সীমান্তে পিস্তল-গুলি-দেশীয় অস্ত্রসহ চোরাকারবারি আটক

প্রথম পাতা » ছবি গ্যালারী » সীমান্তে পিস্তল-গুলি-দেশীয় অস্ত্রসহ চোরাকারবারি আটক
বৃহস্পতিবার, ১২ অক্টোবর ২০২৩



সীমান্তে পিস্তল-গুলি-দেশীয় অস্ত্রসহ চোরাকারবারি আটক

চাঁপাইনবাবগঞ্জের হুদমাপাড়া সীমান্তে ভারত থেকে পাচারের সময় একটি বিদেশি পিস্তল, ছয় রাউন্ড গুলি, দুইটি ম্যাগজিন ও একটি দেশীয় অস্ত্রসহ এক চোরাকারবারিকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। বুধবার (১১ অক্টোবর) রাত ১০টার দিকে শিবগঞ্জ উপজেলার শাহবাজপুর ইউনিয়নের হুদমাপাড়া গ্রামের আসারীর আমবাগানে এসব অস্ত্রসহ চোরাকারবারিকে আটক করা হয়।

ভারত থেকে অস্ত্র ও গুলি নিয়ে বাংলাদেশে প্রবেশের সময় তাকে আটক করা হয়। এসময় আরও ৪ চোরাকারবারি পালিয়ে যান। গণমাধ্যমে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য নিশ্চিত করে বর্ডার গার্ড বাংলাদেশ-বিজিবি ৫৯ (রহনপুর) ব্যাটলিয়ন। আটককৃত চোরাকারবারি শিবগঞ্জ উপজেলার আজমতপুর গ্রামের মো. আনারুলের ছেলে মো. রুহুল আমিন (৩০)।

বিজিবি জানায়, নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিক্তিতে জানা যায়, ৫৯ বিজিবির আজমতপুর বিওপির দায়িত্বপূর্ণ এলাকা দিয়ে চোরাকারবারিরা ভারত থেকে বাংলাদেশের অভ্যন্তরে অবৈধ অস্ত্র পাচার করতে পারে। এর ভিত্তিতে বিজিবির একটি বিশেষ টহল দল আজমতপুর বিওপির দায়িত্বপূর্ণ এলাকার সীমান্ত পিলার ১৮১/১০ এস হতে আনুমানিক ১০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে হুদমাপাড়া আসারীর আমবাগানে অবস্থান নেয়। পরবর্তীতে ৫ জন লোককে শূন্য লাইন হতে বাংলাদেশে প্রবেশের সময় একজনকে আটক করে বিজিবি সদস্যরা।

বিজিবি আরও জানায়, এক চোরাকারবারিকে আটক করা গেলেও বাকি ৪ চোরাকারবারি রাতের অন্ধকারে আমবাগানের ভেতর দিয়ে পালিয়ে যায়। আটককৃত চোরাকারবারির দেহ তল্লাশি করে একটি বিদেশি পিস্তল, ছয় রাউন্ড গুলি, দুইটি ম্যাগজিন ও একটি দেশীয় অস্ত্র হাঁসুয়া জব্দ করা হয়। আটককৃত চোরাকারবারিকে শিবগঞ্জ থানায় হস্তান্তর করে পালিয়ে যাওয়া চোরাকারবারিসহ সবার বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে।

অভিযানে নেতৃত্ব দেন, বর্ডার গার্ড বাংলাদেশ-বিজিবি ৫৯ (রহনপুর) ব্যাটলিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্ণেল গোলাম কিবরিয়া। প্রেস বিজ্ঞপ্তিতে তিনি জানান, ভারতীয় চোরাকারবারীরা যাতে সীমান্ত অতিক্রম করে বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করতে না পারে সেই লক্ষ্যে সীমান্তে টহল ব্যবস্থা জোরদার করা হয়েছে। এছাড়া মাদক ও অবৈধ চোরাচালান বন্ধে জিরো টলারেন্স নীতি অনুসরণ করে ব্যাটালিয়ন সদর দপ্তর হতে বিশেষ অভিযান পরিচালনা করা হচ্ছে বলে জানান, বিজিবি অধিনায়ক।

বাংলাদেশ সময়: ১১:২৪:২৪   ১০৮ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
রূপগঞ্জে উপজেলা প্রশাসনের অভিযান, ৪ প্রতিষ্ঠানকে জরিমানা
বিদেশে দক্ষ নারী কর্মীর কর্মসংস্থান তৈরি করা হবে : শফিকুর রহমান
পাটপণ্যে রপ্তানি বাড়াতে বিদেশে প্রদর্শনী করা হবে : বাণিজ্য প্রতিমন্ত্রী
আসন্ন বাজেটে সামাজিক সুরক্ষায় উপকারভোগির সংখ্যা বাড়ছে : অর্থ প্রতিমন্ত্রী
প্রযুক্তি নির্ভর বাংলাদেশ তৈরিতে প্রকৌশলীদের এগিয়ে আসতে হবে : নসরুল হামিদ
সাম্প্রদায়িকতা ও কূপমন্ডুকতা রুখতে দরকার দেশব্যাপী সাংস্কৃতিক গণজাগরণ : পররাষ্ট্রমন্ত্রী
স্যাটেলাইট প্রযুক্তি বিষয়ে শিক্ষার্থীদের দক্ষতা অর্জনে সহযোগিতা করতে চায় ফ্রান্স : প্রতিমন্ত্রী পলক
সব প্রাপ্তি নগরবাসীর, ব্যর্থতা আমার : ৪ বছর পূর্তিতে মেয়র আতিক

News 2 Narayanganj News Archive

আর্কাইভ