সরিষাবাড়ীতে স্থানীয় এমপি বিহীন উপজেলা আওয়ামী লীগের সম্মেলন

প্রথম পাতা » ছবি গ্যালারী » সরিষাবাড়ীতে স্থানীয় এমপি বিহীন উপজেলা আওয়ামী লীগের সম্মেলন
মঙ্গলবার, ২০ সেপ্টেম্বর ২০২২



---
ইসমাইল হোসেন জামালপুর প্রতিনিধি : জামালপুরের সরিষাবাড়ীতে স্থানীয় এমপি বিহীন অনুষ্ঠিত হতে যাচ্ছে বাংলাদেশ আওয়ামীলীগ সরিষাবাড়ী উপজেলা শাখার ত্রি-বার্ষিক সম্মেলন।

জানা গেছে আগামী (২৫ সেপ্টেম্বর) রোজ রবিবার বিকাল ৩ ঘটিকায় সরিষাবাড়ী কলেজ মাঠে অনুষ্ঠিত হবে এ ত্রি- বার্ষিক সম্মেলন। আর এই সম্মেলনে প্রধান অতিথির আসনটি অলংকৃত করবেন বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য ও সাবেক কৃষিমন্ত্রী অগ্নিকন্যা বেগম মতিয়া চৌধুরী এমপি।

বিশেষ অতিথি হিসেবে থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় শিক্ষা মন্ত্রী দীপু মনি এমপি, সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব মির্জা আজম এমপি ও শফিউল আলম চৌধুরী নাদেল, সংস্কৃতি বিষয়ক সম্পাদক বাবু অসীম কুমার উকিল এমপি, মারুফা আক্তার পপি ও উপাধ্যক্ষ রেমন্ড আরেং সদস্য বাংলাদেশ আওয়ামী লীগ।

এছাড়াও অনুষ্ঠানের উদ্বোধক হিসেবে উপস্থিত থাকবেন আলহাজ্ব এড. মুহাম্মদ বাকি বিল্লাহ সভাপতি, বাংলাদেশ আওয়ামী লীগ ,জামালপুর জেলা শাখা এবং প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন আলহাজ্ব ফারুক আহমেদ চৌধুরী সাধারণ সম্পাদক, বাংলাদেশ আওয়ামী লীগ, জামালপুর জেলা শাখা ।

অনুষ্ঠানের সভাপতিত্ব করবেন আলহাজ্ব ছানোয়ার হোসেন বাদশা, সভাপতি, বাংলাদেশ আওয়ামী লীগ সরিষাবাড়ী উপজেলা শাখা এবং অনুষ্ঠানটি সঞ্চালনা করবেন অধ্যক্ষ ড. মোঃ হারুন-অর-রশিদ সাধারণ সম্পাদক, বাংলাদেশ আওয়ামীলীগ উপজেলা শাখা। এছাড়াও অনুষ্ঠানে জেলা ও উপজেলার বিশেষ নেতৃবৃন্দরা বক্তা হিসেবে উপস্থিত থাকবেন বলে জানা গেছে।

এদিকে আসন্ন এ সম্মেলনকে কেন্দ্র করে জামালপুর সদর উপজেলার দিগপাইত উপ-শহর হতে সরিষাবাড়ী পৌর শহর এলাকায় পোস্টার ,ফেস্টুন, ব্যানার ও শতাধিক গেট সাজিয়ে সুসজ্জিত করেছে সরিষাবাড়ী উপজেলা আওয়ামীলীগ।

এ সুসজ্জিত আনন্দের হাওয়া যেন, কারো কারো হৃদস্পন্দনে বিষাক্ত শ্বাস হয়ে দোলা দিচ্ছে এবং মুজিব আদর্শকে প্রশ্নবিদ্ধ করেছে বলে সমালোচনার তীব্র ঝড় উঠেছে বাংলাদেশ আওয়ামী লীগ সরিষাবাড়ী উপজেলা শাখার তৃণমূলে।

তৃণমূলের সহজ সরল মুজিব প্রেমী ভক্তরা সোজা সাপটা কথায় বলছেন বঙ্গবন্ধু, আওয়ামী লীগ ও মুক্তিযুদ্ধ এক অভিন্ন নাম। যারা এটাকে আলাদা করে ভিন্নতা সৃষ্টি করতে চায়, তারা নিঃসন্দেহে অসুবিধা বাদী ও স্বাধীনতা বিরোধীদের দোসর।

আজ যারা, লোকদেখানো নৌকাকে ভালোবেসে নৌকার নির্বাচিত মাঝিকে অচেনা মানুষ হিসেবে গণ্য করছে এবং দলীয় পথ পদবী নেই বলে মনে করছে উদ্বাস্ত। তারা ভুল স্বপ্নের কামনায় বিভোরতা চর্চা করছে বলে জানিয়েছেন তৃণমূলের আওয়ামী লীগ।

তারা আরো বলছেন সকলের মনে রাখা উচিত ডা. মুরাদ হাসান এখনো কিন্তু বাংলাদেশ আওয়ামী লীগ,ক্ষমতাসীন সরকার দলীয় সংসদের নির্বাচিত এমপি। তাকে বাদ দিয়ে সরিষাবাড়ী উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন একটি অসম্পূর্ণ কর্মশালা বলে দাবি ও নিন্দা সহ প্রতিবাদ জানিয়েছেন অনেকে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক জৈনক নেতা বলেন, সরিষাবাড়ীতে আওয়ামী লীগের রাজনীতি দিন দিন নষ্ট হয়ে যাচ্ছে। তারা ইতিবাচক রাজনীতি ছেড়ে মেতে উঠছেন গ্রুপিংয়ে। এতে করে দলের ভাবমূর্তি নষ্ট হচ্ছে এবং নেতারা হারাচ্ছেন তাদের জনপ্রিয়তা। যদি এ প্রতিহিংসা মূলক রাজনীতি অনতিবিলম্বে, বন্ধ না হয়। তাহলে সরিষাবাড়ীর মানুষের জন্য অকল্যাণ বয়ে আনবে বলে জানান তিনি।

জৈনক এ নেতা আরো বলেন সরিষাবাড়ী উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনের ব্যানারে বঙ্গবন্ধুর আদর্শে আদর্শিক এবং মুক্তিযুদ্ধ ও মুক্তিযোদ্ধার বক্ষোজাত চেতনায় বিশ্বাসী ,নির্ভীক অনুপম সৈনিক, জামালপুর-৪, জাতীয় সংসদের ১৪১ আসনের মাননীয় সংসদ সদস্য সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী আলহাজ্ব ডাক্তার মুরাদ হাসান এমপির নাম না রাখা খুবই দুঃখজনক একটি ব্যাপার।

জানিনা এই প্রতিহিংসা মূলক বিভাজন কভে নিরসন হবে। তবে আগামী জাতীয় সংসদ নির্বাচনে নৌকার বিজয় ছিনিয়ে আনতে হলে দল মত নির্বিশেষ সকলকেই ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে এবং একই ছায়াতলে এসে নৌকা বিজয়ের স্বপ্ন দেখতে হবে বলে জানান তৃণমূলের আওয়ামী লীগ।

আজ সরিষাবাড়ী উপজেলা আওয়ামী লীগের উদ্ভট বাস্তবতা দেখে অনেকেই বলছেন, যদি নিজেদের মধ্যে এভাবে প্রতিহিংসার রাজনীতি বাস্তবায়ন হতে থাকে, তাহলে আগামী জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি জামাত কিংবা জাতীয় পার্টি এই আসনটি নিয়ে যেতে পারেন আশঙ্কা করছেন তারা।

বাংলাদেশ সময়: ২৩:২১:০৫   ৪৫৫ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


সীমান্ত থেকে সাউন্ড গ্রেনেড উদ্ধার
প্রধানমন্ত্রী পার্বত্যবাসীর ভাগ্যোন্নয়নে ব্যাপক উন্নয়ন বরাদ্দ দিয়েছেন - পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী
স্বাধীনতা বিরোধীদের ষড়যন্ত্র রুখে দেয়া হবে : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী
মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত হয়ে আগামী নির্বাচনে সুশৃঙ্খল থেকে গণতন্ত্রকে সুসংহত করতে হবে : ডেপুটি স্পিকার
যে মসজিদ আকৃষ্ট করছে ধর্মপ্রাণ মুসল্লীসহ সাধারণ দর্শনার্থীদের
ট্রাকচাপায় ২ পথচারী নিহত
সুনামগঞ্জের নারায়ণতলায় গার্ডার ব্রিজের ভিত্তিপ্রস্তর স্থাপন
পাকিস্তানের হারের দিন ভারতের জয়
ফাইনালে উঠেই বিশ্বকাপ ঘিরে বড় সুসংবাদ পেল টাইগ্রেসরা
বেনাপোল সীমান্ত : পূজায় বেড়েছে সোনা পাচার

আর্কাইভ