শেখ হাসিনার উদারতায় খালেদা জিয়া বাসায় : কাদের

প্রথম পাতা » ছবি গ্যালারী » শেখ হাসিনার উদারতায় খালেদা জিয়া বাসায় : কাদের
সোমবার, ২৮ নভেম্বর ২০২২



শেখ হাসিনার উদারতায় খালেদা জিয়া বাসায়: কাদের

বিএনপি বলে, তাদের সমাবেশ বন্ধ করার জন্য ডিসেম্বরের ৮ তারিখে ছাত্রলীগের সম্মেলন ডাকা হয়েছে। কিন্তু আমাদের নেতা আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন দরকার নেই, তারা সমাবেশ করুক, সময়টা বদলে দিন। আমরা বদলে দিয়েছি। সোমবার (২৮ নভেম্বর) দিনাজপুরের গোর-এ শহীদ মাঠে জেলা আওয়ামী লীগের সম্মেলনে বক্তব্য দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

ওবায়দুল কাদের বলেন, আমরা ছাত্রলীগের সম্মেলনের সময়টা এগিয়ে নিয়ে এসেছি। এটা আপনাদের (বিএনপির) আন্দোলনের ফসল না, এটা শেখ হাসিনার উদারনৈতিকতার ফসল। যে উদারতার জন্য বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া এতিমের টাকা আত্মসাৎ করে দণ্ডিত হয়ে কারাগারে থাকার কথা, সেখানে নির্বাহী আদেশে শেখ হাসিনা তাকে বাসায় থাকার অনুমতি দিয়েছেন।

তিনি আরও বলেন, বিএনপি ১৩ বছরে ১৩ মিনিটও তাদের দেশনেত্রী খালেদা জিয়ার জন্য নেতাকর্মীদের নিয়ে আন্দোলন করতে পারেনি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, দেশে সমাবেশের নামে বিএনপি নাটক করছে, তাদের সব হুমকি-ধামকি রাজপথেই মোকাবিলা করা হবে। এদিকে, বিকেলে জামালপুর জেলা আওয়ামী লীগের সম্মেলনেও যোগ দেয়ার কথা রয়েছে তার।

আসবে নতুন নেতৃত্ব। তারাই আগামী দিনে উত্তাপ ছড়াবেন রাজনীতির মাঠে। দিনাজপুর জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে তাই বাড়তি উচ্ছ্বাস ছিল নেতা-কর্মীদের মধ্যে। দীর্ঘ ১০ বছর পর অনুষ্ঠিত হচ্ছে সম্মেলন। তাই জেলাজুড়ে উৎসব মুখর পরিবেশ ছিল। রঙিন পোস্টার-ব্যানারে ছেয়ে গেছে পুরো এলাকা। মিছিল আর স্লোগানে কানায় কানায় পূর্ণ শহরের গোর-এ শহীদ মাঠ। দলের জন্য ত্যাগী ও তৃণমূল নেতাকর্মীদের মূল্যায়ন করা হবে বলে আশাবাদ ব্যক্ত করেন স্থানীয় নেতারা।

এদিকে, সাড়ে ৭ বছর পর জামালপুরে অনুষ্ঠিত হচ্ছে জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন। ব্যানার ফেস্টুন নিয়ে খণ্ড খণ্ড মিছিল নিয়ে শহরের জেলা স্কুল মাঠে এসেছেন নেতা-কর্মীরা। নতুন নেতৃত্বে রাজপথে আন্দোলন সংগ্রামে সামিল হবার প্রত্যাশা তাদের। বিকেলে সম্মেলনে যোগ দেয়ার কথা রয়েছে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ কেন্দ্রীয় নেতাদের। সবশেষ ২০১৪ সালে জেলা আওয়ামী লীগের সম্মেলন হয়েছিল জামালপুরে।

এর আগে রোববার (২৭ নভেম্বর) রাজধানী ঢাকায় ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম সংগঠন ছাত্রলীগের কেন্দ্রীয় সম্মেলন ৮ ডিসেম্বরের পরিবর্তে ৬ ডিসেম্বর নির্ধারণ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫:২২:২৫   ২৩০ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
রূপগঞ্জে ৬২৪ বস্তা ভারতীয় চিনি জব্দ
গণধর্ষণ মামলার যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামি গ্রেফতার
সরিষাবাড়ীতে মুঠোফোন হারানোকে কেন্দ্র করে মন্দির এলাকায় হামলা ও মারধর,আটক ৩
ভৌগোলিক কারণে সিঙ্গাপুরের জন্য চট্টগ্রাম খুবই গুরুত্বপূর্ণ : হাই কমিশনার
বিশ্বকাপ নিশ্চিত করা খেলোয়াড়ের পুরস্কার ১০০, কর্মকর্তার ২০০ ডলার
নেদারল্যান্ডসে ‘বাংলাদেশের কৃষির রূপান্তর ও ভবিষ্যৎ সহযোগিতা’ বিষয়ে বহুপাক্ষিক আলোচনা
সুন্দরবনে ভয়াবহ অগ্নিকান্ড
প্রধানমন্ত্রী সেনাবাহিনীর আধুনিকায়নে প্রয়োজনীয় সব করেছেন

News 2 Narayanganj News Archive

আর্কাইভ