উন্নত দেশের চেয়ে বাংলাদেশ কোনো অংশে পিছিয়ে নেই

প্রথম পাতা » ছবি গ্যালারী » উন্নত দেশের চেয়ে বাংলাদেশ কোনো অংশে পিছিয়ে নেই
সোমবার, ১৯ ফেব্রুয়ারী ২০২৪



উন্নত দেশের চেয়ে বাংলাদেশ কোনো অংশে পিছিয়ে নেই

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) চেয়ারম্যান প্রকৌশলী মো. মহিউদ্দিন আহমেদ বলেছেন, বাংলাদেশ উন্নত বিশ্বের থেকে কোনো অংশে পিছিয়ে নেই। গত ১৫-১৬ বছরে বাংলাদেশ অনেকদূর এগিয়েছে। বর্তমানের প্রযুক্তি আগামী এক দশকে বাংলাদেশকে আরও অনেকদূরে এগিয়ে নিয়ে যাবে।

আজ (সোমবার) দুপুরে রাজধানীর আগারগাঁওয়ের বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) ভবনে টেলিযোগাযোগ খাতসংশ্লিষ্ট গণমাধ্যমকর্মীদের সাথে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

চেয়ারম্যান বলেন, টেকনোলজি ভিত্তিক একটি রাষ্ট্র আমাদের প্রধানমন্ত্রী গড়ে তুলতে চান। উন্নত বিশ্বের সাথে তাল মিলিয়ে বাংলাদেশকে এগিয়ে নিতে প্রযুক্তি খাতে আমাদের প্রধানমন্ত্রী অনেক কাজ করছেন। এই দেশকে বিশ্বের সেরা প্রযুক্তির দেশ হিসেবে তিনি প্রতিষ্ঠিত করতে চান। আর এটিই হবে আমাদের স্মার্ট বাংলাদেশ।

মহিউদ্দিন আহমেদ আরও বলেন, এই খাত এগিয়ে না গেলে উন্নত বিশ্ব থেকে পিছিয়ে পড়বে বাংলাদেশ। আমাদের দেশকে আরও প্রযুক্তিনির্ভর করার দিকে আমাদের নজর থাকবে।

সাংবাদিকদের উদ্দেশে তিনি বলেন, আপনারা আমাদের কাজগুলোকে মানুষের দোরগোড়ায় পৌঁছে দিন। কেননা, আমাদের লক্ষ্য এক এবং অভিন্ন। উন্নত দেশ গড়ার লক্ষ্য নিয়েই আমরা কাজ করছি। আমরা ইতোমধ্যেই দেশকে ডিজিটাল বাংলাদেশে পরিণত করেছি। এখন স্মার্ট বাংলাদেশে পরিণত করব। এই ডিজিটাল বাংলাদেশকে স্মার্ট বাংলাদেশে রূপান্তর করার জন্য আমাদের সঙ্গে আপনারাও থাকবেন সহযোগী।

সভায় আরও উপস্থিত ছিলেন— বিটিআরসির সিস্টেমস অ্যান্ড সার্ভিসেস বিভাগের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ খলিল-উর-রহমান, স্প্রেকট্রাম বিভাগের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মাদ মনিরুজ্জামান জুয়েল, ইঞ্জিনিয়ারিং অ্যান্ড অপারেশন বিভাগের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল কাজী মুস্তাফিজুর রহমানসহ অন্যান্য বিভাগের মহাপরিচালক ও কমিশনাররা।

বাংলাদেশ সময়: ১৫:৪৮:৩৭   ৪৩ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
ভোটকেন্দ্রে অনিয়ম হলেও প্রমাণের অভাবে ব্যবস্থা নেওয়া যায় না
ওরাল ক্যান্সার সম্পর্কে নাগরিকদের সচেতন হতে হবে: মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী
ভক্তদেরকে নৈতিক গুণাবলিসম্পন্ন দেশপ্রেমিক নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে- সহকারী বিশপের অভিষেক অনুষ্ঠানে ধর্মমন্ত্রী
৭ লাখ টাকার জালনোটসহ কারবারি গ্রেপ্তার
পাকিস্তানে বাস দুর্ঘটনায় ২০ জন নিহত : পুলিশ
গাজায় নিহত সাংবাদিকের সংখ্যা বেড়ে ১৪১
রাঙ্গামাটির বাঘাইছড়িতে পাহাড় ধ্বসে বন্ধ সড়ক যোগাযোগ
কষ্টিপাথরের ব্যবসাকে কেন্দ্র করে অপহরণ, গ্রেপ্তার ৭

News 2 Narayanganj News Archive

আর্কাইভ