পদ্মা সেতু পরিদর্শন করলেন ভুটানের রাজা

প্রথম পাতা » ছবি গ্যালারী » পদ্মা সেতু পরিদর্শন করলেন ভুটানের রাজা
বুধবার, ২৭ মার্চ ২০২৪



পদ্মা সেতু পরিদর্শন করলেন ভুটানের রাজা

পদ্মা সেতু পরিদর্শনে গিয়ে মুগ্ধ হয়েছেন ভুটানের রাজা জিগমে খেসার নামগিয়েল ওয়াংচুক। সকাল ৯টার (বুধবার, ২৭ মার্চ) পর মাওয়া প্রান্ত থেকে পদ্মা সেতুতে উঠে নান্দনিক এবং বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে চ্যালেঞ্জিং এ নির্মাণ প্রকল্প দেখে মুগ্ধ হন তিনি।

বাঙালির সক্ষমতার স্মারক পদ্মা সেতু। আন্তর্জাতিক পরিমন্ডলেও এই সেতু ঘিরে রয়েছে আলোচনা আর কৌতুহল। তাই ভূটানের রাজা পরিদর্শন করলেন এই সেতু।

সেতুর মাঝামাঝি ১৮ নম্বর পিয়ারের কাছে গাড়ি থামিয়ে নেমে পরেন ভূটান রাজা। তিনি টানা ১০ মিনিট ধরে সেতুতে অবস্থান করেন। এ সময় সেতুতে ছবিও তুলেন ভূটানের রাষ্ট্র প্রধান।

পদ্মা সেতুতে ভিনেদশি রাজার আগমনে খুশি পদ্মা পারের মানুষ। জিগমে খেসার নামগিয়েল ওয়াংচুক সেতুর সার্ভিস এরিয়া- ২ এ গেলে সেতু কর্তৃপক্ষ ও স্থানীয় প্রশাসন অভ্যর্থনা জানান। সেখানে সেতু সম্পর্কে ব্রিফ করেন প্রকল্প পরিরচালক। এসময় ভুটানের রাষ্ট্রদূত রিনচেন কুয়েনসিলসহ দেশটির অন্যান্য উর্দ্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এই রাজার আগমনে পুরো সড়ক পথেই নিরাপত্তা জোরদার করা হয়।

ভূটান রাজা সকাল ৯টা ১০ মিনিটে মাওয়া প্রান্ত দিয়ে পদ্মা সেতুতে প্রবেশ করেন। আর ৯টা ৩০ মিনিটে জাজিরা প্রান্ত দিয়ে তিনি সেতু থেকে নামেন। আবার ফিরতি পথে মাত্র ৫ মিনিটে পদ্মা সেতু অতিক্রম করেন ১০টা ৩৮ মিনিটে।

এরপর বেলা সোয়া ১১টায় ভুটানের রাজার নারায়ণগঞ্জের আড়াইহাজারে বিশেষ অর্থনৈতিক অঞ্চল পরিদর্শন করার কথা। আর বিকেল ৪টায় তিনি রাজধানীতে হোটেল ইন্টারকন্টিনেন্টালে বাংলাদেশি বিনিয়োগকারী ও ব্যবসায়ীদের সঙ্গে বৈঠক করবেন বলে জানা যায়।

এর আগে, সোমবার (২৫ মার্চ) সকাল সাড়ে ১০টার দিকে ঢাকার হজরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান ভুটানের রাজা খেসার নামগিয়েল ওয়াংচুক। বিমানবন্দরে তাকে স্বাগত জানান বাংলাদেশের রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। আওয়ামী লীগ সরকার গত জানুয়ারিতে ক্ষমতায় আসার পর এটি বাংলাদেশে কোনো দেশের শীর্ষ নেতার প্রথম সফর।

সফরের শুরুর দিন ভুটানের রাজা ধানমন্ডির ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি জাদুঘর পরিদর্শন করেন এবং জাতির পিতার স্মৃতির প্রতি শ্রদ্ধা জানান।

এরপর গতকাল (মঙ্গলবার) ভোর ৫টা ৫৬ মিনিটে দিনের প্রথম প্রহরে জাতীয় স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জানান রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী। এ সময় তাদের সঙ্গে উপস্থিত থেকে ভুটানের রাজাও শ্রদ্ধা জানান।

পরে বিকেল সোয়া ৫টায় (মঙ্গলবার) স্বাধীনতা দিবস উপলক্ষে বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেন ভুটানের রাজা জিগমে খেসার নামগুয়েল ওয়াংচুক। এর আগে বিকেল সাড়ে ৪টার দিকে রাষ্ট্রপতির সঙ্গে সৌজন্য সাক্ষাতে সস্ত্রীক বঙ্গভবনে যান ভুটানের রাজা।

বাংলাদেশ সময়: ১২:০৩:১৫   ৫২ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


স্বাস্থ্য খাতে বিপুল সহযোগিতার আশ্বাস বিশ্ব স্বাস্থ্য সংস্থার
বছরব্যাপী নজরুলজয়ন্তী আয়োজনের উদ্বোধন
টোকিওতে রবীন্দ্র-নজরুল জন্মজয়ন্তী উদযাপন
সরকার সকল ধর্মের বিশ্বাসীদের নিয়ে দেশকে এগিয়ে নিতে চায় : প্রধানমন্ত্রী
জাতির পিতার সমাধিতে পিবিআই প্রধানের শ্রদ্ধা
অসাম্প্রদায়িক চেতনায় কবি নজরুল ছিলেন অনন্য - সংস্কৃতি প্রতিমন্ত্রী
ঘূর্ণিঝড় রেমালের মোকাবেলায় প্রস্তুত রয়েছে সরকার : মুহিবুর রহমান
রবি ঠাকুরের গান-কবিতা বাঙালি জাতির অনুপ্রেরণা : হানিফ
জাতির পিতা বঙ্গবন্ধুর সমাধিতে গোপালগঞ্জ সদর উপজেলা পরিষদ চেয়ারম্যানের শ্রদ্ধা
গ্রানাডাকে ৭-০ গোলে বিধ্বস্ত করে স্মরণীয় মৌসুম শেষ করলো জিরোনা

News 2 Narayanganj News Archive

আর্কাইভ