পাকিস্তান সত্যিই ‘স্পেশাল’ এক দল : উইলিয়ামসন

প্রথম পাতা » খেলাধুলা » পাকিস্তান সত্যিই ‘স্পেশাল’ এক দল : উইলিয়ামসন
রবিবার, ৫ নভেম্বর ২০২৩



---

ওয়ানডে বিশ্বকাপে সেমিফাইনালের দৌড়ে এখনও টিকে আছে পাকিস্তান ও নিউজিল্যান্ড। শেষ চারের পথে এগিয়ে যেতে বৃষ্টি বিঘ্নিত গুরুত্বপূর্ণ ম্যাচে ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে নিউজিল্যান্ডকে ২১ রানে পরাজিত করেছে পাকিস্তান।

শনিবার (৪ নভেম্বর) বেঙ্গালুরুর এম. চিন্নাস্বামী স্টেডিয়ামে চলমান বিশ্বকাপের ৩৫তম ম্যাচে টস হেরে আগে ব্যাট করতে নেমে রাচিন রবীন্দ্রর রেকর্ড গড়া সেঞ্চুরি ও অধিনায়ক কেন উইলিয়ামসনের ৯৫ রানে ভর করে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ৪০১ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায় নিউজিল্যান্ড। জবাবে রান তাড়ায় দুই দফায় বৃষ্টি আসার আগ পর্যন্ত ২৫ দশমিক ৩ ওভারে ১ উইকেট হারিয়ে ২০০ রান তুলে পাকিস্তান।

বিশ্বকাপ থেকে বিদায় এড়াতে এ ম্যাচে জয়ের বিকল্প ছিল না পাকিস্তানের। পাওয়ার হিটিং দিয়ে শুরু থেকেই পাকিস্তান কিউই বোলারদের ওপর চড়াও হয়। ৮১ বলে ওয়ানডেতে ১১তম সেঞ্চুরি পূরণ করে ১২৬ রানে অপরাজিত থাকা ফখর ১১ ওভার বাউন্ডারি ও ৮ বাউন্ডারি হাঁকান। বৃষ্টিতে ম্যাচ বন্ধ হবার আগে অধিনায়ক বাবর আজম ৬৩ বলে করেছিলেন ৬৬ রান।

এবার পাকিস্তান ও দলটির ওপেনার ফখর জামানের প্রশংসা করে নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন বলেছেন, সত্যিই দলটি স্পেশাল।

উইলিয়ামসনের ভাষ্য, আজ পাকিস্তানের কাছ থেকে আমরা সত্যিই বিশেষ কিছু দেখেছি। ফখর যখন ব্যাটিংয়ে নামে তাকে দেখে মনে হয়েছে মাঠটা তার কাছে খুবই ছোট। সে শুধু সঠিক জায়গায় সবগুলো শট খেলেছে। আজ তারা যা অর্জন করেছে, সেজন্য পাকিস্তানকে কৃতিত্ব দিতেই হয়।

উইলিয়ামসন আরও বলেন, আমরা মনে করেছিলাম এত বড় রান সত্যিই আজ আমাদের এগিয়ে রাখবে। বোলিংয়ে আমাদের বোলাররা যথাসাধ্য চেষ্টা করেছে। কিন্তু পরিস্থিতি কঠিন হয়ে উঠেছিল। একইসঙ্গে আবহাওয়া আমাদের পক্ষে ছিল না। পাকিস্তানের কাছ থেকে আমরা কিছুই ছিনিয়ে নিতে পারিনি। অসাধারণ খেলা উপহার দিয়ে তারাই আমাদের কাছ থেকে ম্যাচ ছিনিয়ে নিয়েছে।

আট ম্যাচে পাকিস্তান ও নিউজিল্যান্ডের পয়েন্ট এখন সমান ৮। রান রেটে এগিয়ে থেকে এখনও সেমিফাইনালে পথে কিউইরা এগিয়ে রয়েছে। আগামী ৯ নভেম্বর গ্রুপের শেষ ম্যাচে তাদের প্রতিপক্ষ শ্রীলংকা। অন্যদিকে আগামী শনিবার কলকাতায় শেষ ম্যাচে ইংল্যান্ডের মোকাবিলা করবে পাকিস্তান।

কিউই অধিনায়ক বলেন, আমি মনে করি আমাদের দুই দলের পরিস্থিতি একই রকম। অন্য দলগুলোর ফলের ওপর আমরা নির্ভরশীল নই। বিশ্বকাপে সবকিছুই সম্ভব। কিন্তু আমাদের মূল লক্ষ্য হচ্ছে নিজেদের স্বাভাবিক খেলায় ওপর মনোনিবেশ করা। সামনে কি আছে, তা আমাদের উপরই নির্ভর করছে। তবে এ পর্যন্ত আমরা ইতিবাচক মনোভাবই দেখিয়েছি।

বাংলাদেশ সময়: ১৬:৪৬:০৯   ৭২ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


প্রথম হারের স্বাদ পেল সেনাবাহিনী
লা লিগায় জাভির শততম ম্যাচটি জয় দিয়ে রাঙালো বার্সেলোনা
যুক্তরাষ্ট্রে পৌঁছেছে বাংলাদেশ ক্রিকেট দল
তিন বছর পর জুভেন্টাসের শিরোপা জয়
দেশ ছাড়ার আগে বিশ্বকাপের ফটোসেশনে বাংলাদেশ দল
র‍্যাঙ্কিংয়ে বাংলাদেশিদের অবস্থানের ব্যাপক রদবদল
লা লিগা: সোসিয়েদাদকে হারিয়ে দ্বিতীয় স্থানে উঠে এলো বার্সেলোনা
ডুরানের জোড়া গোলে লিভারপুলের সাথে ড্র নিয়ে মাঠ ছাড়লো ভিলা
টি-টোয়েন্টি বিশ্বকাপ দল ঘোষণা বাংলাদেশের
প্রিমিয়ার লিগ: ইউনাইটেডকে হারিয়ে শিরোপা দৌড়ে টিকে থাকলো আর্সেনাল

News 2 Narayanganj News Archive

আর্কাইভ