শেষ বলের রোমাঞ্চে পিএসএল চ্যাম্পিয়ন ইসলামাবাদ

প্রথম পাতা » খেলাধুলা » শেষ বলের রোমাঞ্চে পিএসএল চ্যাম্পিয়ন ইসলামাবাদ
মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪



শেষ বলের রোমাঞ্চে পিএসএল চ্যাম্পিয়ন ইসলামাবাদ

সবশেষ তিন ম্যাচে ইসলামাবাদ ইউনাইটেডকে জিতিয়েছিলেন ইমাদ ওয়াসিম। মুলতান সুলতানসের বিপক্ষে ফাইনালের মঞ্চেও তার কাঁধেই এলো দায়িত্ব। আজম খান, ফাহিম আশরাফ, হায়দার আলী তিনজনেই ফিরেছেন খুব দ্রুত। ইমাদকে এই অবস্থায় কিছুটা হলেও স্বস্তি দিয়েছেন নাসিম শাহ। আগেই নিজের ব্যাটিং সক্ষমতার জানান দিয়েছিলেন তিনি। এদিনের ক্যামিওতে সেটা আবার প্রমাণ করলেন তিনি।

শেষ দুই ওভারে ইসলামাবাদের প্রয়োজন ছিল ১৯ রান। ক্রিস জর্ডানের ওভারে টানা দুই চার মেরে ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেন ইমাদ। সেই ওভার থেকে আসে ১১ রান। শেষ ওভারে দরকার ৮ রান। প্রথম চার বলে ৭ রান নেয়ার পর পঞ্চম বলে ফিরে যান নাসিম। শেষ বলে যখন ১ রান প্রয়োজন তখন থার্ডম্যান দিয়ে চার মেরে ২ উইকেটের জয় নিশ্চিত করেন হুনাইন শাহ।

২০১৮ সালের পর এবারই প্রথম পাকিস্তান সুপার লিগের (পিএসএল) শিরোপা জিতল ইসলামাবাদ। আর এদিনের হারে টানা তিন ফাইনাল হারল মুলতান। সবশেষ চার মৌসুমের ফাইনালে উঠলেও একবারের বেশি চ্যাম্পিয়ন হতে পারেনি মোহাম্মদ রিজওয়ানের দলের।

করাচিতে জয়ের জন্য ১৬০ রান তাড়ায় আক্রমণাত্বক শুরু করেন কলিন মুনরো। তবে ইনিংস বড় করার আগেই মুনরোকে ফিরিয়েছেন খুশদিল শাহ। ১৭ রানে ফিরতে হয় তাকে। এরপর সালমান আলী আঘাকেও বিদায় করেছেন খুশদিল। চারে নেমে থিতু হতে পারেননি শাদাব। ইফতিখারের বিপক্ষে সুইপ করতে গিয়ে বোল্ড হয়েছেন ইসলামাবাদের অধিনায়ক।

একপ্রান্ত আগলে রেখে খেলতে থাকেন মার্টিন গাপটিল। দারুণ ব্যাটিংয়ে হাফ সেঞ্চুরিও তুলে নেন তিনি। তবে আজম খানের সঙ্গে ভুল বোঝাবুঝিতে রান আউটে কাটা পড়তে হয়েছে গাপটিলকে। ৩২ বলে ৫০ রানের ইনিংস খেলে ফিরে যেতে হয় তাকে।

শেষদিকে আজম, হায়দার এবং ফাহিম আশরাফ চলে গেলে বিপাকে পড়ে ইসলামাবাদ। কিন্তু নাসিম শাহের ৯ বলে ১৭ এবং ইমাদের ১৭ বলে ১৯ রান ইসলামাবাদকে এনে দেয় ৩য় শিরোপা। মুলতানের হয়ে দুটি করে উইকেট নিয়েছেন ইফতিখার এবং খুশদিল। একটি করে উইকেট শিকার করেছেন উসামা, উইলি এবং মোহাম্মদ।

টস জিতে ব্যাটিং করতে নেমে ইনিংসের দ্বিতীয় ওভারেই উইকেট হারায় মুলতান। ডাউন দ্য উইকেটে এসে খেলতে গিয়ে ক্যাচ দিয়েছেন ইয়াসির খান। আক্রমণাত্মক ব্যাটিংয়ের জন্য ওপরে আনা হয় উইলিকে। ব্যর্থ হয়েছেন তিনিও। ১৪ রানে ২ উইকেট হারানোর পর জুটি গড়ে তোলেন রিজওয়ান ও উসমান খান। তাদের দুজনের ৫৩ রানের জুটি ভাঙেন শাদাব।

মুলতানের অধিনায়ক রিজওয়ান আউট হয়েছেন ২৬ বলে ২৬ রানের ধীরগতির ইনিংস খেলে। এরপর দ্রুতই বিদায় নিয়েছেন জনসন চার্লস এবং খুশদিল। শেষদিকে ২০ বলে ৩২ রানের ইনিংস খেলে মুলতানকে লড়াইয়ের পুঁজি এনে দিয়েছেন ইফতিখার। এদিন ২৩ রানের খরচায় পাঁচ উইকেট তুলে নিয়েছেন ইমাদ ওয়াসিম।

বাংলাদেশ সময়: ১১:৩৯:১৯   ৩০ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


প্রিমিয়ার লিগে ফিরল সাউদাম্পটন
হায়দরাবাদকে ৮ উইকেটে হারিয়ে তৃতীয়বারের মতো চ্যাম্পিয়ন কলকাতা
সিটিকে হতবাক করে এফএ কাপের শিরোপা ঘরে তুললো ম্যানচেস্টার ইউনাইটেড
এমবাপ্পের বিদায়ী ম্যাচে পিএসজির ফরাসি কাপ জয়
গ্রানাডাকে ৭-০ গোলে বিধ্বস্ত করে স্মরণীয় মৌসুম শেষ করলো জিরোনা
হোয়াইটওয়াশ এড়াতে রাতে মাঠে নামছে বাংলাদেশ
এফএ কাপের ফাইনালে ইউরোপা লিগ নিশ্চিতের লড়াই ইউনাইটেডের
ছয় দশকের শিরোপা খরা কাটালো আতালান্টা
লুকমানের হ্যাটট্রিকে আটালান্টার ইউরোপা লিগ জয়, থামলো লেভারকুসেনের জয়রথ
ফেডারেশন কাপ জিতে ‘ট্রেবলের’ আনন্দ বসুন্ধরা কিংসের

News 2 Narayanganj News Archive

আর্কাইভ