বিধ্বস্ত গাজায় ত্রাণ পাঠাচ্ছে ভারত

প্রথম পাতা » আন্তর্জাতিক » বিধ্বস্ত গাজায় ত্রাণ পাঠাচ্ছে ভারত
রবিবার, ২২ অক্টোবর ২০২৩



বিধ্বস্ত গাজায় ত্রাণ পাঠাচ্ছে ভারত

ইসরাইলের হামলায় বিধ্বস্ত গাজায় ফিলিস্তিনিদের জন্য ত্রাণ সহায়তা পাঠাচ্ছে ভারত। রোববার (২২ অক্টোবর) এক এক্স (সাবেক টুইটার) পোস্টে এই তথ্য জানিয়েছেন ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ে মুখপাত্র অরিন্দম বাগচি।

ভারতীয় গণমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে জানায়, এক্স পোস্টে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ে মুখপাত্র অরিন্দম বাগচি লিখেছেন, ফিলিস্তিনের গাজাবাসীদের জন্য মানবিক ত্রাণ সহায়তা পাঠাচ্ছে ভারত। ৬.৫ টন চিকিৎসা সামগ্রী ও ৩২ টন দুর্যোগ ত্রাণ সামগ্রী নিয়ে আইএএফ সি-১৭ বিমান মিশরের এল-আরিশ বিমানবন্দরের উদ্দেশে রওনা দিয়েছে।

অরিন্দম বাগচির পোস্টটিতে আরও বলা হয়েছে, ত্রাণ সামগ্রীর মধ্যে জীবনরক্ষাকারী প্রয়োজনীয় ওষুধ, অস্ত্রোপচার সামগ্রী, তাঁবু, স্লিপিং ব্যাগ, পানিরোধী কাপড়, স্যনিটারি সামগ্রী, পানিশোধনকারী ট্যাবলেটসহ অন্যান্য প্রয়োজনীয় সামগ্রী রয়েছে।

দুই সপ্তাহের অবরোধে আটকে থাকার পর অবশেষে শনিবার (২১ অক্টোবর) রাফা ক্রসিং দিয়ে ফিলিস্তিনের গাজা উপত্যকায় প্রবেশ করেছে ত্রাণ পণ্যবাহী ট্রাক। ক্রসিং দিয়ে প্রথম দিন ত্রাণ পণ্যবাহী ২০টি ট্রাক প্রবেশ করেছে। এরই মধ্যে গাজায় ত্রাণসামগ্রী পাঠানোর ঘোষণা দিল ভারত।

যদিও হামাস ও ইসরাইল সংঘাতের প্রথমদিন থেকেই ইসরাইলকে সমর্থন দিয়েছে ভারত। ৭ অক্টোবর ইসরাইলে ফিলিস্তিনের স্বাধানতাকামী সংগঠন হামাসের হামলাকে ‘সন্ত্রাসী হামলা’ বলে আখ্যা দিয়েছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তবে গত ১৭ অক্টোবর গাজার আল আহলি হাসপাতালে বোমা বিস্ফোরণের নিন্দা জানান তিনি।

সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে (সাবেক টুইটার) পোস্টে মোদি বলেন, ‘গাজার আল আহলি হাসপাতালে মর্মান্তিক প্রাণহানির ঘটনায় গভীরভাবে মর্মাহত। নিহতদের পরিবারের প্রতি আমাদের আন্তরিক সমবেদনা এবং আহতদের দ্রুত আরোগ্যের জন্য প্রার্থনা। চলমান সংঘর্ষে বেসামরিক হতাহতের ঘটনা একটি গুরুতর এবং অব্যাহত উদ্বেগের বিষয়। যারা জড়িত তাদের শাস্তি পাওয়া উচিত।’

বাংলাদেশ সময়: ১৩:৪১:০০   ৯৪ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আন্তর্জাতিক’র আরও খবর


ফিলিস্তিনের সব অঞ্চলে শান্তিরক্ষী মোতায়েনের আহ্বান আরব লীগের
গাজা শীর্ষ সম্মেলনে যোগ দিতে বাহরাইনে যাচ্ছেন আরব নেতারা
চীন সফরে আরো সহযোগিতার আশা পুতিনের
সৌদি পৌঁছেছেন ২১ হাজার হজযাত্রী
১২ ইসরায়েলি সৈন্যকে হত্যার দাবি হামাসের
স্লোভাক প্রধানমন্ত্রী ফিকো’র জীবন ঝুঁকিমুক্ত: উপ-প্রধানমন্ত্রী
পেরুতে বাস খাদে পড়ে ১৬ যাত্রী নিহত
ইন্দোনেশিয়ার বন্যায় প্রাণহানি বেড়ে ৫৭ জনে উন্নীত
ইউক্রেনের খারকিভ অঞ্চলে হামলা জোরদার করেছে রাশিয়া
রাফায় হামলা চালিয়ে হামাসকে নির্মূল করা যাবে না: ব্লিংকেন

News 2 Narayanganj News Archive

আর্কাইভ