অসাম্প্রদায়িক চেতনায় এগিয়ে যাবে দেশ - ওয়াসিকা

প্রথম পাতা » ছবি গ্যালারী » অসাম্প্রদায়িক চেতনায় এগিয়ে যাবে দেশ - ওয়াসিকা
বৃহস্পতিবার, ২২ ডিসেম্বর ২০২২



---

২২ ডিসেম্বর ২০২২ : বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবং বাংলাদেশ আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক ওয়াসিকা আয়শা খান এমপি আসন্ন বড়দিন উৎসব উপলক্ষে চট্টগ্রামের কর্ণফুলী উপজেলার ৩৬টি খ্রিস্টান ধর্মাবলম্বী পরিবারের মাঝে নগদ অর্থ উপহার হিসেবে প্রদান করেছেন। উল্লেখ্য, যিশুখ্রিস্টের জন্মদিন ২৫ ডিসেম্বর পৃথিবীর খ্রিস্টান ধর্মাবলম্বীদের জন্য ধর্মীয় ভাবগাম্ভীর্যপূর্ণ উৎসব, যা সার্বজনীন আনন্দের বার্তা দেয়। ইসলাম ধর্মাবলম্বী, হিন্দু ধর্মাবলম্বী ও বৌদ্ধ ধর্মাবলম্বী অসংখ্য পরিবারের মাঝে ধর্মীয় উৎসবকে কেন্দ্র করে অনেক বছর যাবৎ উপহার সামগ্রী প্রদান করে আসছেন অসাম্প্রদায়িক চেতনার ধারক ও বাহক ওয়াসিকা আয়শা খান এমপি।

ওয়াসিকা আয়শা খান এমপি বড়দিন উপলক্ষে শুভেচ্ছা বার্তায় বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সাড়া দিয়ে হিন্দু, মুসলমান, বৌদ্ধ, খ্রিস্টান সকল ধর্মাবলম্বী ব্যক্তিগণ কাঁধে কাঁধ মিলিয়ে মহান মুক্তিযুদ্ধে অংশ নিয়ে বাংলাদেশ স্বাধীন করেছে। স্বাধীন বাংলাদেশে প্রতিটি ধর্মের মানুষ তার নিজ নিজ ধর্ম স্বাধীনভাবে, সম্মানের সঙ্গে পালন করছে। ধর্ম যার যার উৎসব সবার- চেতনাকে ধারণ করে উৎসবগুলো একসাথে উদযাপন করে আসছে এদেশের মানুষ। এটাই বাংলাদেশের বড় একটি অর্জন। অসাম্প্রদায়িক চেতনা নিয়ে সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষুধা-দারিদ্র্যমুক্ত উন্নত বাংলাদেশ গড়ার লক্ষ্য নিয়ে কাজ করে যাচ্ছেন। ধর্মীয় সম্প্রীতির উদাহরণ হিসেবে বর্তমানে বাংলাদেশকে সকলেই সম্মানের চোখে দেখে। মাননীয় প্রধানমন্ত্রীর ঐকান্তিক প্রচেষ্টায় এটি সম্ভব হয়েছে। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ সকলেই দিনরাত অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন, যাতে শান্তিপূর্ণভাবে সকল ধর্মের মানুষ ধর্মীয় অনুষ্ঠান পালন করতে পারেন। ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলকে হাতে হাত মিলিয়ে উন্নত সমৃদ্ধ বাংলাদেশ নির্মাণে একযোগে কাজ করার আহ্বান জানান ওয়াসিকা আয়শা খান এমপি।

বাংলাদেশ সময়: ১৫:৫৩:৪০   ১৪৪ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


টানা চার প্রিমিয়ার লিগ জয়ের কীর্তি শুধুই ম্যানসিটির
বঙ্গবাজার বিপনী বিতান নির্মাণ কাজের উদ্বোধন ২৫ মে
ইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টার বিধ্বস্ত: অনুসন্ধান চলছে রাষ্ট্রীয় গণমাধ্যম
ভোলায় জেলা প্রশাসক কার্যালয়ের সেবা প্রত্যাশীদের জন্য পার্ক উদ্বোধন
ফতুল্লায় ৫ মাস পর রাজমিস্ত্রী হত্যায় ঘাতক গ্রেপ্তার
পররাষ্ট্রমন্ত্রীর সাথে মিয়ানমারের বিদায়ী রাষ্ট্রদূতের সাক্ষাত
দক্ষ মানবসম্পদ গড়ে তুলতে কারিগরি শিক্ষার বিকল্প নেই : মহিলা ও শিশু প্রতিমন্ত্রী
রোহিঙ্গাদের নিজ দেশে পূর্ণ নাগরিক মর্যাদায় দ্রুত প্রত্যাবর্তন নিশ্চিত করা জরুরি : পররাষ্ট্রমন্ত্রী
সরকার ই-বর্জ্য ব্যবস্থাপনা উন্নত করতে কাজ করছে : পরিবেশমন্ত্রী
বঙ্গবন্ধু কন্যার লড়াইয়ের গল্প গোটা বিশ্বের কাছে তুলে ধরাই হোক অঙ্গীকার : তথ্যপ্রতিমন্ত্রী

News 2 Narayanganj News Archive

আর্কাইভ