রাজবাড়ীতে ‘হার পাওয়ার’ প্রকল্পের আওতায় নারীদের মাঝে ল্যাপটপ বিতরণ করেন - রেলপথ মন্ত্রী

প্রথম পাতা » ছবি গ্যালারী » রাজবাড়ীতে ‘হার পাওয়ার’ প্রকল্পের আওতায় নারীদের মাঝে ল্যাপটপ বিতরণ করেন - রেলপথ মন্ত্রী
শুক্রবার, ৫ এপ্রিল ২০২৪



রাজবাড়ীতে ‘হার পাওয়ার’ প্রকল্পের আওতায় নারীদের মাঝে ল্যাপটপ বিতরণ করেন - রেলপথ মন্ত্রী

রেলপথ মন্ত্রণালয়ের মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম , ‘হার পাওয়ার’ প্রকল্পের আওতায় ৭৫ জন নারীকে ল্যাপটপ বিতরণ করেছেন। মাননীয় প্রধানমন্ত্রীর স্মার্ট উপহার হিসেবে রাজবাড়ী জেলার নারী প্রশিক্ষনার্থীদের মধ্যে একটি করে ল্যাপটপ বিতরণ করেন ।

আজ রাজবাড়ী জেলা প্রশাসকের কার্যালয়ে তথ্য ও যোগযোগ প্রযুক্তি বিভাগের আওতায় ‘হার পাওয়ার’ প্রকল্পের মাধ্যমে ল্যাপটপ বিতরণ করেন মন্ত্রী।

ল্যাপটপ বিতরণ শেষে সাংবাদিকদের সাথে মতবিনিময় কালে মন্ত্রী বলেন, আসন্ন ঈদুল ফিতরে যাত্রীদের ট্রেন ভ্রমণে কোন ধরণের ভোগান্তি হবে না। এখন পর্যন্ত ঈদযাত্রায় ট্রেন যাত্রীদের কোন ভোগান্তির কথা শোনা যায়নি। ঈদযাত্রা শুরু হয়েছে, এবারের ঈদ যাত্রায় সবাই নিরাপদ ও নির্বিঘ্নে ঘরে ফিরতে পারবেন। রেলের সীমিত সম্পদ দিয়ে যাত্রীদের জন্য ভালো ব্যবস্থাপনা করার সর্বোচ্চ চেষ্টা করছি। এবারের ট্রেনে ঈদযাত্রা নিয়ে যাত্রীদের কোন অভিযোগ এখন পর্যন্ত পাওয়া যায়নি।

রেলমন্ত্রী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নারীদের এগিয়ে নেওয়ার জন্য, নারীর ক্ষমতায়নের জন্য চিন্তাভাবনা করেন। নারীরা যেন স্বাবলম্বী হতে পারেন সেটা মাননীয় প্রধানমন্ত্রীর উদ্দেশ্য। এর জন্য তিনি নারীদের নিয়ে বিভিন্ন কাজ করছেন। স্কুল কলেজে যে ল্যাপটপগুলো দেওয়া হচ্ছে এগুলোর ব্যবহার সঠিকমতো করতে হবে। এই জায়গাটিতে কাজ করা দরকার যাতে এগুলো যথাযথ ভাবে ব্যবহার করা হয়।

অনুষ্ঠানে রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য কাজী কেরামত আলী, জেলা প্রশাসক আবু কায়সার খান, জেলা পরিষদের চেয়ারম্যান এ কে শফিকুল মোরশেদ আরুজ, পুলিশ সুপার জি. এম. আবুল কালাম আজাদসহ প্রশাসনের ঊর্দ্বত্বন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে ৭৫ জন নারী উদ্যোক্তার মাঝে ল্যাপটপ তুলে দেন রেলমন্ত্রী ।

বাংলাদেশ সময়: ২৩:৫১:০৭   ৩১ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
খাগড়াছড়িতে আগুনে পুড়ে গেছে ২৯টি দোকান
শিক্ষকরাই আগামী দিনের স্মার্ট নাগরিক গড়ার কারিগর: শিল্পমন্ত্রী
সিলেটের আদালত পাড়ায় ন্যায়কুঞ্জের উদ্বোধন করলেন প্রধান বিচারপতি
গ্রিনহাউজ গ্যাস নিঃসরণ কমাতে পরিবেশবান্ধব প্রযুক্তির ব্যবহার বৃদ্ধির উদ্যোগ নেয়া হবে : পরিবেশমন্ত্রী
আইপিডিআই ফাউন্ডেশন হৃদরোগের চিকিৎসায় বিভিন্ন উদ্যোগ গ্রহণ করে দেশের স্বাস্থ্যসেবায় গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারে - স্পীকার
জাতির পিতার সমাধিতে রেড ক্রিসেন্ট’র নবনিযুক্ত চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পর্ষদের শ্রদ্ধা
যশোরে টেবিল ফ্যান বিতরণ করল রামকৃষ্ণ মিশন
উপজেলা নির্বাচন নিয়ে কার্যনির্বাহী কমিটিতে আলোচনা হয়নি: ওবায়দুল কাদের

News 2 Narayanganj News Archive

আর্কাইভ