পুলিশকে পেশাদারিত্বের সঙ্গে সেবা নিশ্চিত করতে হবে : আইজিপি

প্রথম পাতা » ছবি গ্যালারী » পুলিশকে পেশাদারিত্বের সঙ্গে সেবা নিশ্চিত করতে হবে : আইজিপি
মঙ্গলবার, ১৭ অক্টোবর ২০২৩



পুলিশকে পেশাদারিত্বের সঙ্গে সেবা নিশ্চিত করতে হবে : আইজিপি

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন মাঠ পর্যায়ের পুলিশ কর্মকর্তাদের নিরপেক্ষভাবে এবং পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালনের মাধ্যমে জনগণের সেবা নিশ্চিত করার নির্দেশ দিয়েছেন। আজ রাজধানীর রাজারবাগ পুলিশ লাইনসে বাংলাদেশ পুলিশ অডিটোরিয়ামে দিনব্যাপী পুলিশ সদর দপ্তরের ত্রৈমাসিক সম্মেলনে তিনি এ কথা বলেন।
সম্মেলনে সভাপতির বক্তৃতায় আইজিপি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ পুলিশ দেশের আইনশৃঙ্খলা রক্ষায় নিরলসভাবে কাজ করে যাচ্ছে উল্লেখ করে তিনি বলেন, ‘পুলিশ সফলতার সঙ্গে দায়িত্ব পালন করছে এবং দেশে জঙ্গিবাদ ও সন্ত্রাসের বিরুদ্ধে লড়াই করছে। ’
সম্মেলনে অতিরিক্ত আইজিপি মো. আতিকুল ইসলাম ২০২৩ সালের এপ্রিল-জুন এবং ২০২৩ সালের জুলাই সেপ্টেম্বর প্রান্তিকের সার্বিক অপরাধ পরিস্থিতি যেমন- ডাকাতি, খুন, ধর্ষণ, নারী ও শিশু নির্যাতন ইত্যাদি বিষয় তুলে ধরেন।
অতিরিক্ত আইজিপি মো. কামরুল আহসান ও বিশেষ শাখার প্রধান মো. মনিরুল ইসলাম সম্মেলনে বক্তব্য রাখেন এবং বিভিন্ন বিষয়ে দিক নির্দেশনা দেন।
সম্মেলনে অতিরিক্ত আইজিপি, পুলিশের বিভিন্ন ইউনিটের প্রধান, সব মেট্রোপলিটন পুলিশ কমিশনার, রেঞ্জ ডিআইজি ও জেলা পুলিশ সুপাররা অংশ নেন।
আসন্ন দুর্গাপূজায় আইনশৃঙ্খলা পরিস্থিতির কথা উল্লেখ করে আইজিপি বলেন, ‘দুর্গাপূজা যাতে উৎসবের আমেজে উদযাপন করা যায়, সেজন্য পুলিশ সদস্যদের সজাগ থাকতে হবে। কেউ যেন গুজব সৃষ্টি না করে এবং আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি না ঘটায়, সেজন্য আমাদের প্রয়োজনীয় ব্যবস্থাও নিতে হবে।’ মামুন পুলিশ কর্মকর্তাদের মাঠ পর্যায়ে সব সংস্থার সঙ্গে সুসম্পর্ক ও সমন্বয় রেখে দায়িত্ব পালনের নির্দেশ দেন। থানাকে পুলিশের প্রধান আস্থার স্থান হিসেবে গড়ে তোলার অঙ্গীকার পুনর্ব্যক্ত করে তিনি বলেন, থানাকে পুলিশি সেবা প্রদানের প্রধান প্রতিষ্ঠানে পরিণত করতে কাজ করতে হবে। আইজিপি আরও বলেন, পুলিশ সদস্যদের আন্তরিকতা ও নিষ্ঠার সাথে তাদের দায়িত্ব পালন করতে হবে, যাতে থানায় আসা লোকজন তাদের প্রত্যাশার চেয়ে বেশি সেবা পেতে পারে।

বাংলাদেশ সময়: ২২:৫৭:৫২   ৬৪ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


জলবায়ু তহবিল বাংলাদেশের ওপর ঋণের বোঝা চাপাচ্ছে : টিআইবি
গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় নিরাপদ সবজি উৎপাদন বিষয়ে কৃষক প্রশিক্ষণ
ডুরানের জোড়া গোলে লিভারপুলের সাথে ড্র নিয়ে মাঠ ছাড়লো ভিলা
পশ্চিমারা রাগ করবে বলে ইসরাইলের বিরুদ্ধে কথা বলে না বিএনপি: পররাষ্ট্রমন্ত্রী
রাজধানীতে পার্বত্য জেলার ঐতিহ্য সমৃদ্ধ বিপনী বিতান উদ্বোধন
কোনো প্রকার স্যাংশন-ভিসানীতির কেয়ার করে না সরকার : কাদের
জাতির পিতার সমাধিতে লালমনিরহাট জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যানের শ্রদ্ধা
টি-টোয়েন্টি বিশ্বকাপ দল ঘোষণা বাংলাদেশের
ঢাকায় পৌঁছেছেন ডোনাল্ড লু
জয় বাংলা ম্যারাথনের রেজিস্ট্রেশন কার্যক্রম উদ্বোধন

News 2 Narayanganj News Archive

আর্কাইভ