লোডশেডিং নিয়ন্ত্রণে সফলতায় সংশ্লিষ্ট সকলের প্রতি ধন্যবাদ জানিয়েছে স্থায়ী কমিটি

প্রথম পাতা » ছবি গ্যালারী » লোডশেডিং নিয়ন্ত্রণে সফলতায় সংশ্লিষ্ট সকলের প্রতি ধন্যবাদ জানিয়েছে স্থায়ী কমিটি
বৃহস্পতিবার, ১৩ এপ্রিল ২০২৩



লোডশেডিং নিয়ন্ত্রণে সফলতায় সংশ্লিষ্ট সকলের প্রতি ধন্যবাদ জানিয়েছে স্থায়ী কমিটি

ঢাকা, ১৩ এপ্রিল, ২০২৩ : সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদন ও লোডশেডিং নিয়ন্ত্রণে সফলতার জন্য সংশ্লিষ্ট সকলের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেছে জাতীয় সংসদের বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি।
জাতীয় সংসদ ভবনে আজ অনুষ্ঠিত স্থায়ী কমিটির ৩৮তম বৈঠকে সংশ্লিষ্টদের প্রতি এ অভিনন্দন জানানো হয়। কমিটির সভাপতি ওয়াসিকা আয়শা খান এমপি’র সভাপতিত্বে বৈঠকে কমিটি সদস্য ও প্রতিমন্ত্রী নসরুল হামিদ এমপি, মো. আবু জাহির এমপি, মো. আলী আজগর এমপি, মো. আসলাম হোসেন সওদাগর এমপি, খালেদা খানম এমপি এবং নার্গিস রহমান এমপি অংশগ্রহণ করেন।
বৈঠকে বিগত ৩৪তম ও ৩৭তম বৈঠকের কার্যবিবরণী নিশ্চিতকরণ এবং ৩৪তম বৈঠকে গৃহীত সিদ্ধান্তসমূহের অগ্রগতি সম্পর্কে আলোচনা হয়। ‘মুজিব ক্লাইমেট প্রসপারিটি প্ল্যান ২০২৩’ ও কার্বন নিঃসরণ হ্রাসের লক্ষ্যমাত্রা অর্জনে জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের গৃহীত পদক্ষেপ এবং ইন্টিগ্রেটেড এনার্জি অ্যান্ড পাওয়ার মাস্টার প্ল্যান সম্পর্কে বৈঠকে বিস্তারিত আলোচনা হয়।
বিস্ফোরক পরিদপ্তরের কার্যপরিধি মোতাবেক সকল দায়িত্ব যথাযথভাবে পালনের স্বার্থে প্রয়োজনীয় জনবল নিয়োগসহ পরিদপ্তর থেকে অধিদপ্তরে উন্নীতকরণ এবং পরিদপ্তরের নাম পরিবর্তনের বিষয়ে কমিটি নির্দেশনা প্রদান করে।
পেট্রোবাংলা কর্তৃক গ্যাস বিতরণকারী কোম্পানিসমূহের কাছে বিক্রয়কৃত গ্যাসের মূল্যের ওপর ট্যাক্স সংক্রান্ত যেসকল বিষয় বুক এডজাস্টমেন্ট এর জন্য প্রক্রিয়াধীন রয়েছে সেসকল বিষয় নিষ্পত্তিকরণে সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও বিভাগের সাথে সমন্বিত বৈঠক করে দ্রুত সমাধানের সুপারিশ করে স্থায়ী কমিটি।
বৈঠকে পরিবেশের ভারসাম্য বজায় রেখে নবায়নযোগ্য ও স্থানীয় উৎসে প্রাপ্ত জ্বালানি নির্ভর ভবিষ্যতের স্মার্ট বাংলাদেশ নির্মাণের লক্ষ্যে ইন্টিগ্রেটেড এনার্জি অ্যান্ড পাওয়ার মাস্টার প্ল্যান চূড়ান্ত করে তার সারসংক্ষেপ স্থায়ী কমিটিতে পাঠানোর সুপারিশ করা হয়।
বৈঠকে বিদ্যুৎ বিভাগের সচিব, জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সচিব, বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান, বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যান, পেট্রোবাংলার চেয়ারম্যান, সংশ্লিষ্ট বিভাগ ও সংস্থার কর্মকর্তা এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২৩:০৪:১৮   ১২৩ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


মাগুরায় রেলপথ শিগগিরই চালু হবে : রেলমন্ত্রী
বুন্দেসলিগায় অপরাজিত শিরোপার রেকর্ড লেভারকুসেনের
সোনারগাঁয়ে চোরাই মোবাইলসহ সাতজন গ্রেফতার
তরুণরাই স্মার্ট বাংলাদেশের অভিযাত্রার সূর্য সারথি : তথ্য ও সম্প্রচার সচিব
পশুর প্রাকৃতিক খাদ্যের উৎপাদন বাড়ানোর তাগিদ প্রাণিসম্পদ মন্ত্রীর
ফায়ার সার্ভিস ও আবহাওয়া অধিদপ্তরকে দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ে অন্তর্ভুক্তির সুপারিশ স্থায়ী কমিটির
সুষম অর্থনৈতিক উন্নয়ন ছাড়া অভ্যন্তরীণ মাইগ্রেশন ঠেকানো সম্ভব নয় : স্থানীয় সরকার মন্ত্রী
কংগ্রেসম্যানদের সই জালকারী বিএনপি একটা জালিয়াত রাজনৈতিক দল - পররাষ্ট্রমন্ত্রী
সোনালি আঁশ পাটের সুদিন ফিরিয়ে আনতে চাই - বস্ত্র ও পাট মন্ত্রী
অচিরেই আন্তর্জাতিক ক্রিকেট আসর বসবে বরিশালে - পানিসম্পদ প্রতিমন্ত্রী

News 2 Narayanganj News Archive

আর্কাইভ