চ‌্যালেঞ্জ মোকাবিলায় ডিজিটাল দক্ষতা সম্পন্ন মানব সম্পদ গড়ে তুলতে হবে - টেলিযোগাযোগ মন্ত্রী

প্রথম পাতা » ছবি গ্যালারী » চ‌্যালেঞ্জ মোকাবিলায় ডিজিটাল দক্ষতা সম্পন্ন মানব সম্পদ গড়ে তুলতে হবে - টেলিযোগাযোগ মন্ত্রী
মঙ্গলবার, ২১ মার্চ ২০২৩



চ‌্যালেঞ্জ মোকাবিলায় ডিজিটাল দক্ষতা সম্পন্ন মানব সম্পদ গড়ে তুলতে হবে - টেলিযোগাযোগ মন্ত্রী

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, আগামী দিনের চ‌্যালেঞ্জ মোকাবিলায় ডিজিটাল দক্ষতা সম্পন্ন মানব সম্পদ গড়ে তুলতে হবে। নতুন প্রজন্মকে ডিজিটাল দক্ষতা দিতে না পারলে তাদেরকে জীবন চলার পথে কঠিন সমস‌্যা অতিক্রম করতে হবে। স্মার্ট বাংলাদেশ হবে প্রযুক্তি নির্ভর এবং স্মার্ট মানুষ দিয়ে তা পরিচালনা করতে হবে বলে মন্ত্রী উল্লেখ করেন।

মন্ত্রী গতকাল নেত্রকোণার খালিয়াজুরী উপজেলার কৃষ্ণপুর গ্রামে নিজ বাড়িতে তাঁর বাবা মায়ের নামে প্রতিষ্ঠিত আব্দুল জব্বার রাবেয়া খাতুন বালিকা বিদ‌্যালয় ও মহাবিদ‌্যালয় আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

প্রতিষ্ঠানটির ব‌্যবস্থাপনা কমিটির সভাপতি, খালিয়াজুরী উপজেলা পরিষদ চেয়ারম‌্যান রাব্বানী জব্বারের সভাপতিত্বে অনুষ্ঠানে খালিয়াজুরী উপজেলার নির্বাহী কর্মকর্তা রুনেল সাংমা অন‌্যান‌্যের মধ‌্যে বক্তৃতা করেন।

নারী শিক্ষা একটি পরিবারকে যেমন বদলে দিতে পারে তেমনি টেকসই উন্নয়নে নারী শিক্ষার গুরুত্ব অপরিসীম উল্লেখ করে মন্ত্রী বলেন, মায়ের অনুপ্রেরণায় নব্বইয়ের দশকে এই স্কুল প্রতিষ্ঠা করি। প্রতিষ্ঠার পর থেকেই এই প্রতিষ্ঠানটি ভাটি অঞ্চলে নারী শিক্ষার প্রাণকেন্দ্রে পরিণত হয়েছে।

মন্ত্রী বলেন, এলাকায় ৪০ কিলোমিটারের মধ‌্যে কোনো হাইস্কুল না থাকায় সুদূর আজমিরীগঞ্জে গিয়ে আমাকে হাইস্কুলে পড়তে হয়েছে, সেখানে আজ আমার গ্রামে মেয়েদের জন‌্য বিদ‌্যালয় প্রতিষ্ঠা অভাবনীয় ছিল। এই গ্রামে এখন মহাবিদ‌্যালয় আছে, আছে অনার্স পড়ার সুযোগ। ধর্মীয় শিক্ষা প্রতিষ্ঠানসহ শিক্ষার সকল শাখায় গ্রামটি দেশের একটি আদর্শ শিক্ষা গ্রামে পরিণত করা হয়েছে এবং এই অঞ্চলের শিক্ষার বড় ভিত্তি হিসেবে দাঁড়িয়েছে বলে উল্লেখ করেন মন্ত্রী। তিনি শিক্ষার্থীদেরকে আগামীর পরিবর্তনের সাথে তাল মিলিয়ে চলার জন‌্য নিজেদের ডিজিটাল দক্ষতা অর্জনে মনোযোগী হওয়ার আহ্বান জানান। তিনি শিক্ষার্থীদেরকে বঙ্গবন্ধুর জীবনী পাঠ করার তাগিদ দিয়ে বলেন, বঙ্গবন্ধুর জীবনী পড়লে বুঝতে পারবে কিভাবে চ‌্যালেঞ্জ মোকাবিলা করে সামনে এগুতে হয়।

এর আগে মন্ত্রী কৃষ্ণপুর পৌঁছে তাঁর বাবা মায়ের কবর জিয়ারত করেন।

বাংলাদেশ সময়: ১৯:৪৯:২৭   ১১৮ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


‌‘মানবাধিকার নিয়ে সরকারের অর্জন স্বীকার করেনি যুক্তরাষ্ট্র’
দেশকে এগিয়ে নিতে কৃষির সকল স্তরে উন্নত প্রযুক্তির ব্যবহার অপরিহার্য – স্থানীয় সরকার মন্ত্রী
প্রচন্ড তাপদাহ থেকে রেহাই পেতে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়
প্রতিরক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির প্রথম বৈঠক অনুষ্ঠিত
শুরু থেকেই দূরত্ব! যে কারণে কাজলের সঙ্গে কথা বলতেন না রানি
আবারও ঢাকাই সিনেমায় পাওলি দাম
থাইল্যান্ডে হিট স্ট্রোকে ৩০ জনের মৃত্যু
টাঙ্গাইল শাড়ির জিআই সনদ বাংলাদেশেরই থাকবে : শিল্পমন্ত্রী
মাতারবাড়ি বিদ্যুৎকেন্দ্রে সক্ষমতার পুরোটাই বাণিজ্যিক উৎপাদনে আসছে জুলাইতে
এভারটনে শেষ রেডসদের লিগ শিরোপার আশা

News 2 Narayanganj News Archive

আর্কাইভ