নির্বাচনে বিশৃঙ্খলার জন্য সন্ত্রাসীদের ভাড়া করছেন প্রার্থীরা: র‌্যাব

প্রথম পাতা » ছবি গ্যালারী » নির্বাচনে বিশৃঙ্খলার জন্য সন্ত্রাসীদের ভাড়া করছেন প্রার্থীরা: র‌্যাব
বৃহস্পতিবার, ৪ জানুয়ারী ২০২৪



নির্বাচনে বিশৃঙ্খলার জন্য সন্ত্রাসীদের ভাড়া করছেন প্রার্থীরা: র‌্যাব

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ঘিরে সহিংসতার লক্ষ্যে তৎপর সন্ত্রাসী গ্রুপ। বুধবার (৩ জানুয়ারি) রাতে রাজধানীর মোহাম্মদপুর থেকে এমন দুটি সন্ত্রাসী গ্রুপের ৯ সদস্যকে গ্রেফতার করেছে র‍্যাব। সংস্থাটি বলছে, নির্বাচনে বিশৃঙ্খলার জন্য ‘বিড়িয়ানি সুমন’ ও ‘কব্জি কাটা’ নামে এ দুটি গ্রুপকে ভাড়া করেন অতি উৎসাহী প্রার্থীরা। তাদের নাম পাওয়া গেছে।

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে মিডিয়া সেন্টারে র‍্যাবের পরিচালক (আইন ও গণমাধ্যম শাখা) কমান্ডার খন্দকার আল মঈন এসব তথ্য জানান।

তিনি বলেন, বুধবার রাতে মোহাম্মদপুরের বেড়িবাঁধ এলাকায় সহিংস কর্মকাণ্ড ঘটাতে দুটি দল সংগঠিত হচ্ছে এমন সংবাদ পেয়ে অভিযানে র‍্যাব। এ সময় ৯ সন্ত্রাসীকে গ্রেফতার করা হয়েছে। জানা যায় তারা কবজি কাটা গ্রুপ ও বিড়িয়ানি সুমন গ্রুপের সক্রিয় সদস্য। তাদের কাছ থেকে জব্দ করা হয়েছে চাপাতি, হাসুয়া, ছুরি ও মোবাইল ফোনসহ বেশ কিছু দেশীয় অস্ত্র।

র‌্যাব জানায়, বিড়িয়ানি সুমন গ্রুপ ও কবজি কাটা গ্রুপ ভাড়াটে দল হিসেবে নির্বাচনে প্রার্থীদের পক্ষে বিশৃঙ্খলা সৃষ্টির পরিকল্পনা নিচ্ছিল। কবজি কাটা গ্রুপের প্রধান আনোয়ারের অন্যতম সহযোগী টাকলা হায়াত। তার বিরুদ্ধে মামলা আছে। এ গ্রুপের ২০-২৫ সদস্য রয়েছে। তারা বেড়িবাঁধ এবং পার্শ্ববর্তী এলাকায় ছিনতাই, চাঁদাবাজি ও ভাড়াটে হিসেবে সন্ত্রাসী কর্মকাণ্ড করে আসছিল।

সাভার ও কেরানীগঞ্জেও সহিংসতা করেছিল তারা। মাদক ব্যবসার সাঙ্গেও জড়িত ওই গ্রুপের সদস্যরা। আসন্ন নির্বাচনে সহিংসতার জন্য মাটির নিচে অস্ত্র মজুত করেছিল।

অপরদিকে, বিড়িয়ানি সুমন গ্রুপের সদস্যরা এলাকায় চিহ্নিত সন্ত্রাসী। এ গ্রুপের সদস্যরা কেউ দোকানদার, লেগুনাচালক, মিস্ত্রি। ১২টির বেশি মামলা আছে তাদের বিরুদ্ধে। রায়েরবাজার, মোহাম্মদপুর এলাকায় বেশ কিছু ঘটনাও ঘটেছে সুমনের নেতৃত্বে।

র‌্যাব কর্মকর্তা খন্দকার আল মঈন বলেন, গ্রেফতার সবার বিরুদ্ধেই একাধিক মামলা রয়েছে। নির্বাচন ঘিরে যারাই নাশকতার পরিকল্পনা করছে তাদের আইনের আওতায় আনা হচ্ছে। অতি উৎসাহী প্রার্থীদেরও নাম পাওয়া গেছে। তাদের নিয়ে কাজ করছে র‍্যাব।

বাংলাদেশ সময়: ১৫:৪৮:২৬   ৪৬ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


শান্তি ও সম্প্রীতি প্রতিষ্ঠায় গৌতম বুদ্ধ প্রচার করেছেন অহিংসার বাণী : প্রধানমন্ত্রী
পার্বত্য এলাকায় স্কুল নির্মাণের সুপারিশ
শেখ হাসিনা জনগণের শক্তিতে বিশ্বাসী - ডেপুটি স্পীকার
প্রতিদিন ৩ কোটি ৮৪ লাখ মানুষ পরোক্ষ ধূমপানের শিকার হচ্ছেন
ডলারের দাম বাড়লেও পণ্যমূল্য একই থাকবে: প্রতিমন্ত্রী
ঈদ পর্যন্ত বাড়বে না ভোজ্য তেলের দাম, জানালেন প্রতিমন্ত্রী
নাটোরে বিশ্ব মেডিটেশন দিবস পালিত
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শান্তি পদক নীতিমালা, ২০২৪-এর খসড়া অনুমোদন
রাইসির প্রথম জানাজা সম্পন্ন, হাজারো মানুষের ঢল
পরিবহনে চাঁদাবাজি, মূলহোতাসহ গ্রেপ্তার ১৩

News 2 Narayanganj News Archive

আর্কাইভ