রমজানে দ্রব্যমূল্যে কারসাজি করলেই গণধোলাই: প্রাণিসম্পদ মন্ত্রী

প্রথম পাতা » ছবি গ্যালারী » রমজানে দ্রব্যমূল্যে কারসাজি করলেই গণধোলাই: প্রাণিসম্পদ মন্ত্রী
মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪



রমজানে দ্রব্যমূল্যে কারসাজি করলেই গণধোলাই: প্রাণিসম্পদ মন্ত্রী

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী মো. আব্দুর রহমান বলেছেন, রমজানে অসাধু ব্যবসায়ীরা দ্রব্যমূল্য নিয়ে কোনো কারসাজি করলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। এমনকি তাদের গণধোলাই দেওয়া হবে।

সোমবার (২৬ ফেব্রুয়ারি) রাতে ফরিদপুরের মধুখালী উপজেলার কামারখালীতে মধুমতি নদীর তীর সংরক্ষণ বাধ ও ড্রেজিং প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নেন। অনুষ্ঠান শেষে মন্ত্রী সাংবাদিকদের এসব কথা বলেন।

প্রাণিসম্পদ মন্ত্রী আব্দুর রহমান বলেন, কয়েকদিন পরেই রমজান শুরু হচ্ছে। রোজার সময় সাধারণ মানুষ যাতে নিত্যপণ্য সঠিক দামে কিনতে পারে সে ব্যবস্থা নেওয়া হয়েছে। বরকতময় ও রহমতের মাস রমজান মাস। সুতরাং ধর্মীয় দৃষ্টিভঙ্গি থেকেও প্রতিটি মানুষের উচিত হবে সবাই যেন স্বাচ্ছন্দ্যে ইবাদত বন্দেগী করতে পারে সেজন্য দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের ক্ষেত্রে যার যার জায়গা থেকে ভূমিকা রাখবে।

তিনি বলেন, সরকার ইতোমধ্যেই কিছু পরিকল্পনা গ্রহণ করেছে। রমজান শুরু হওয়ার একদিন আগে থেকেই সেই কাজটি শুরু করা হবে। ২৫টি জায়গায় ন্যায্যমূল্যে বিভিন্ন পণ্য বিক্রি করা হবে। সেখানে মূল্য নির্ধারণ করে দেওয়া হয়েছে গরুর মাংস ৬শ টাকা, খাসির মাংস ৯শ টাকা এবং দুধের কেজি ৮০ টাকা।

মন্ত্রী হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, অসাধু ব্যবসায়ীরা বাজারের দ্রব্যমূল্যের কোনো কারসাজি করলেই প্রয়োজনে তাদের গণধোলাই দেওয়া হবে।

এদিন মন্ত্রী আব্দুর রহমান ড্রেজিং প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে ১৫০ কোটি টাকা ব্যয়ে মধুমতি নদীর ৩ কিলোমিটার ড্রেজিং এবং তিন কিলোমিটার নদী তীর সংরক্ষণ বাস্তবায়ন কাজের ফলক উন্মোচন করেন। এসময় পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক এস এম শহিদুল ইসলাম, প্রধান প্রকৌশলী শাজাহান সিরাজ, নির্বাহী প্রকৌশলী পার্থ প্রতিম সাহা, মধুখালী উপজেলা চেয়ারম্যান শহিদুল ইসলাম, ইউএনও মামুনুল হক, মধুখালী সার্কেলের সহকারী পুলিশ সুপার মিজানুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১২:০১:২৫   ৩৬ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


স্বাস্থ্য খাতে বিপুল সহযোগিতার আশ্বাস বিশ্ব স্বাস্থ্য সংস্থার
বছরব্যাপী নজরুলজয়ন্তী আয়োজনের উদ্বোধন
টোকিওতে রবীন্দ্র-নজরুল জন্মজয়ন্তী উদযাপন
সরকার সকল ধর্মের বিশ্বাসীদের নিয়ে দেশকে এগিয়ে নিতে চায় : প্রধানমন্ত্রী
জাতির পিতার সমাধিতে পিবিআই প্রধানের শ্রদ্ধা
অসাম্প্রদায়িক চেতনায় কবি নজরুল ছিলেন অনন্য - সংস্কৃতি প্রতিমন্ত্রী
ঘূর্ণিঝড় রেমালের মোকাবেলায় প্রস্তুত রয়েছে সরকার : মুহিবুর রহমান
রবি ঠাকুরের গান-কবিতা বাঙালি জাতির অনুপ্রেরণা : হানিফ
জাতির পিতা বঙ্গবন্ধুর সমাধিতে গোপালগঞ্জ সদর উপজেলা পরিষদ চেয়ারম্যানের শ্রদ্ধা
গ্রানাডাকে ৭-০ গোলে বিধ্বস্ত করে স্মরণীয় মৌসুম শেষ করলো জিরোনা

News 2 Narayanganj News Archive

আর্কাইভ