সিলেটে ভারতের ৭৫তম প্রজাতন্ত্র দিবস উদযাপিত

প্রথম পাতা » ছবি গ্যালারী » সিলেটে ভারতের ৭৫তম প্রজাতন্ত্র দিবস উদযাপিত
শনিবার, ২৭ জানুয়ারী ২০২৪



সিলেটে ভারতের ৭৫তম প্রজাতন্ত্র দিবস উদযাপিত

সিলেটে নানা আয়োজনের মধ্য দিয়ে ভারতের ৭৫তম প্রজাতন্ত্র দিবস উদযাপিত হয়েছে।
শুক্রবার রাতে সিলেট নগরীর দরগাহ গেইটস্থ একটি অভিজাত হোটেলের হলরুমে দিবসটি উপলক্ষে এ অনুষ্ঠান আয়োজন করে ভারতীয় হাইকমিশনের সিলেটস্থ সহকারী হাইকমিশন অফিস।
অনুষ্ঠানের মধ্যে ছিল সিলেটের সুধীজনের সাথে মতবিনিময়, সাংস্কৃতিক অনুষ্ঠান ও নৈশভোজ। এতে সিলেটের বিভিন্ন পেশার প্রতিনিধি ও জনপ্রতিনিধিরা অংশ নেন। অনুষ্ঠানে আগত অতিথিদের শুভেচ্ছা জানান ভারপ্রাপ্ত সহকারী হাইকমিশনার ও দ্বিতীয় সচিব (কমার্স ও এইচওসি) শকুন্তলা কালরা।
এতে স্বাগত বক্তব্যে ভারতীয় হাইকমিশনের সহকারী হাইকমিশন অফিস সিলেটের দ্বিতীয় সচিব (প্রেস, তথ্য, সংস্কৃতি ও শিক্ষা) মানস কুমার মুস্তাফি ভারত ও বাংলাদেশের ঐতিহাসিক সম্পর্ক তুলে ধরেন। দুই দেশের বন্ধুত্বপূর্ণ এই সম্পর্ক আরও সুদৃঢ় হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।
অনুষ্ঠানে আগত অতিথিরা তাদের বক্তব্যে বলেন, ভারত বাংলাদেশের অকৃত্রিম বন্ধু আর বন্ধুত্বের শুরু দেশ স্বাধীনের সময় থেকে।
বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ভারতের তৎকালীন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর কথা স্মরণ করে তারা বলেন, মুক্তিযুদ্ধের সময় বাংলাদেশকে ভারত সহযোগিতা না করলে যুদ্ধ আরো দীর্ঘ হতো। তাদের সহযোগিতার কারণে দেশ নয় মাসে স্বাধীন হয়। এরপরও ভারত বিভিন্নভাবে বাংলাদেশকে সহযোগিতা করেছে ও আজও করে যাচ্ছে। এ ধারাবাহিকতা অব্যাহত থাকবে বলে তারার মন্তব্য করেন।
অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে শুভেচ্ছা বক্তব্য রাখেন, সুনামগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক, সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও মৌলভীবাজার-২ আসনের সংসদ সদস্য শফিউল আলম চৌধুরী নাদেল।
এসময় উপস্থিত অন্যান্যের মধ্যে ছিলেন- মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য মো. জিল্লুর রহমান সিলেট কৃষি বিশ্ব বিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. জামাল উদ্দিন ভূঁঞা, রেজিস্ট্রার বদরুল ইসলাম শোয়েব, সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. জাকির হোসেন খান পিপিএম, সিলেটের জেলা প্রশাসক শেখ রাসেল হাসান, চিকিৎসা বিজ্ঞানী অধ্যাপক ডা. মামুন আল মাহতাব স্বপ্নীল, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির আহমদ, সিনিয়র সাংবাদিক ইকবাল সিদ্দিকী, ইকরামুল কবির, এনামুল হক জুবের, সিলেট অনলাইন প্রেসক্লাবের সভাপতি মুহিত চৌধুরী, সিলেট জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শাহ্ দিদার আলম নবেল, উপজেলা চেয়ারম্যান করুনাসিন্ধু চৌধুরী বাবুল, সুনামগঞ্জ পৌর মেয়র নাদের বখত জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা সুব্রত চক্রবর্তী জুয়েল, মহানগর সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা ভবতোষ রায় বর্মণ রানা, সিলেট জেলা প্রেসক্লাবের সাবেক সভাপতি তাপস দাশ পুরকায়স্থ ও আল আজাদ।
প্রসঙ্গত, ১৯৫০ সালের ২৬ জানুয়ারি ভারতের সংবিধান কার্যকরী হয়েছিল। এরপর থেকে প্রতি বছর ২৬ জানুয়ারি প্রজাতন্ত্র দিবস হিসেবে পালিত হয়ে আসছে।

বাংলাদেশ সময়: ১৮:২৮:০২   ৫৩ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


আল কোরআন ও আল হাদিস
আজকের রাশিফল
মেহনতি মানুষের ভাগ্যোন্নয়নই আওয়ামী লীগের মূল লক্ষ্য: ওবায়দুল কাদের
উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর
বঙ্গসাথী ক্লাবের শরবত-স্যালাইন-ক্যাপ বিতরণ
বন্দরের নির্বাচনে কোন হেরফের চলবে না: ডিসি
সুনাগরিক হিসেবে গড়ে উঠতে স্কাউট শিক্ষার গুরুত্ব অপরিসীম : সিমিন
নাগরিকতা সিভিক এনগেজমেন্ট ফান্ড (সিইএফ)-এর উদ্বোধন
আওয়ামী লীগের প্রয়াত সংসদ সদস্য আবদুল হাইয়ের অবদানের কথা স্মরণ করলেন প্রধানমন্ত্রী
নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় গড়ে তুলতে হবে : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

News 2 Narayanganj News Archive

আর্কাইভ