বিশ্বকাপে আজ নিউজিল্যান্ডের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ

প্রথম পাতা » খেলাধুলা » বিশ্বকাপে আজ নিউজিল্যান্ডের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ
শুক্রবার, ১৩ অক্টোবর ২০২৩



বিশ্বকাপে আজ নিউজিল্যান্ডের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ

একদলের রয়েছে টানা দুই ম্যাচে দাপুটে জয়ের স্বাদ। আর আরেক দলের সঙ্গী দুর্দান্ত জয়ে বিশ্বকাপ শুরুর পর বিশ্বচ্যাম্পিয়নদের কাছে বাজেভাবে হারের স্বাদ। এমন দুই ভিন্নধর্মী অভিজ্ঞতা নিয়ে শুক্রবার (১৩ অক্টোবর) দুপুরে মাঠে নামছে বাংলাদেশ ও নিউজিল্যান্ড।
চেন্নাইয়ের এম চিদাম্বরম স্টেডিয়ামে বাংলাদেশ সময় দুপুর আড়াইটায় শুরু হবে ম্যাচটি।
কাগজ-কলম ও সাম্প্রতিক সময়কার পরিসংখ্যান বলছে জয়ের ক্ষেত্রে বেশ এগিয়ে নিউজিল্যান্ড। বিশ্বকাপে এখন পর্যন্ত কিউইদের বিপক্ষে জয়ের দেখা মেলেনি টাইগারদের। পাঁচ বারের হেড টু হেড লড়াইয়ে প্রতিবারই জিতেছে নিউজিল্যান্ড। যে কারণে এদিক বিবেচনায় জয়ের ক্ষেত্রে বেশ পিছিয়ে রয়েছে লাল-সবুজের প্রতিনিধিরা।

ওয়ানডে ফরম্যাটে এখন পর্যন্ত ৪১ বার দেখা হয়েছে দুদলের। এই ৪১ দেখায় কেবল ১০ বার শেষ হাসি হাসতে সক্ষম হয়েছে বাংলাদেশ। বাকি ৩০ বারই জয় নিয়ে মাঠ ছেড়েছে ব্ল্যাক ক্যাপরা। একটি ম্যাচ পরিত্যক্ত হয়েছে।

নিজেদের শেষ পাঁচ ম্যাচের পরিসংখ্যানও কথা বলছে নিউজিল্যান্ডের পক্ষে। শেষ পাঁচ ম্যাচের ৪টিতেই জয় পেয়েছে কিউইরা। অপরদিকে লাল-সবুজের প্রতিনিধিদের অর্জন ২ জয়ের বিপরীতে ৩ পরাজয়।

দুই দলের হেড টু হেড শেষ পাঁচ ম্যাচের পরিসংখ্যানও এগিয়ে রাখছে কিউইদের। বিশ্বকাপের আগে ঘরের মাঠে কিউইদের দ্বিতীয় সারির দলের কাছে হেরেছিল বাংলাদেশ। দুই দলের শেষ পাঁচ ম্যাচের সবকটিতেই জয় নিয়ে মাঠ ছাড়ে কিউইরা।

চলতি বিশ্বকাপে এখন পর্যন্ত পাওয়া দুটি জয়ই বেশ দাপুটে ছিল নিউজিল্যান্ডের। অপরদিকে আফগান বধের পর ইংলিশ পরীক্ষায় ফেল করে টাইগাররা। আর সে কারণেই টাইগারদের সামনে আজ মিশন উড়তে থাকা কিউইদের মাটিতে নামিয়ে আনা।

তবে উপমহাদেশের কন্ডিশনে টাইগার স্পিনারদের সমীহ করছেন কিউই দলপতি কেন উইলিয়ামসন। ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘নিশ্চিতভাবেই উপমহাদেশের কন্ডিশনের সঙ্গে তারা খুব ভালোভাবে পরিচিত। দলে বেশ কয়েকজন ম্যাচ জেতানোর মতো খেলোয়াড়ও আছে। আর আমি ঘুরিয়ে–ফিরিয়ে এটিই বলি, বৈশ্বিক টুর্নামেন্টে এমন অনেক দল থাকে, যারা কন্ডিশনভেদে যে কাউকে হারাতে পারে।’

এদিকে উড়তে থাকা নিউজিল্যান্ডকে নিয়ে ভয়ের কিছু দেখছেন না টাইগার টপ অর্ডার ব্যাটার নাজমুল হোসেন শান্ত। তিনি বলেন, ‘আমার মনে হয় প্রথম ম্যাচটা বোলারর ও ব্যাটাররা ভালোভাবে শেষ করেছে। তাই সামনের ম্যাচগুলোতে আমরা ব্যাটাররা কীভাবে বড় স্কোর করব সেটাই গুরুত্বপূর্ণ। তাই এটা নিয়ে আমাদের পরিকল্পনাও আছে। তাই চেষ্টা করব সামনের ম্যাচে সেভাবে ব্যাটিং করার।’

বাংলাদেশ সময়: ১২:৩১:৩৯   ৮৯ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


প্রিমিয়ার লিগ: ফুলহ্যামের জালে সিটির চার গোল, রেলিগেটেড হয়ে গেল বার্নলি
লা লিগা: রেলিগেটেড গ্রানাডাকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে মাদ্রিদ
টাইগারদের বিপক্ষে জিম্বাবুয়ের সান্ত্বনার জয়
মোহামেডানকে হারিয়ে রেকর্ড টানা পঞ্চম লিগ শিরোপা জিতলো বসুন্ধরা কিংস
টাইগারদের দৃষ্টি জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ
জিম্বাবুয়ের বিপক্ষে টানা চতুর্থ জয় বাংলাদেশের
উদ্বোধনী জুটিতে ১০০, ফিফটি করে আউট তানজিদ
ভারতের কাছে টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ হলো বাংলাদেশ
বাংলাদেশের বিপক্ষে ব্যাটিংয়ে ভারত
রিয়ালের যে কৌশলের কাছে পরাস্ত বায়ার্ন

News 2 Narayanganj News Archive

আর্কাইভ