বইমেলায় ক্রেতা-দর্শনার্থীরা ‘ছি ছি ছি ছি’ দুয়োধ্বনিতে ধাওয়া করলেন মুশতাক তিশাকে

প্রথম পাতা » ছবি গ্যালারী » বইমেলায় ক্রেতা-দর্শনার্থীরা ‘ছি ছি ছি ছি’ দুয়োধ্বনিতে ধাওয়া করলেন মুশতাক তিশাকে
শনিবার, ১০ ফেব্রুয়ারী ২০২৪



বইমেলায় ক্রেতা-দর্শনার্থীরা ‘ছি ছি ছি ছি’ দুয়োধ্বনিতে ধাওয়া করলেন মুশতাক তিশাকে

রাজধানীর মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির সাবেক সদস্য খন্দকার মুশতাক আহমেদ একই কলেজের শিক্ষার্থী সিনথিয়া ইসলাম তিশাকে বিয়ে করে আলোচনায় আসেন। তাদের এই অসম প্রেম ও বিয়ে নিয়ে আলোচনা-সমালোচনার মধ্যেই এবার বইমেলায় এসে ধাওয়া খেলেন এই দম্পতি।

এবারের বইমেলায় মুশতাক আহমেদ তার স্ত্রী তিশাকে নিয়ে দুটি বই প্রকাশ করেছেন। যার নাম দিয়েছেন ‘তিশার ভালোবাসা’ ও ‘তিশা অ্যান্ড মুশতাক’। বই দুটি প্রকাশ করেছে মিজান পাবলিশার্স।

শুক্রবার (৯ ফেব্রুয়ারি) বিকেলে নিজেদের বই ‘তিশার ভালোবাসা’ বিক্রি করতে স্টলের সামনে দাঁড়ান মুশতাক আহমেদ ও সিনথিয়া ইসলাম তিশা। এসময় তারা পাঠকদের আকৃষ্ট করতে থাকেন তাদের বই কিনতে।

এতে বাঁধে বিপত্তি। তাদের আশপাশে জড়ো হওয়া ক্রেতা-দর্শনার্থীরা তাদের তাড়া করেন। ‘ভুয়া ভুয়া’ ও ‘ছি ছি ছি ছি’ দুয়োধ্বনি দিতে থাকেন তারা।

বইমেলায় তাড়া খাওয়ার পর মেলা প্রাঙ্গন থেকে বের হয়ে যাচ্ছেন দম্পতি। ছবি: সংগৃহীত

পরে মেলা প্রাঙ্গণে থাকা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা এ দম্পতিকে নিরাপদে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটের গেট দিয়ে মেলা প্রাঙ্গণ থেকে বের হয়ে যেতে সাহায্য করেন।

মেলায় আসা পাঠক-দর্শনার্থীরা বলছেন, মুশতাক-তিশা দম্পতি বাংলাদেশের সামাজিক সংস্কৃতির জন্য লজ্জাজনক উদাহরণ। তাদের কাছ থেকে তরুণ প্রজন্মের ভালো কিছু শেখার নেই। মুশতাকের লেখা পড়ে তরুণ-তরুণীরা বিপথগামী হতে পারে। এজন্য তাদের মেলা থেকে বের করে দেয়া হয়েছে।

এসময় কেউ কেউ তাদের লেখা বই বিক্রি না করতেও প্রকাশকদের প্রতি অনুরোধ জানান। কেউ আবার এক ধাপ এগিয়ে তাদের লেখা বই নিষিদ্ধের দাবিও তুলেন সরকারের কাছে।

সম্প্রতি রাজধানীর মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির সদস্য খন্দকার মুশতাক আহমেদ একই কলেজের শিক্ষার্থী সিনথিয়া ইসলাম তিশাকে বিয়ে করেন। তাদের এই অসম বিয়ে নিয়ে ব্যাপক আলোচনা তৈরি হয়। যদিও শুরু থেকে এ দম্পতি জানান, তারা পরস্পরকে ভালোবেসে বিয়ে করেছেন। তবে বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে সমালোচনার ঝড় উঠে।

বাংলাদেশ সময়: ১২:৪৮:১২   ৩৮ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
ঢাকার ক্লুলেস হত্যাকান্ডের প্রধান আসামি সিদ্ধিরগঞ্জ থেকে গ্রেপ্তার
সরিষাবাড়ীতে জেলেদের মাঝে বকনা বাছুর বিতরণ
রেলওয়ের জন্য ২০০ টি ব্রডগেজ যাত্রবাহী বগি সংগ্রহে চুক্তি স্বাক্ষর
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শান্তি পদক নীতিমালা, ২০২৪-এর খসড়া অনুমোদন
প্রান্তিক পর্যায়ে দক্ষ এসএমই উদ্যোক্তা তৈরি করতে হবে : অর্থ প্রতিমন্ত্রী
বৃক্ষ সংরক্ষণ ও সম্প্রসারণ বিষয়ক গবেষণা বাড়ানো হবে : পরিবেশ মন্ত্রী
পেপারলেস স্মার্ট অফিস স্থাপনে কার্যকর ব্যবস্থা গ্রহণের সুপারিশ
বোরো ধান চাল সংগ্রহের উদ্ভাবন

News 2 Narayanganj News Archive

আর্কাইভ