সৌদি আরব-ডিসিও দেশের মধ্যে সহযোগিতা গড়ে তোলার অঙ্গীকার

প্রথম পাতা » ছবি গ্যালারী » সৌদি আরব-ডিসিও দেশের মধ্যে সহযোগিতা গড়ে তোলার অঙ্গীকার
মঙ্গলবার, ৭ ফেব্রুয়ারী ২০২৩



সৌদি আরব-ডিসিও দেশের মধ্যে সহযোগিতা গড়ে তোলার অঙ্গীকার

সৌদি আরব এবং ডিজিটাল কো-অপারেশন অর্গানাইজেশন (ডিসিও) সদস্যভুক্ত দেশগুলোর স্টার্টআপ কোম্পানির সঙ্গে বাংলাদেশের স্টার্টআপ কোম্পানিগুলোর সংযোগ তৈরি করে সহযোগিতা বৃদ্ধি করা হবে। এছাড়া দুদেশের তথ্যপ্রযুক্তি খাতের ভালো উদ্যোগগুলো নিয়ে আলোচনা করে এ খাতে বাংলাদেশ ও সৌদি আরবের মধ্যে ঘনিষ্ঠ সহযোগিতা গড়ে তোলা হবে।

সোমবার (৬ ফেব্রুয়ারি) সৌদি আরবের ডিসিও মহাসচিব দিমা আল ইয়াহিয়া আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের সঙ্গে এক বৈঠকে এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী পলক ডিসিওর সাধারণ অধিবেশনে তাকে আমন্ত্রণ জানানোর জন্য মহাসচিবকে ধন্যবাদ জানান। বাংলাদেশ ডিসিওর সদস্য হওয়ার সিদ্ধান্ত গ্রহণ করেছে বলে মহাসচিবকে অবহিত করেন প্রতিমন্ত্রী।

বাংলাদেশ সরকারের আইসিটি সম্পর্কিত কার্যক্রম ও পরিকল্পনা দেখতে এবং ডিসিও কীভাবে উদ্দেশ্য পূরণে সহযোগিতা করতে পারে তা নিয়ে আলোচনা করতে ডিসিওর মহাসচিবকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান প্রতিমন্ত্রী। এছাড়া প্রতিমন্ত্রী ক্রাউন প্রিন্স ও প্রধানমন্ত্রী মোহাম্মদ বিন সালমানের দূরদর্শী নেতৃত্বে সৌদি আরবের ডিজিটাল রূপান্তর এবং ই-গভর্নেন্সে সৌদি আরবের উল্লেখযোগ্য উন্নয়নের প্রশংসা করেন।

আইসিটি প্রতিমন্ত্রী ডিসিওর সাধারণ অধিবেশনের পাশাপাশি সৌদি আরবের স্বনামধন্য আইটি কোম্পানি থিকাহ-এর প্রধান নির্বাহী কর্মকর্তা আয়মান আল ফজলের সাথে বৈঠক করেন। এ সময় প্রতিমন্ত্রী বাংলাদেশের আইটি খাতে পরামর্শ ও প্রশিক্ষণ এবং উন্নয়নের ক্ষেত্রে থিকাহর প্রধান নির্বাহী কর্মকর্তার সহযোগিতা কামনা করেন। বাংলাদেশে বিনিয়োগ, মানবসম্পদ উন্নয়ন ও সাইবার নিরাপত্তার বিষয়ে সহযোগিতা কামনা করেন।

প্রতিমন্ত্রী বলেন, আইটি খাতে সাইবার হুমকি উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পেয়েছে। বাংলাদেশ সরকার সর্বাধিক গুরুত্ব সহকারে সাইবার নিরাপত্তা ও তথ্য সুরক্ষার দিকে মনোনিবেশ করেছে।

বৈঠকে রিয়াদ বাংলাদেশ দূতাবাসের মিশন উপপ্রধান আবুল হাসান মৃধা ও ইকনমিক মিনিস্টার মর্তুজা জুলকার নাঈন নোমান উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১২:৩৮:০৪   ১১৮ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
শিল্প ও সংস্কৃতির উন্নয়নের জন্য বিনিয়োগ বাড়াতে হবে : তথ্য প্রতিমন্ত্রী
নতুন প্রজন্মের মাঝে স্বাধীনতার ঘোষণাপত্রের তাৎপর্য তুলে ধরার আহ্বান জানিয়েছেন রিমি
দেশের উন্নয়নের মূল চালিকা শক্তি প্রবাসীদের পাঠানো রেমিটেন্স : সমাজকল্যাণ মন্ত্রী
বাংলাদেশে গ্রিসের দূতাবাস হচ্ছে : পররাষ্ট্রমন্ত্রী
সিনেমা-টিভি খাতে বাংলাদেশ-ভারতের মধ্যে সহযোগিতা ও অভিজ্ঞতা বিনিময় করা হবে : আরাফাত
কৃষি জমি রক্ষায় ভূমি জোনিং ও সুরক্ষা আইনের খসড়া চূড়ান্ত পর্যায়ে - ভূমিমন্ত্রী
চিনির উৎপাদন বৃদ্ধি সময়ের দাবি - ধর্মমন্ত্রী
স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করার উদ্যোগ নেয়া হবে - স্বাস্থ্য মন্ত্রী

News 2 Narayanganj News Archive

আর্কাইভ