কাতার বিশ্বকাপে দর্শক আগ্রহের শীর্ষে ব্রাজিলের দুই ম্যাচ

প্রথম পাতা » খেলাধুলা » কাতার বিশ্বকাপে দর্শক আগ্রহের শীর্ষে ব্রাজিলের দুই ম্যাচ
শুক্রবার, ১৯ আগস্ট ২০২২



---

বিশ্বকাপের আর মাত্র ৩ মাস বাকি। কাতারে চলছে বিশ্বকাপ আয়োজনের শেষ মুহূর্তের প্রস্তুতি, আর বিশ্বকাপের টিকিট বিক্রির কার্যক্রমও অনেক দূর এগিয়ে নিয়েছে ফিফা। বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক এই সংস্থা সম্প্রতি জানিয়েছে, আসন্ন বিশ্বকাপের জন্য প্রায় সাড়ে ২৪ লাখ টিকিট বিক্রি হয়ে গেছে, তাদের হাতে আছে আর ৫ লাখ টিকিট। আর টিকিট বিক্রির সবশেষ পর্বে দর্শক আগ্রহের শীর্ষে রয়েছে ব্রাজিলের গ্রুপ পর্বের দুই ম্যাচ।

বৃহস্পতিবার ফিফা আনুষ্ঠানিকভাবে সংবাদমাধ্যমকে জানিয়েছে, গত ৫ জুলাই থেকে ১৬ আগস্ট পর্যন্ত বিশ্বকাপের টিকিট বিক্রির সবশেষ উইন্ডোতে ৫ লাখ ২০ হাজার ৫৩২টি টিকিট বিক্রি করেছে তারা। সবমিলিয়ে কাতার বিশ্বকাপের জন্য বরাদ্দকৃত প্রায় ৩০ লাখ ১০ হাজার টিকিটের মধ্যে ২৪ লাখ ৫০ হাজারের বেশি টিকিট এরই মাঝে বিক্রি হয়ে গেছে বলে নিশ্চিত করেছে ফিফা।

‘আগে আসলে আগে পাবেন’ ভিত্তিতে বিশ্বকাপের টিকিট বিক্রির সবশেষ উইন্ডোতে সবচেয়ে বেশি টিকিট ক্রয় করেছেন কাতার, যুক্তরাষ্ট্র, ইংল্যান্ড, সৌদি আরব, মেক্সিকো, সংযুক্ত আরব আমিরাত, ফ্রান্স, আর্জেন্টিনা, ব্রাজিল এবং জার্মানির ফুটবলপ্রেমীরা। ফিফা জানিয়েছে, বিশ্বকাপ শুরুর আগে আরও একবার সাধারণ সমর্থকদের জন্য টিকিট বিক্রির উইন্ডো ওপেন করবে তারা। এখনকার অবিক্রিত টিকিটগুলো তখন সাধারণ দর্শকদের জন্য ছাড়া হবে।

টিকিট বিক্রির সবশেষ উইন্ডোতে বিশ্বকাপের গ্রুপ পর্বে সার্বিয়া এবং ক্যামেরুনের বিপক্ষে ব্রাজিলের দুই ম্যাচের টিকিট দর্শক আগ্রহের শীর্ষ রয়েছে বলে জানিয়েছে ফিফা। এ ছাড়া পর্তুগালের বিপক্ষে উরুগুয়ে, কোস্টারিকার বিপক্ষে জার্মানি এবং অস্ট্রেলিয়ার বিপক্ষে ডেনমার্কের ম্যাচের টিকিট নিয়েও দর্শক উন্মাদনা ছিল চোখে পড়ার মতো।

আগামী ২০ নভেম্বর থেকে কাতারে মাঠে গড়াবে বিশ্বকাপ। ১৮ ডিসেম্বর ৮০ হাজার দর্শক ধারণক্ষমতা সম্পন্ন দোহার লুসাইল স্টেডিয়ামে ফাইনাল ম্যাচ দিয়ে পর্দা নামে বিশ্ব ফুটবলের এই মহাযজ্ঞের।

বাংলাদেশ সময়: ১৮:২৯:৪০   ৪১ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


পাকিস্তানের হারের দিন ভারতের জয়
ফাইনালে উঠেই বিশ্বকাপ ঘিরে বড় সুসংবাদ পেল টাইগ্রেসরা
ব্রাজিলের কাছে পাত্তাই পেল না ঘানা
সবার শেষে বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা স্কটল্যান্ডের
সেমিফাইনালে কাল থাইল্যান্ডের মুখোমুখি বাংলাদেশ নারী দল
ঢাকায় বীরোচিত সংবর্ধনা পেল সাফ জয়ী নারী ফুটবল দল
সাবিনাদের আরও অর্ধকোটি টাকা পুরস্কার ঘোষণা
দেশে ফিরলেন বিজয়িনীরা, উষ্ণ সংবর্ধনা
চমক দিয়ে বিশ্বকাপের দল দিলো নিউজিল্যান্ড
সাফ চ্যাম্পিয়নশিপে বাংলাদেশ নারী ফুটবল দল অপরাজিত চ্যাম্পিয়ন হওয়ায় স্পীকারের অভিনন্দন

আর্কাইভ