্রথম পাতা » ছবি গ্যালারী » সরিষাবাড়ীতে মাঠ দিবস অনুষ্ঠিত
সোমবার, ১২ জুন ২০২৩



সরিষাবাড়ীতে মাঠ দিবস অনুষ্ঠিত

ইসমাইল হোসেন জামালপুর প্রতিনিধি : জামালপুরে সরিষাবাড়ীতে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে ২০২২-২৩ অর্থবছরের খরিপ-১ মৌসুমে পরিবেশবান্ধব কৌশলের মাধ্যমে নিরাপদ ফসল উৎপাদন প্রকল্পের আওতায় “জৈব কৃষি ও জৈবিক বালাই দমন ব্যবস্থাপনা” প্রদর্শনীর মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে।

সোমবার(১২ জুন) দুপুরে সরিষাবাড়ী পৌরসভার সাতপোয়া দক্ষিণপাড়া এলাকায় এ মাঠ দিবস অনুষ্ঠিত হয়। মাঠ দিবসে উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ অনুপ সিংহ এর সভাপতিত্বে এবং কৃষি উপ-সহকারী শরিফুল ইসলাম লিটনের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তার।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান জেসমিন আক্তার জেলী, সহকারী কমিশনার(ভূমি) সাদ্দাম হোসেন ও তরুণ উদ্যোক্তা আব্দুল আলীম সবুজ সরকার প্রমুখ।

এছাড়াও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা হুমায়ূন কবির, যুব উন্নয়ন কর্মকর্তা মাহবুবুর রহমান, সমাজসেবা কর্মকর্তা আরিফুর রহমান,সমবায় কর্মকর্তা আব্দুল হালিম, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা সুতপা ভট্টাচার্য, বিআরডিবি কর্মকর্তা সালাউদ্দিন সরকার সহ অত্র এলাকার কৃষক কৃষাণি ও গণ্যমান্য ব্যক্তিবর্গ এসময় উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান শুরু হওয়ার পূর্বে আগত অতিথিবৃন্দ এলাকার তরুণ উদ্যোক্তা আব্দুল আলীম সবুজ সরকার এর মালচিং পদ্ধতিতে বারোমাসি কারিশমা জাতের তরমুজ চাষ করা প্রদর্শনী প্রদর্শন করেন।

অনুষ্ঠানে কর্মকর্তারা বলেন, সরিষাবাড়ীতে এই প্রথমবারের মতো বারোমাসি কারিশমা জাতের তরমুজ চাষ করে সফলতা অর্জন করেছে শিক্ষিত বেকার যুবক সবুজ সরকার। আমরা তার সফলতা ও সমৃদ্ধি কামনা করছি।

পাশাপাশি কৃষি অধিদপ্তর থেকে সার্বিক সহযোগিতা দেওয়ার আশাবাদ ব্যক্ত করে কৃষি কর্মকর্তা কৃষিবিদ অনুপ সিংহ এলাকার শিক্ষিত যুবকদের সবুজের মতো তরুণ উদ্যোক্তা হওয়ার আহ্বান জানান এবং তরুণ উদ্যোক্তা সবুজ সরকারের হাতে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের পক্ষ থেকে একটি উপহার তুলে দেন।

বাংলাদেশ সময়: ২০:২৪:৫২   ২৮৬ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


শেরে বাংলা এ কে ফজলুল হকের ৬১তম মৃত্যুবার্ষিকী আজ
বাগেরহাটের রামপালে ট্রাকের চাপায় নিহত ৩
পাবনায় ৩ ব্যাংক কর্মকর্তা কারাগারে , ১০ কোটি টাকার অনিয়ম
ইতিহাসের এই দিনে
আজকের রাশিফল
ঢাকা ও ব্যাংকক পাঁচটি দ্বিপাক্ষিক নথি স্বাক্ষর করেছে
মিয়ানমারের জাতীয় গ্রন্থাগারে বাংলাদেশ দূতাবাসের বই অনুদান
জলবায়ু অভিযোজনে সহায়তা দ্বিগুনের সিদ্ধান্ত বাস্তবায়ন করতে হবে - পরিবেশমন্ত্রী
সবার জন্য স্বাস্থ্যসেবা নিশ্চিত করা প্রধানমন্ত্রীর অঙ্গীকার : অর্থ প্রতিমন্ত্রী
‘যুক্তরাজ্যে দক্ষ শ্রমিক দিতে পারবে বাংলাদেশ’

News 2 Narayanganj News Archive

আর্কাইভ