বাঙ্গালী জাতীয়তাবাদ সবার মাঝে ছড়িয়ে দিতে হবে - ডেপুটি স্পীকার

প্রথম পাতা » ছবি গ্যালারী » বাঙ্গালী জাতীয়তাবাদ সবার মাঝে ছড়িয়ে দিতে হবে - ডেপুটি স্পীকার
শনিবার, ২ সেপ্টেম্বর ২০২৩



বাঙ্গালী জাতীয়তাবাদ সবার মাঝে ছড়িয়ে দিতে হবে - ডেপুটি স্পীকার

ঢাকা, ০২ সেপ্টেম্বর, ২০২৩ : বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পীকার মোঃ শামসুল হক টুকু, এমপি বলেন, বঙ্গবন্ধু সাংস্কৃতিক পরিষদ মুক্তিযুদ্ধের চেতনা লালন করে। বাঙ্গালী জাতির সংস্কৃতি, ভাষা ও লক্ষ্যের বিস্তৃতি ঘটানোর জন্যই কিছু সংস্কৃতিমনা ব্যক্তি জন্ম দিয়েছিলেন প্রতিষ্ঠানটির। মুক্তিযুদ্ধের চেতনাকে বিকৃত করার ঘৃণ্য প্রচেষ্টাকে নস্যাৎ করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে তারা। বঙ্গবন্ধু সারাজীবন বাঙ্গালী জাতীয়তাবাদকে সমুন্নত রাখতে সংগ্রাম করছেন এবং জনগনকে উদ্বুদ্ধ করেছেন। তাই বাঙ্গালী জাতীয়তাবাদকে সংস্কৃতিতে ধারন করে সবার মাঝে তা ছড়িয়ে দিতে হবে।

আজ (শনিবার) বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে “অপসংস্কৃতি ও ইতিহাস বিকৃতি রোধ, মহান মুক্তিযুদ্ধের চেতনায় স্মার্ট বাংলাদেশ গড়তে আমাদের পথচলা” প্রতিপাদ্যে বঙ্গবন্ধু সাংস্কৃতিক পরিষদ’র (৭ম জাতীয় কাউন্সিল) ত্রিবার্ষিক সম্মেলন ২০২৩ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় ডেপুটি স্পীকার এসব কথা বলেন।

ডেপুটি স্পীকার বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আন্তর্জাতিক বিশ্বে স্বাধীন বাঙ্গালী জাতিসত্তার পরিচয় তুলে ধরেছিলেন। তাঁকে হত্যার মূল উদ্দ্যেশ্যই ছিল বাঙ্গালী জাতীয়তাবাদকে হত্যা করা। শেখ হাসিনাকে ও একই কারনে বার বার হত্যাচেষ্টা করা হয়। বাঙ্গালী জাতীয়তাবাদ, চিন্তা-চেতনা ও ইতিহাসকে আমরা যত সমৃদ্ধ করবো, স্বাধীনতার পরাজিত শক্তিকে প্রতিহত করা তত সহজ হবে।

মোঃ শামসুল হক টুকু, এমপি, উক্ত অনুষ্ঠানে উপস্হিত বক্তা, অংশগ্রহনকারী যারা দূরদূরান্ত থেকে অনুষ্ঠানে উপস্থিত হয়েছেন এবং আয়োজকবৃন্দকে আন্তরিক ধন্যবাদ জানান এবং আলোচনার বিষয়বস্তু সমূহ নিজেদের জীবনে প্রতিফলন ঘটানোর বিষয়ে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

জাতীয় সঙ্গীত গেয়ে ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে ত্রিবার্ষিক সম্মেলনের শুভ উদ্বোধন করেন ডেপুটি স্পীকার ও বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ রশিদুল আলম।

বঙ্গবন্ধু সাংস্কৃতিক পরিষদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আহসান উল্লাহ মনির সভাপতিত্বে এবং বঙ্গবন্ধু সাংস্কৃতিক পরিষদের সাধারণ সম্পাদক অভি চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে সাবেক রেলপথ মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মোঃ মুজিবুল হক, এমপি, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মশিউর রহমান, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি ওমর ফারুক, এফবিসিসিআই এর পরিচালক মোঃ সহিদুল হক মোল্লা, সিআইপি সহ বঙ্গবন্ধু সাংস্কৃতিক পরিষদের নেতা-কর্মী গণ্যমান্য ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১:৫৮:৫৯   ১২০ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


কিরগিজস্তানে বিদেশি শিক্ষার্থী ‘দেখলেই মারধর’, আতঙ্কে বাংলাদেশিরা
ইতিহাস গড়ার অপেক্ষায় সোনু!
সবার মুখে খাবার তুলে দিতেই কাজ করছেন শেখ হাসিনা: খাদ্যমন্ত্রী
ইতিহাসের এই দিনে
আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
মাগুরায় রেলপথ শিগগিরই চালু হবে : রেলমন্ত্রী
বুন্দেসলিগায় অপরাজিত শিরোপার রেকর্ড লেভারকুসেনের
সোনারগাঁয়ে চোরাই মোবাইলসহ সাতজন গ্রেফতার
তরুণরাই স্মার্ট বাংলাদেশের অভিযাত্রার সূর্য সারথি : তথ্য ও সম্প্রচার সচিব

News 2 Narayanganj News Archive

আর্কাইভ