বীর মুক্তিযোদ্ধা জাবি’র সাবেক উপাচার্য আলাউদ্দিন আহমেদ আর নেই

প্রথম পাতা » ছবি গ্যালারী » বীর মুক্তিযোদ্ধা জাবি’র সাবেক উপাচার্য আলাউদ্দিন আহমেদ আর নেই
মঙ্গলবার, ১৩ ডিসেম্বর ২০২২



বীর মুক্তিযোদ্ধা জাবি’র সাবেক উপাচার্য আলাউদ্দিন আহমেদ আর নেই

বীর মুক্তিযোদ্ধা, শিক্ষাবিদ, প্রধানমন্ত্রীর সাবেক উপদেষ্টা ও সাবেক সংসদ সদস্য অধ্যাপক ড. আলাউদ্দিন আহমেদ হৃদরোগে আক্রান্ত হয়ে আজ রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে মারা গেছেন। তার বয়স হয়েছিল ৭৬ বছর।
প্রয়াতের শ্যালক শওকত ওসমান বাসস’কে বলেন, ‘হার্ট অ্যাটাকের পর ১ ডিসেম্বর থেকে তিনি লাইফ সাপোর্টে ছিলেন এবং আজ বিকেল সাড়ে ৩টার দিকে তিনি মারা যান।’
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক আলাউদ্দিন মৃত্যুকালে স্ত্রী, দুই মেয়ে ও এক ছেলে, শিক্ষার্থীসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।
বিশ্ববিদ্যালয় থেকে অবসরের পর, তিনি একজন রাজনৈতিক ব্যক্তিত্ব হিসেবে আবির্ভূত হন এবং কিশোরগঞ্জে তার পৈতৃক বাড়ি পাকুন্দিয়া আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন এবং পরবর্তীতে ২০০৮ সালের ডিসেম্বর অনুষ্ঠিত নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন প্রক্রিয়ায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।
পরে তিনি মন্ত্রীর মর্যাদাসহ প্রধানমন্ত্রীর উপদেষ্টা হিসাবে দায়িত্ব পালন করেন। পাঁচ বছর আগে তিনি ম্যাসিভ স্ট্রোকে আক্রান্ত হলে মূলত অক্ষম হয়ে পড়েন।
বিশিষ্ট মুক্তিযোদ্ধা আলাউদ্দিন নেভি কমান্ডো হিসেবে বেশ কয়েকটি গোপন অভিযানে অংশ নেন এবং যুদ্ধের পর তিনি বাংলাদেশ সিভিল সার্ভিসে একজন ম্যাজিস্ট্রেট হিসেবে যোগদান করেন। কিন্তু পরবর্তীতে তিনি একাডেমিক কাজে মনোনিবেশ করেন এবং জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগে নিয়োগ পান।
পারিবারিক সূত্রে জানা গেছে, প্রথমে উত্তরার তার বাসার পাশের একটি মসজিদে এবং পরে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে দুটি নামাজে জানাজা শেষে আলাউদ্দিনকে আগামীকাল সকালে কিশোরগঞ্জের তার পৈতৃক বাড়ি বুরুদিয়া গ্রামে চিরনিদ্রায় শায়িত করা হবে।

বাংলাদেশ সময়: ২৩:০৭:৫৪   ২৩৫ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
ডোনাল্ড লু সম্পর্ক এগিয়ে নিতে বাংলাদেশ সফরে আসছেন : ওবায়দুল কাদের
রোহিঙ্গাদের পাসপোর্ট নবায়নের তাগিদ দিয়েছে সৌদি সরকার : স্বরাষ্ট্রমন্ত্রী
‘রোহিঙ্গা ও স্থানীয় জনগোষ্ঠীর উন্নয়নে কাজ করবে জাতিসংঘ’
ধানের ন্যায্য মূল্য নিশ্চিত করতে কৃষক অ্যাপ চালু করা হয়েছে : কৃষিমন্ত্রী
ইউনেসকোর তালিকায় স্থান পেয়েছে রোকেয়ার সুলতানা’স ড্রিম
গরবিনী মা সম্মাননা পেলেন ১০ মা
স্বচ্ছতা নিশ্চিতে ইলেকট্রনিক সরকারি ক্রয় চালু : পরিকল্পনা প্রতিমন্ত্রী
পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ২য় বৈঠক অনুষ্ঠিত

News 2 Narayanganj News Archive

আর্কাইভ