পরিশ্রম ছাড়া কোন জাতি উন্নতি করতে পারে না : সংসদ উপনেতা

প্রথম পাতা » ছবি গ্যালারী » পরিশ্রম ছাড়া কোন জাতি উন্নতি করতে পারে না : সংসদ উপনেতা
শনিবার, ২৪ জুন ২০২৩



পরিশ্রম ছাড়া কোন জাতি উন্নতি করতে পারে না  : সংসদ উপনেতা

সংসদ উপনেতা ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য বেগম মতিয়া চৌধুরী এমপি বলেছেন, কোন জাতি উন্নতি করতে চাইলে, বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়াতে চাইলে সে জাতিকে অবশ্যই পরিশ্রম করতে হবে। কারণ পরিশ্রম ছাড়া কোন জাতি উন্নতি করতে পারেনা। কোনদিন পারবেও না। জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাষ্ট্র পরিচালনায় কঠোর পরিশ্রম করেন এবং তিনি দেশবাসীকে পরিশ্রম করে অর্থনৈতিকভাবে স্বাবলম্বী হওয়ার অনুপ্রেরণা দিয়ে যাচ্ছেন।

শনিবার (২৪ জুন) সকালে তার নির্বাচনী এলাকা শেরপুরের নকলায় উরফা ইউনিয়নের বার মাইসা উচ্চ বিদ্যালয় মাঠে শিক্ষার্থীদের মাঝে মাথাপিছু এক হাজার টাকা আর্থিক প্রণোদনা বিতরণকালে এসব কথা বলেন তিনি।

তিনি আরও বলেন, কঠোর পরিশ্রমের মাধ্যমে কামাল আতাতুর্কের দেশ তুরস্ক আজ অর্থনৈতিকভাবে বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের দেশকেও সে লক্ষে পৌঁছাতে বদ্ধপরিকর। আমরা চাই সাধারণ মানুষের ছেলে-মেয়েরা যাতে একটু চেষ্টা করলে আরও উপরের দিকে উঠে সেটাই টার্গেট এবং সেই লক্ষ্যেই এই দান অনুদান দেওয়া হচ্ছে।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ মো. বোরহান উদ্দিন, উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া উম্মুল বানিন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোছা. আম্বিয়া খাতুন, সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ, মেয়র হাফিজুর রহমান লিটন, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ রিয়াদ মাহমুদ, আওয়ামী লীগ ও তার অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরাসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও উপকারভোগী শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এদিন মতিয়া চৌধুরী নকলা উপজেলার একটি ইউনিয়ন, নালিতাবাড়ী উপজেলার ১২টি ইউনিয়ন ও একটি পৌরসভার সকল সরকারি প্রাথমিক বিদ্যালয়, ইবতেদায়ী মাদরাসার তৃতীয় শ্রেনির সেরা ২০ জন, চতুর্থ শ্রেনির সেরা ৫ জন, পঞ্চম শ্রেনির সেরা ২০ জন শিক্ষার্থী ও মাধ্যমিক বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেনির সেরা ২০ জন, সপ্তম শ্রেনির সেরা ২০ জন, অষ্টম শ্রেনির সেরা ১০ জন ও নবম শ্রেনির সেরা ২০ জন শিক্ষার্থীদের মাঝে আর্থিক প্রণোদনা বিতরন করবেন বিতরণ করেন।

বাংলাদেশ সময়: ১৬:৩৫:৪৮   ৯৬ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


কোরবানির চাহিদার চেয়ে অতিরিক্ত পশু প্রস্তুত আছে - মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী
মায়ামির জয়ে আবার জোড়া গোল মেসির
নিউইয়র্কে দুর্বৃত্তের গুলিতে ফের ২ বাংলাদেশি নিহত
ইতিহাসের এই দিনে
আজকের রাশিফল
সৌদির অনমুতি ছাড়া হজ করা যাবে না
আল কোরআন ও আল হাদিস
আবার হোঁচট লিভারপুলের, জিততে পারেনি ম্যানইউও
জামালকে হারিয়ে সাত পয়েন্টে এগিয়ে গেল কিংস
কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে সম্মিলিতভাবে কাজ করতে হবে : রাষ্ট্রপতি

News 2 Narayanganj News Archive

আর্কাইভ