বিশ্ব ইজতেমা ঘিরে কঠোর নিরাপত্তা জোরদার করা হয়েছে: র‌্যাব মহাপরিচালক

প্রথম পাতা » ছবি গ্যালারী » বিশ্ব ইজতেমা ঘিরে কঠোর নিরাপত্তা জোরদার করা হয়েছে: র‌্যাব মহাপরিচালক
বুধবার, ৩১ জানুয়ারী ২০২৪



বিশ্ব ইজতেমা ঘিরে কঠোর নিরাপত্তা জোরদার করা হয়েছে: র‌্যাব মহাপরিচালক

বিশ্ব ইজতেমা শুরু হচ্ছে আগামী শুক্রবার। ইজতেমা ঘিরে কঠোর নিরাপত্তা জোরদার করা হয়েছে এবং কোনো ধরনের জঙ্গি হামলার আশঙ্কা নেই বলে জানিয়েছেন, র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) মহাপরিচালক এম খুরশীদ হোসেন।
আজ বুধবার টঙ্গীর তুরাগ তীরে বিশ্ব ইজতেমার মাঠ পরিদর্শন শেষে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।
র‌্যাব মহাপরিচালক বলেন, ইজতেমার মুরুব্বিদের সাথে কথা বলা হয়েছে। প্রথম পক্ষ ও দ্বিতীয় পক্ষকে ইজতেমা ময়দান বুঝিয়ে দেয়ার সময় যদি কেউ, ইচ্ছাকৃতভাবে কোন কিছু বিনষ্ট করেন, তাদের বিরুদ্ধে কঠোর আইনি ব্যবস্থা নেয়া হবে। আইনশৃঙ্খলা বাহিনী সেভাবে নজরদারি রাখবে।
তিনি বলেন, প্রতিবারের মতো এবারও আসন্ন বিশ্ব ইজতেমার মাঠসহ আশেপাশের এলাকাসমূহে যে কোনো অপ্রীতিকর পরিস্থিতি মোকাবেলায় প্রস্তুত রয়েছে। বিশ্ব ইজতেমা ঘিরে কঠোর নিরাপত্তা জোরদার করা হয়েছে। আর ইজতেমা ঘিরে কোনো ধরনের জঙ্গি হামলার আশঙ্কা নেই। তারপরও সার্বিকভাবে কঠোর নজরদারি রাখা হয়েছে।সব ধরনের ঝুঁকি পর্যালোচনা করে সার্বক্ষণিক নিচ্ছিদ্র নিরাপত্তা নিশ্চিতকল্পে অন্যান্য আইন-শৃঙ্খলা বাহিনীর পাশাপাশি র‌্যাবও নিরাপত্তার দায়িত্ব পালন করবে বলেও জানান এম খুরশীদ হোসেন।
তিনি বলেন, ইজতেমা এলাকাসহ পাশের এলাকাসমূহে নিয়মিত টহল জোরদার ও সাদা পোশাকে গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করতে পর্যাপ্ত সংখ্যক সদস্য মোতায়েন করা হয়েছে। সামগ্রিকভাবে নিরাপত্তা নিশ্চিতকল্পে সদর দপ্তর, র‌্যাব-১ সহ ঢাকাস্থ অন্যান্য ৫টি ব্যাটালিয়ন মোতায়েন রয়েছে।
ইজতেমা এলাকার সার্বিক নিরাপত্তা ব্যবস্থা সার্বক্ষণিকভাবে মনিটরিং করতে কন্ট্রোল রুম স্থাপন এবং র‌্যাব সদর দপ্তর হতে সার্বিক পরিস্থিতি মনিটরিং করা হচ্ছে। ইজতেমা মাঠ ও তার পাশের এলাকায় গোয়েন্দা নজরদারি বৃদ্ধি ও ইউনিফর্মে টহল বৃদ্ধি করে নিরাপত্তা নিশ্চিত করা হচ্ছে। পাশাপাশি সুইপিং টিম তল্লাশি কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। যে কোনো উদ্ভুত পরিস্থিতি মোকাবেলার জন্য র‌্যাবের স্পেশাল টিম, বোম্ব ডিসপোজাল ইউনিট এবং পর্যাপ্ত স্ট্রাইকিং ও রিজার্ভ ফোর্স সার্বক্ষণিকভাবে প্রস্তুত রাখাসহ সব ধরনের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়ে বলে জানান র‌্যাব মহাপরিচালক।
বিশ্ব ইজতেমায় বিদেশিসহ সারাদেশ থেকে বিপুল সংখ্যক ধর্মপ্রাণ মুসলমান অংশগ্রহণ করে থাকেন। প্রতি বছর ইজতেমা উপলক্ষে বিশ্বের বিভিন্ন দেশ থেকে অসংখ্য বিদেশি মুসল্লির আগমন ঘটে। এই বছর দুই পর্বে ৩ দিন করে মোট ৬ দিন হবে ইজতেমা। প্রথম পর্ব ২ ফেব্রুয়ারি শুক্রবার থেকে শুরু হয়ে ৪ ফেব্রুয়ারি এবং দ্বিতীয় ধাপে ৯ থেকে শুরু হয়ে ১১ ফেব্রুয়ারি আখেরি মোনজাতের মধ্য দিয়ে শেষ হবে এবারের বিশ্ব ইজতেমা।

বাংলাদেশ সময়: ১৫:০৫:১৭   ৫৬ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


কোরবানির পশুর বর্জ্য অপসারণে পরিবেশ মন্ত্রণালয়ের আহ্বান
শিক্ষার্থীদের নিরাপত্তায় কিরগিজস্তানের ৩ মন্ত্রীর সঙ্গে বাংলাদেশি রাষ্ট্রদূতের বৈঠক
বৈধভাবে ইতালিতে দক্ষ জনবল প্রেরণ করা হবে - প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী
দপ্তর ও সংস্থা সমূহের ইনোভেশন জনগণের স্মার্ট আর্থিক সেবা নিশ্চিত করবে : অর্থ প্রতিমন্ত্রী
এলডিসি থেকে উত্তরণের পরও বাংলাদেশি পণ্যের জন্য সুবিধা অব্যাহত রাখবে অস্ট্রেলিয়া
২য় ধাপেও উপজেলা নির্বাচন শান্তিপূর্ণ হয়েছে : ওবায়দুল কাদের
কৃষি খাতে ফলন বাড়াতে অস্ট্রেলিয়ার প্রযুক্তি সহায়তা চান প্রধানমন্ত্রী
সাংঘর্ষিক ও নেতিবাচক রাজনীতি না থাকলে দেশ আরও এগিয়ে যেতো : পররাষ্ট্রমন্ত্রী
শান্তি ও সম্প্রীতি প্রতিষ্ঠায় গৌতম বুদ্ধ প্রচার করেছেন অহিংসার বাণী : প্রধানমন্ত্রী
পার্বত্য এলাকায় স্কুল নির্মাণের সুপারিশ

News 2 Narayanganj News Archive

আর্কাইভ