দেশের সমৃদ্ধি নিশ্চিতকরণে সরকার তৃণমূল মানুষের উন্নয়নকে অগ্রাধিকার দিচ্ছে : অর্থ প্রতিমন্ত্রী

প্রথম পাতা » ছবি গ্যালারী » দেশের সমৃদ্ধি নিশ্চিতকরণে সরকার তৃণমূল মানুষের উন্নয়নকে অগ্রাধিকার দিচ্ছে : অর্থ প্রতিমন্ত্রী
রবিবার, ৫ মে ২০২৪



দেশের সমৃদ্ধি নিশ্চিতকরণে সরকার তৃণমূল মানুষের উন্নয়নকে অগ্রাধিকার দিচ্ছে : অর্থ প্রতিমন্ত্রী

অর্থ প্রতিমন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক ওয়াসিকা আয়শা খান এমপি বলেছেন, দেশের সার্বিক সমৃদ্ধি নিশ্চিতকরণে সরকার তৃণমূল মানুষের উন্নয়নকে অগ্রাধিকার দিচ্ছে।
তিনি বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনার রূপান্তরকারী নেতৃত্বে বাংলাদেশ উন্নত সমৃদ্ধ স্মার্ট দেশের দিকে এগিয়ে যাচ্ছে। তাঁর দূরদর্শী নেতৃত্বে বর্তমান সরকার বিনিয়োগ ও উদ্যোক্তা বান্ধব, কর্মসংস্থান সৃষ্টি এবং অবকাঠামো উন্নয়নে বিভিন্ন যুগোপযোগী উদ্যোগ গ্রহণ করেছে। দারিদ্র্য দূরীকরণ ও স্থিতিশীল আর্থ-সামাজিক অবস্থা বজায় রাখতে সরকারের সাফল্য প্রশংসনীয়।”
অর্থ প্রতিমন্ত্রী আজ ঢাকায় সোনারগাঁও হোটেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগ ও দৈনিক বণিক বার্তা আয়োজিত ‘ফার্স্ট ডেভেলপমেন্ট স্টাডিজ ইন্টারন্যাশনাল কনফারেন্স ঢাকা ২০২৪’ এর উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত হয়ে এসব কথা বলেন।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. এ এস এম মাকসুদ কামালের সভাপতিত্বে দুইদিনব্যাপী এ আন্তর্জাতিক কনফারেন্সে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি।
অর্থ প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশে ভিশন সেন্টারসহ কমিউনিটি ক্লিনিক উদ্যোগ গ্রামীণ জনগোষ্ঠীতে প্রয়োজনীয় স্বাস্থ্যসেবা প্রদানের জন্য একটি যুগান্তকারী প্রচেষ্টা। বাংলাদেশের কমিউনিটি ক্লিনিকের সফল উদ্যোগ বিশ্বব্যাপী পরিচিতি পেয়েছে। জাতিসংঘ এই উদ্যোগের প্রশংসা করেছে এবং একটি রেজ্যুলেসনে এই উদ্যোগকে “শেখ হাসিনা উদ্যোগ” হিসাবে উল্লেখ করা হয়েছে। সামাজিক নিরাপত্তায় সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়িত হচ্ছে। পদ্মাসেতু, বঙ্গবন্ধু টানেল, ঢাকা মেট্রোরেল ইত্যাদি মেগা প্রকল্পের সফল বাস্তবায়নে জনজীবন হয়েছে সমৃদ্ধ। কোভিড মহামারি ও ভূ-রাজনৈতিক অস্থিরতা বৈশ্বিক সরবরাহ শৃঙ্খল ও অর্থনীতিকে ব্যাহত করা সত্ত্বেও প্রধানমন্ত্রীর কার্যকরী পদক্ষেপের কারণে বাংলাদেশের সাধারণ মানুষের জীবনমান সুরক্ষিত হয়েছে।
উদ্বোধন অনুষ্ঠানে প্যানেলিষ্ট হিসেবে বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর প্রফেসর ড. ওয়াহিদউদ্দিন মাহমুদ, নেদারল্যান্ডসের ইন্টারন্যাশনাল ইন্সটিটিউট অব সোশ্যাল স্টাডিজের রেক্টর ড. আর আর গাঞ্জেভূর্ত, যুক্তরাজ্যের ইউনিভার্সিটি অব বাথ এর প্রো-ভাইস চ্যান্সেলর রিসার্স ড. জো ডিভাইন এবং ইউনিভার্সিটি অব লন্ডনের অধ্যাপক ড. মুশতাক খান বক্তৃতা করেন। উদ্বোধন অনুষ্ঠান সঞ্চালনা করেন অধ্যাপক রাশেদ আল মাহমুদ তিতুমীর।

বাংলাদেশ সময়: ১৭:৩৪:৫৩   ২৩ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


মাগুরায় রেলপথ শিগগিরই চালু হবে : রেলমন্ত্রী
বুন্দেসলিগায় অপরাজিত শিরোপার রেকর্ড লেভারকুসেনের
সোনারগাঁয়ে চোরাই মোবাইলসহ সাতজন গ্রেফতার
তরুণরাই স্মার্ট বাংলাদেশের অভিযাত্রার সূর্য সারথি : তথ্য ও সম্প্রচার সচিব
পশুর প্রাকৃতিক খাদ্যের উৎপাদন বাড়ানোর তাগিদ প্রাণিসম্পদ মন্ত্রীর
ফায়ার সার্ভিস ও আবহাওয়া অধিদপ্তরকে দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ে অন্তর্ভুক্তির সুপারিশ স্থায়ী কমিটির
সুষম অর্থনৈতিক উন্নয়ন ছাড়া অভ্যন্তরীণ মাইগ্রেশন ঠেকানো সম্ভব নয় : স্থানীয় সরকার মন্ত্রী
কংগ্রেসম্যানদের সই জালকারী বিএনপি একটা জালিয়াত রাজনৈতিক দল - পররাষ্ট্রমন্ত্রী
সোনালি আঁশ পাটের সুদিন ফিরিয়ে আনতে চাই - বস্ত্র ও পাট মন্ত্রী
অচিরেই আন্তর্জাতিক ক্রিকেট আসর বসবে বরিশালে - পানিসম্পদ প্রতিমন্ত্রী

News 2 Narayanganj News Archive

আর্কাইভ