রাবি সংলগ্ন বিনোদপুর রণক্ষেত্র, পুলিশ ফাঁড়িতে আগুন

প্রথম পাতা » ছবি গ্যালারী » রাবি সংলগ্ন বিনোদপুর রণক্ষেত্র, পুলিশ ফাঁড়িতে আগুন
শনিবার, ১১ মার্চ ২০২৩



রাবি সংলগ্ন বিনোদপুর রণক্ষেত্র, পুলিশ ফাঁড়িতে আগুন

বাস ভাড়া নিয়ে ঝামেলা হওয়ায় শিক্ষার্থীদের সঙ্গে স্থানীয়দের সংঘর্ষে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) সংলগ্ন বিনোদপুর বাজার রণক্ষেত্রে পরিণত হয়েছে। এ সময় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা প্রায় ২৫ থেকে ৩০টি দোকানে অগ্নিসংযোগ করেছেন। এ ঘটনায় প্রায় ৪০ জন আহত হয়েছেন।

শনিবার (১১ মার্চ) সন্ধ্যা ৬টায় কথা-কাটাকাটির জেরে বিশ্ববিদ্যালয়ের বিনোদপুর বাজারে ঘটনার সূত্রপাত। এখন পর্যন্ত সংঘর্ষ চলছে।

বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টার সূত্রে জানা গেছে, শনিবার রাতে এখন পর্যন্ত মাথা, হাত-পাসহ শরীরের বিভিন্ন স্থানে ক্ষত নিয়ে প্রায় ২৫ জন শিক্ষার্থী চিকিৎসাধীন। আরও আসতেছে। তবে গুরুতর আহত ১০ জন শিক্ষার্থীকে রাজশাহী মেডিকেল হাসপাতালে পাঠানো হয়েছে।

এদিকে সংঘর্ষের এক পর্যায়ে বিনোদপুর পুলিশ ফাঁড়িতে আগুন ধরিয়ে দেয়। কে বা কারা এই আগুন দিয়েছে তা জানা যায়নি। এ ছাড়াও বিনোদপুর গেটে ঢাকা-রাজশাহী মহাসড়কে অবস্থান নিয়ে ক্যাম্পাসের ভেতরে ইটপাটকেল ছুড়ছেন কয়েকশত স্থানীয়। তাদের ছোঁড়া ইটে আহত হয়েছেন অনেক শিক্ষার্থী।

প্রত্যক্ষদর্শীরা জানান, সংঘর্ষের একপর্যায়ে স্থানীয়রা মহাসড়ক অবরোধ করেন শিক্ষার্থীরা। বর্তমানে মহাসড়কের দুই পাশ থেকে স্থানীয় এবং শিক্ষার্থীদের মধ্যে ইটপাটকেল নিক্ষেপ চলছে। ইতোমধ্যে বেশ কয়েকটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। বিক্ষুব্ধ শিক্ষার্থীরা বাজারের প্রায় সব দোকানে অগ্নিসংযোগ করেছেন।

শিক্ষার্থীরা জানান, শনিবার বিকেলে বগুড়া থেকে মোহাম্মদ বাসে করে রাজশাহী আসছিলেন বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগের ২০১৭-১৮ সেশনের শিক্ষার্থী আলামিন আকাশ। এ সময় বাসে সিটে বসাকে কেন্দ্র করে গাড়ির ড্রাইভার শরিফুল ও সুপারভাইজার রিপনের সঙ্গে কথা কাটাকাটি হয় আকাশের। পরে এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের বিনোদপুর গেট এসে আবারও সুপারভাইজারের সঙ্গে ঝামেলা বাধে। তখন স্থানীয় এক দোকানদার এসে শিক্ষার্থীদের সঙ্গে তর্কে জড়ান। একপর্যায়ে উভয়ের মধ্যে ধাক্কাধাক্কির ঘটনা ঘটে।

রাজশাহী মহানগর পুলিশের মুখপাত্র অতিরিক্ত উপ-কমিশনার রফিকুল ইসলাম জানান, বাস ভাড়াকে কেন্দ্র করে শিক্ষার্থী ও স্থানীয়দের মধ্যে সংঘর্ষ চলছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করছেন।

বাংলাদেশ সময়: ২২:৫২:০৩   ১৯৭ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


পাবনায় ৩ ব্যাংক কর্মকর্তা কারাগারে , ১০ কোটি টাকার অনিয়ম
ইতিহাসের এই দিনে
আজকের রাশিফল
ঢাকা ও ব্যাংকক পাঁচটি দ্বিপাক্ষিক নথি স্বাক্ষর করেছে
মিয়ানমারের জাতীয় গ্রন্থাগারে বাংলাদেশ দূতাবাসের বই অনুদান
জলবায়ু অভিযোজনে সহায়তা দ্বিগুনের সিদ্ধান্ত বাস্তবায়ন করতে হবে - পরিবেশমন্ত্রী
সবার জন্য স্বাস্থ্যসেবা নিশ্চিত করা প্রধানমন্ত্রীর অঙ্গীকার : অর্থ প্রতিমন্ত্রী
‘যুক্তরাজ্যে দক্ষ শ্রমিক দিতে পারবে বাংলাদেশ’
এসটিপি ছাড়া নতুন বিল্ডিং করার অনুমোদন নয়: ব্রাহ্মণবাড়িয়ায় গণপূর্তমন্ত্রী
তিন পার্বত্যঞ্চলে সকল সম্প্রদায়ের মানুষের জীবনমানের উন্নয়ন হয়েছে: পার্বত্য প্রতিমন্ত্রী

News 2 Narayanganj News Archive

আর্কাইভ