বিশ্বে করোনায় মৃত্যু ৪১ লাখ ৩৩ হাজার ছাড়াল

প্রথম পাতা » আন্তর্জাতিক » বিশ্বে করোনায় মৃত্যু ৪১ লাখ ৩৩ হাজার ছাড়াল
বুধবার, ২১ জুলাই ২০২১



---

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির সংখ্যা কোনোভাবেই কমছে না। সর্বশেষ করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৯ কোটি ২২ লাখ ২৪ হাজার ৩৮২ জনে। আর এ ভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৪১ লাখ ৩৩ হাজার ৩০৯ জনে। এর মধ্যে সুস্থ হয়েছেন ১৭ কোটি ৪৯ লাখ ২১ হাজার ৬৮৮ জন।

করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার থেকে বুধবার (২১ জুলাই) সকালে এই তথ্য জানা গেছে।

ওয়ার্ল্ডওমিটারের সবশেষ তথ্য অনুযায়ী, করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৫০ লাখ ৮১ হাজার ৭১৯ জন আর মারা গেছেন ৬ লাখ ২৫ হাজার ৩৬৩ জন।

করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ১২ লাখ ১৫ হাজার ১৪২ জনে। এর মধ্যে মৃত্যু হয়েছে ৪ লাখ ১৮ হাজার ৫১১ জনের।

লাতিন আমেরিকার দেশ ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে। দেশটিতে মোট শনাক্ত রোগী ১ কোটি ৯৪ লাখ ১৯ হাজার ৭৪১ জন এবং মৃত্যু হয়েছে ৫ লাখ ৪৪ হাজার ৩০২ জনের।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত বছরের ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

বাংলাদেশ সময়: ৯:০২:০৬   ৪১ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আন্তর্জাতিক’র আরও খবর


লেবাননের নতুন প্রধানমন্ত্রী হলেন নাজিব মিকাতি
দক্ষিণ কোরিয়ার ইয়নসে বিশ্ববিদ্যালয়ে ‘বঙ্গবন্ধু কর্নার’ উদ্বোধন
ট্রাক্টর চালিয়ে সংসদ অধিবেশনে রাহুল গান্ধী
আজাদ কাশ্মীরে সরকার গঠন করছে ইমরান খানের দল
ইতিহাসের এই দিনে
বিশ্বজুড়ে কমেছে করোনায় মৃত্যু ও সংক্রমণ
রক ভক্তদের জন্য দুঃসংবাদ
যে কারণে সুনীল শেঠির মেয়ের কাছে মাফ চাইলেন সালমান খান
বিক্ষোভরত ফিলিস্তিনি কিশোরকে হত্যা করল ইসরায়েল
ভারতে চিকিৎসা নেয়া বিদেশিদের সিংহভাগই বাংলাদেশি

আর্কাইভ