মাদারীপুরে বেপরোয়া গতিতে প্রাণ গেলো ১৯ জনের : তদন্ত কমিটির রিপোর্ট প্রদান

প্রথম পাতা » ছবি গ্যালারী » মাদারীপুরে বেপরোয়া গতিতে প্রাণ গেলো ১৯ জনের : তদন্ত কমিটির রিপোর্ট প্রদান
বুধবার, ২২ মার্চ ২০২৩



মাদারীপুরে বেপরোয়া গতিতে প্রাণ গেলো ১৯ জনের : তদন্ত কমিটির রিপোর্ট প্রদান

জেলার শিবচরে এক্সপ্রেসওয়েতে ১৯ জনের প্রাণহানির ঘটনায় গঠিত তদন্ত কমিটির রিপোর্ট প্রদান করা হয়েছে। মঙ্গলাবার রাত সাড়ে ১১টার দিকে জেলা প্রশাসক ড. রহিমা খাতুনের কাছে রিপোর্ট জমা দেয় সদস্যরা।
বুধবার দুপুরে তদন্ত কমিটির প্রধান অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট পল্লব কুমার হাজরা জানান, ইমাদ পরিবহনের বেপরোয়া গতি, বাসটির ফিটনেস না থাকা ও মহাসড়ক পিচ্ছিল থাকায় এই দুর্ঘটনা ঘটেছে বলে তদন্তে উঠে এসেছে।
এছাড়া প্রতিটি গাড়ির ফিটনেস নিশ্চিত করা ও চালকের বৈধ লাইসেন্স থাকা বাধ্যতামূলকসহ ১৪টি সুপারিশ করে কমিটি। পাশাপাশি একমুখি রাস্তায় কমপক্ষে তিন লেন দিয়ে একসাথে গাড়ি চলাচলের কথাও উল্লেখ করা হয়েছে।
গত রোববার খুলনা থেকে রাজধানী ঢাকাগামী ইমাদ পরিবহনের যাত্রীবাহী বাস যাত্রাবাড়ি-ভাঙ্গা এক্সপ্রেসওয়ের কুতুবপুরে আসলে নিয়ন্ত্রণ হারালে ১৯ জনের প্রাণহানি হয়। এছাড়া আশঙ্কাজনক অবস্থায় বেশ কয়েকজনকে ভর্তি হয় ঢাকা মেডিকেলে। নিহতদের প্রত্যেক পরিবারকে ২৫ হাজার ও আহতদের চিকিৎসার জন্য ৫ হাজার টাকা করে আর্থিক সহায়তা দেয় জেলা প্রশাসন। এই ঘটনায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট পল্লব কুমার হাজরাকে প্রধান করে ৪ সদস্যদের তদন্ত কমিটি গঠন করে জেলা প্রশাসন।
মাদারীপুরের অতিরিক্ত পুলিশ সুপার ও তদন্ত কমিটির সদস্য মো. মনিরুজ্জামান ফকির জানান, ঘটনার দিন শিবচর হাইওয়ে পুলিশের সার্জেন্ট জয়ন্ত সরকার শিবচর থানায় ইমাদ পরিবহন কর্তৃপক্ষকে দায়ে করে একটি মামলা করেন। এখনো কেউ গ্রেফতার না হলে মামলার তদন্তের অগ্রগতি হয়েছে, খুব শিগগিরই মামলাটি আলোর মুখ দেখবে। এছাড়া এই দুর্ঘটনায় চালক ও হেলফার মারা যাওয়ায় আইনিপ্রক্রিয়ায় একটু বিলম্ব হচ্ছে।
মাদারীপুরের জেলা প্রশাসক ড. রহিমা খাতুন বলেন, তদন্ত কমিটির রিপোর্ট হাতে পেয়েছি। ঘটনার কারণ ও সুপারিশ করা ১৪টি বিষয়ে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে পাঠানো হবে। ভবিষ্যতে বিভিন্ন দপ্তরের সহযোগিতায় দুর্ঘটনা রোধে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে।

বাংলাদেশ সময়: ১৬:০৫:৪৪   ১৩১ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


সীমান্তে নিহত দুই বাংলাদেশির লাশ ফেরত দিলো বিএসএফ
ভারত থেকে ৫০ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমোদন
ঐতিহাসিক বদর দিবস আজ
নোবেলজয়ী অর্থনীতিবিদ ড্যানিয়েল কাহনেম্যান মারা গেছেন
বাংলাদেশের গণতন্ত্র বাস্তবায়নে যা বললো যুক্তরাষ্ট্র
মাদক বিরোধী অভিযানে গ্রেফতার ৩৪
‘বুবলীকে নিয়ে কাজ করা অনেক আরাম, সে বেয়াদব নয়’
৫২৩ রানের রেকর্ডময় ম্যাচে মুম্বাইকে হারালো হায়দ্রাবাদ
জলবায়ু পরিবর্তন মোকাবিলায় ৩৭ হাজার কোটি টাকা ব্যয় করছে সরকার
বাল্টিমোরে সেতু ধস, দুজনের মরদেহ উদ্ধার

News 2 Narayanganj News Archive

আর্কাইভ