প্রকল্প এলাকায় পিডি’র অবস্থান বাধ্যতামূলক করতে হবে: সংদীয় কমিটি

প্রথম পাতা » ছবি গ্যালারী » প্রকল্প এলাকায় পিডি’র অবস্থান বাধ্যতামূলক করতে হবে: সংদীয় কমিটি
রবিবার, ১০ মার্চ ২০২৪



প্রকল্প এলাকায় পিডি’র অবস্থান বাধ্যতামূলক করতে হবে: সংদীয় কমিটি

ঢাকা, ১০ মার্চ, ২০২৪ : দ্বাদশ জাতীয় সংসদের ‘অনুমিত হিসাব সম্পর্কিত কমিটি’র প্রথম বৈঠক আজ কমিটির সভাপতি ক্যাপ্টেন (অব:) এ বি তাজুল ইসলাম এর সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত হয়।

কমিটির সদস্য চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী, সালমান ফজলুর রহমান, মোঃ মাহবুবউল আলম হানিফ, মোহাম্মদ নজরুল ইসলাম, প্রান গোপাল দত্ত, অপাজিতা হক এবং মোঃ শাহরিয়ার আলম বৈঠকে অংশগ্রহণ করেন।

বঠৈকে উপস্থিত সদস্যগণ, বস্ত্র ও পাট মন্ত্রণালয়, রেলপথ মন্ত্রণালয় এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের কর্মকর্তাগণের পরচিতিি র্পব শেষে সংশ্লিষ্ট মন্ত্রণালয়গুলোর অধিনস্থ দপ্তরসমূহের সার্বিক কার্যক্রম এবং চলমান বিভিন্ন উন্নয়ন প্রকল্পসমূহের বাস্তবায়ন অগ্রগতির উপর সংক্ষিপ্ত বিবরণ তুলে ধরা হয়।

বৈঠকে বস্ত্র ও পাট মন্ত্রণালয় এবং রেলপথ মন্ত্রণালয়ের চলমান উন্নয়ন প্রকল্পগুলোর কাজের ধীরগতিতে ক্ষোভ প্রকাশ এবং ব্যয় বৃদ্ধিরোধে নির্ধারিত সময়ের মধ্যে প্রকল্পের কাজ সমাপ্তকরণের জন্য কমিটি কর্তৃক মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়।

বৈঠকে একজন প্রকল্প পরিচালককে একাধিক প্রকল্পের দায়িত্ব প্রদান না করা এবং পিডিকে প্রকল্প এলাকায় সার্বক্ষণিক অবস্থান বাধ্যতামূলক করার জন্য কমিটি মন্ত্রণালয়কে সুপারিশ করে।

এছাড়া, বস্ত্র ও পাট মন্ত্রণালয় এবং রেলপথ মন্ত্রণালয়ের চলমান বিভিন্ন উন্নয়ন প্রকল্পসমূহের বাস্তবায়ন অগ্রগতির সর্বশেষ হালনাগাদ তথ্য উপাত্ত আগামী এক মাসের মধ্যে কমিটির নিকট প্রেরণের জন্য নির্দেশ প্রদান করা হয়।

পবিত্র কোরআন তেলায়াতের মাধ্যমে বৈঠকের কার্যক্রম শুরু হয়। অতঃপর ১৯৭৫ সালের ১৫ আগস্টের কালরাত্রিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবসহ শহীদ পরিবারের সকল সদস্যবৃন্দ, মুক্তিযুদ্ধের ত্রিশ লক্ষ শহীদ, সম্ভ্রম হারানো দুই লক্ষ মা-বোন, জাতীর চার নেতা এবং ভাষা আন্দোলনে সকল শহীদদের রূহের মাগফেরাত কামনা করে তাঁদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন ও মোনাজাত করা হয়।

বাস্তবায়ন পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগ, রেলপথ মন্ত্রণালয় এবং বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিবগণ, বিভিন্ন সংস্থা প্রধানগণ, বস্ত্র ও পাট মন্ত্রণালয় এবং রেলপথ মন্ত্রণালয়সহ বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাগণ বৈঠকে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০:০০:৩৩   ২২ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


মহান মে দিবসে মেহনতি মানুষের প্রতি প্রধানমন্ত্রীর শুভেচ্ছা
চিরকুট লিখে মসজিদের মুয়াজ্জিনের আত্মহত্যা
মদিনায় রেড এলার্ট!
চকরিয়া সাবেক এমপি জাফর আলমের নেতৃত্বে সাংবাদিকের উপর সশস্ত্র হামলায়
ইতিহাসের এই দিনে
আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
দুর্যোগে শিক্ষা প্রতিষ্ঠান ছুটি দিতে নীতিমালা করা হবে: শিক্ষামন্ত্রী
প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবসময় মানুষের পাশে থাকেন : কৃষিমন্ত্রী
জনপ্রশাসন মন্ত্রীর সাথে ভারতের পেনশন সচিবের সাক্ষাৎ

News 2 Narayanganj News Archive

আর্কাইভ