গাইবান্ধার ৩ ইউপিতে ভোট চলছে

প্রথম পাতা » ছবি গ্যালারী » গাইবান্ধার ৩ ইউপিতে ভোট চলছে
সোমবার, ২৮ নভেম্বর ২০২২



গাইবান্ধার ৩ ইউপিতে ভোট চলছে

গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলার স্থগিত হয়ে থাকা বনগ্রাম, জামালপুর ও কামারপাড়া ইউনিয়ন পরিষদের (ইউপি) ভোটগ্রহণ চলছে।

সোমবার (২৮ নভেম্বর) সকাল ৮টায় ২৯টি কেন্দ্রে ইভিএম এ ভোটগ্রহণ শুরু হয়। চলবে বিকেল ৪টা পর্যন্ত।

এই তিনটি ইউনিয়নে চেয়ারম্যান পদে ১৩ জন, সাধারণ সদস্য পদে ১৬৬ জন এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ৪৪ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এই তিনটি ইউনিয়নে মোট ভোটারের সংখ্যা ৬৮ হাজার ২৪৮ জন।

রিটানিং অফিসার ও গাইবান্ধা সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা আব্দুল লতিফ জানান, বনগ্রাম ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন আ.লীগ মনোনীত প্রার্থী মো. মোখলেছুর রহমান (নৌকা), স্বতন্ত্র প্রার্থী মো. ফজলুল কাইয়ুম হুদা (আনারস), মো. শাহীন সরকার (চশমা) ও এটিএম শরিফুল আলম মিয়া উজ্জল (ঘোড়া)। এছাড়া এই ইউনিয়নে সাধারণ সদস্য পদে ৬৯ জন ও সংরক্ষিত সদস্য পদে ১৬ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

কামারপাড়া ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন আ.লীগ মনোনীত প্রার্থী সুবল চন্দ্র সরকার (নৌকা), স্বতন্ত্র প্রার্থী মো. তাজুল ইসলাম (ঘোড়া), শাহ্ শওকত হোসেন মানিক (মোটরসাইকেল), মো. হাফিজার রহমান (আনরস), মো. লুৎফর রহমান (চশমা), মো. তরিকুল ইসলাম বংকু (অটোরিক্সা) ও এ আর এম মাহফুজার রহমান রাশেদ (টেবিল ফ্যান)। এছাড়া এই ইউনিয়নে সাধারণ সদস্য পদে ৫৩ জন ও সংরক্ষিত সদস্য পদে ১২ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

জামালপুর ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন স্বতন্ত্র প্রার্থী জাহিদ হাসান শুভ ওরফে কাওছার মন্ডল (ঘোড়া) ও স্বতন্ত্র প্রার্থী মো. রেজাউল করিম রেজা (আনারস)। এছাড়া এই ইউনিয়নে সাধারণ সদস্য পদে ৪৪ জন ও সংরক্ষিত সদস্য পদে ১৬ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সাদুল্লাপুর থানার ওসি প্রদীপ কুমার রায় জানান, অবাধ ও সুষ্ঠু নির্বাচনের জন্য প্রতিটি কেন্দ্রে তিনজন পুলিশ কর্মকর্তাসহ ৫ জন পুলিশ সদস্য ও ১৭ জন আনসার সদস্য দায়িত্ব পালন করছেন। এছাড়া পুলিশের ১৪টি মোবাইল টিম, তিনটি স্ট্রাইকিং ফোর্স, ২ প্লাটুন বিজিপি ও কয়েক প্লাটুন র‌্যাব নির্বাচনের দিন ভোটারদের নিরাপত্তা দিতে দায়িত্ব পালন করছেন।

সাদুল্লাপুর উপজেলা নির্বাহি কর্মকর্তা মোছা. রোকসানা বেগম জানান, নির্বাচনের দিন প্রতি ইউনিয়নে ১ জন করে মোট ৩ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন।

উল্লেখ্য, ইউনিয়ন পরিষদ নির্বাচনের ষষ্ঠ ধাপে সাদুল্লাপুর উপজেলার ১১টি ইউনিয়নের নির্বাচনের তফসিল ঘোষনা করা হয়। কিন্তু সাদুল্লাপুর উপজেলা সদরকে পৌরসভা গঠন করার জন্য এই তিন ইউনিয়নের কিছু এলাকাকে শহর ঘোষণার প্রাথমিক প্রজ্ঞাপন জারি করা হয়। এ কারণে এই তিন ইউনিয়নের নির্বাচন স্থগিত হয়। ফলে চলতি বছরের ৩১ জানুয়ারি উপজেলার মাত্র ৮টি ইউনিয়নের নির্বাচন সম্পন্ন হয়। পরবর্তীতে গত ১৭ অক্টোবর এই তিন ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠানের তফসিল ঘোষণা করা হয়।

বাংলাদেশ সময়: ১১:৩৯:১৩   ১৯৩ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


কিমিচের একমাত্র গোলে আর্সেনালকে পরাজিত করে সেমিফাইনালে বায়ার্ন
সাতক্ষীরায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী’র উদ্বোধন
সরিষাবাড়ীতে প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত
সরিষাবাড়ীতে তেরো মামলার আসামি সাধু গ্রেপ্তার
নড়াইলে প্রাণি সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত
কুমিল্লায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন
নৌপরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ২য় বৈঠক অনুষ্ঠিত
দ্বাদশ জাতীয় সংসদের মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির দ্বিতীয় বৈঠক অনুষ্ঠিত
শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ২য় বৈঠক অনুষ্ঠিত
কোনাপাড়ায় ৪ পরিবহন চাঁদাবাজ আটক

News 2 Narayanganj News Archive

আর্কাইভ