সরকারী হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটির ৩য় বৈঠক অনুষ্ঠিত

প্রথম পাতা » ছবি গ্যালারী » সরকারী হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটির ৩য় বৈঠক অনুষ্ঠিত
রবিবার, ১৯ মে ২০২৪



সরকারী হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটির ৩য় বৈঠক অনুষ্ঠিত

ঢাকা, ১৯ মে, ২০২৪ : দ্বাদশ জাতীয় সংসদের সরকারী হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটির ৩য় বৈঠক কমিটি সভাপতি হাফিজ উদ্দিন আহম্মেদ এমপি এর সভাপতিত্বে আজ বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়স্থ কেবিনেট কক্ষে অনুষ্ঠিত হয়।

কমিটির সদস্য মো: কামরুল ইসলাম, ফয়জুর রহমান, মো: মুজিবুল হক, মো: জাহিদ মালেক, ফজিলাতুন নেসা, সৌরেন্দ্র নাথ চক্রবর্তী, নূর মোহাম্মদ ও মো: নজরুল ইসলাম বৈঠকে অংশগ্রহণ করেন।

বৈঠকের শুরুতে কমিটির ২য় বৈঠকের সিদ্ধান্ত দৃঢ়ীকরণ করা হয়।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের আওতাধীন স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগ এর ২০১৭-১৮ অর্থ বছরের কমপ্লায়েন্স অডিট রিপোর্ট নম্বর ০৫/২০২১ এ অন্তর্ভুক্ত অডিট আপত্তির অনুচ্ছেদ নং- ০১, ০২, ০৩ ও ০৪ এর বিষয়ে আলোচনা ও প্রমাণক সাপেক্ষে নিষ্পত্তিসহ অনাদায়ী অর্থ আদায়পূর্বক সরকারি কোষাগারে জমা প্রদানের জন্য বৈঠকে নির্দেশনা প্রদান করা হয়।

বৈঠকে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের আওতাধীন স্বাস্থ্য সেবা বিভাগ এর ২০১৮-১৯ অর্থ বছরের কমপ্লায়েন্স অডিট রিপোর্ট নম্বর ৬১/২০২১ এ অন্তর্ভুক্ত অডিট আপত্তির অনুচ্ছেদ নং- ০১, ০২, ০৩, ০৪, ০৫, ০৬, ০৭, ০৮, ০৯, ১০, ১১, ১২, ১৩, ১৪, ১৫ ও ১৬ এর বিষয়ে আলোচনা অনুষ্ঠিত হয়। স্বাস্থ্য অধিদপ্তরকে সিএন্ডএজির সাথে দ্বিপাক্ষিক বৈঠকের মাধ্যমে অডিট আপত্তিগুলো পর্যালোচনা ব্যাপারে কমিটি কর্তৃক পরামর্শ প্রদান করা হয়।

এসময় কমিটির সদস্য জাহিদ মালেককে আহ্বায়ক করে নূর মোহাম্মদ এবং মো: নজরুল হক এর সমন্বয়ে একটি সাব-কমিটি গঠন করা হয়।

কমিটি স্বাস্থ্যসেবার আওতাধীন প্রতিষ্ঠানগুলোর বিভিন্ন খাতে ইউজার ফি যথাযথভাবে আদায়ের জন্য মন্ত্রণালয় কর্তৃক একটি সুনির্দিষ্ট নীতিমালা তৈরি করে তা অনুসরণের জন্য সুপারিশ করে।

বৈঠকে স্বাস্থ্য সেবা বিভাগের সচিব, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকসহ বিভিন্ন মেডিকেল কলেজ ও হাসপাতালের পরিচালক, সিএন্ডএজি কার্যালয়, অর্থ মন্ত্রণালয়, জাতীয় রাজস্ববোর্ড এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১:৫৫:৩৮   ৯৩ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


বসুন্ধরা থেকে শিবিরের ১৪ নেতাকর্মী গ্রেপ্তার
আজও বিকেল ৫টা পর্যন্ত কারফিউ শিথিল
ইতিহাসের এই দিনে
আজকের রাশিফল
অর্থনীতিকে পঙ্গু করতেই দেশকে অস্থিতিশীল করা হচ্ছে: প্রধানমন্ত্রী
নারায়ণগঞ্জ সিটি করপোরেশনে ব্যাপক ধ্বংসযজ্ঞ চালিয়েছে দুর্বৃত্তরা
চমক নিয়ে আসছে ‘মির্জাপুর ৪’
‘মুক্তিযোদ্ধা কোটা সুবিধা কারা পাবে জানতে রিভিউ করা হবে’
পুলিশ হত্যার মাস্টারমাইন্ড ছাত্রদল নেতাসহ গ্রেফতার ৬
নারায়ণগঞ্জে নারী সাংবাদিককে লাঞ্ছিতের ঘটনায় বিএনপি নেতা গ্রেপ্তার

News 2 Narayanganj News Archive

আর্কাইভ