বিশ্বে সবচেয়ে বেশি আয় করা ক্রীড়াবিদ মেসি

প্রথম পাতা » খেলাধুলা » বিশ্বে সবচেয়ে বেশি আয় করা ক্রীড়াবিদ মেসি
বৃহস্পতিবার, ১২ মে ২০২২



---

বিশ্বের সবচেয়ে বেশি আয় করা ক্রীড়াবিদ নির্বাচিত হয়েছেন পিএসজির আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। ফোর্বস সাময়িকীর করা চলতি বছরের সবচেয়ে বেশি আয় করা ফুটবলারদের তালিকায় ক্রিস্টিয়ানো রোনালদোকে পেছনে ফেলে শীর্ষে আছেন তিনি।

বিশ্বের সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া অ্যাথলেটদের নিয়ে করা ফোর্বসের তালিকায় এক নম্বরে আছেন প্যারিস সেন্ট জার্মেইর (পিএসজি) আর্জেন্টাইন সুপারস্টার। মেসি গত ১২ মাসে ১৩৩ মিলিয়ন ডলার যা বাংলাদেশি মুদ্রায় দাঁড়ায় প্রায় ১ হাজার ১৫৬ টাকা আয় করেছেন।

৩৪ বছর বয়সী এই ফুটবল কিংবদন্তি বার্সেলোনার সঙ্গে তার শেষ মৌসুম থেকে প্রায় ২২ মিলিয়ন ডলার বেতন হারিয়েছেন। কিন্তু তিনি আবার পিএসজিতে ৭৫ মিলিয়ন ডলার উপার্জন করেছেন। সঙ্গে তার এন্ডোর্সমেন্ট (বিভিন্ন কোম্পানির সঙ্গে বাণিজ্যিক চুক্তি) আয় চোখে পড়ার মতো বেড়েছে।

এ তালিকায় দ্বিতীয় স্থানে আছেন লস এঞ্জেলেস লেকার্স ফরোয়ার্ড লেব্রন জেমস। যার আয় ১২১.২ মিলিয়ন ডলার (প্রায় ১ হাজার ৫৩ কোটি টাকা)। তিনি বিশ্বের দশম ক্রীড়াবিদ এবং প্রথম এনবিএ খেলোয়াড় যিনি আয়ে ১০০ মিলিয়ন ডলার অতিক্রম করেছেন৷

মেসির প্রতিদ্বন্দ্বী রোনালদো গত এক বছরে ১১৫ মিলিয়ন ডলার (প্রায় ৯৯৯ কোটি ৪০ লাখ টাকা) আয় করে তালিকার তৃতীয় স্থানে রয়েছেন। বছরে ৯৫ মিলিয়ন ডলার (প্রায় ৮২৬ কোটি টাকা) আয় করে তার ঠিক পরেই ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার।

এ তালিকায় আরও আছেন গোল্ডেন স্টেট ওয়ারিয়র্সের হয়ে খেলা বাস্কেট বল খেলোয়াড় স্টিফেন কারি। ৩৪ বছর বয়সী এই আমেরিকান বাস্কেট বল খেলোয়াড়ের আয় প্রায় ৯৩ মিলিয়ন ডলার। এছাড়াও দশ জনের এই তালিকায় আছে আরও দুই বাস্কেট বল খেলোয়াড়।

এই তালিকায় একমাত্র টেনিস খেলোয়াড় হিসেবে জায়গা করে নিয়েছেন রজার ফেদেরার। ৪০ বছর বয়সী এই টেনিস তারকার আয় ৯০ মিলিয়ন ডলারের উপরে।

বাংলাদেশ সময়: ১৪:৩১:৪৯   ১৫ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


সমালোচনার জবাব সেঞ্চুরিতেই দিলেন মুশফিক
তামিমের অর্ধশতক, বাংলাদেশের শতরান
সরিষাবাড়ীতে অনূর্ধ্ব-১৭ গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট এর উদ্বোধন
না’গঞ্জ প্রথম বিভাগ ক্রিকেটে ফাহিম’র দূদার্ন্ত সেঞ্চুরী
প্লে অফে টিকে থাকতে পাঞ্জাবকে হারানোর বিকল্প নেই মুস্তাফিজদের
গোলশূন্য ড্রয়ে দ্বিতীয় স্থান নিশ্চিত করল বার্সেলোনা
লঙ্কান ইনিংসে ফের আঘাত নাইমের
মেসির জোড়া গোলে ড্রয়ের বৃত্ত ভাঙল পিএসজি
এশিয়া কাপের আয়োজন থেকে ছিটকে গেল চীন
১০ জনের আর্সেনালকে হারিয়ে শীর্ষ চারের আশা বাঁচিয়ে রাখল টটেনহ্যাম

আর্কাইভ