আওয়ামী লীগের উপর দোষ চাপাতে বিএনপি নিজেরাই মারামারি করছে : শামীম ওসমান

প্রথম পাতা » ছবি গ্যালারী » আওয়ামী লীগের উপর দোষ চাপাতে বিএনপি নিজেরাই মারামারি করছে : শামীম ওসমান
বুধবার, ২৪ মে ২০২৩



আওয়ামী লীগের উপর দোষ চাপাতে বিএনপি নিজেরাই মারামারি করছে : শামীম ওসমান

নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ একেএম শামীম ওসমান বলেন, বিএনপির মধ্যে কোন শৃঙ্খলা নেই। কেন্দ্রীয় নেতার সামনে দাঁড়িয়ে বিএনপি বিএনপি তারা মারামারি করছে। নারায়ণগঞ্জে আমি দেখলাম (বিএনপির পদযাত্রা কর্মসূচীতে) একজনকে মারতে মারতে রাস্তায় ফেলে রেখেছে।

আর যদি মারা যেত তাহলে বলতো আওয়ামী লীগ মারছে। যে দলের কেন্দ্রীয় নেতাদের সামনে এ অবস্থার সৃষ্টি হয় সেই দলের মধ্যে এর থেকে ভালো কিছু আমরা আশা করতে পারি না। আওয়ামী লীগের উপর দোষ চাপাতে বিএনপি নিজেরাই মারামারি করছে।

মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ১০টার দিকে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে জালকুড়ি দক্ষিণপাড়া যুব ও কিশোর সংঘের উদ্যোগে ওয়াজ ও দোয়া মাহফিল অনুষ্ঠানে অংশ গ্রহন শেষে গণমাধ্যমে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি এ কথাগুলো বলেন।

স্থানীয় আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বদিউজ্জামান বধুর সভাপিতেত্ব ওয়াজ ও দোয়া মাহফিলে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ঈমানী বাংলাদশে এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মাওলানা গিয়াস উদ্দিন আত-তাহেরি, পীর সাহবে ফয়েজিয়া দরবার শরীফ, ব্রাহ্মণবাড়িয়া।

এ সময় শামীম ওসমান আরও বলেন, এবার অনেকেই রেগে গেছেন। দলের ভিতরে ও জনগণ অনেকই ক্ষেপে গেছেন। আমি কিন্তু একটুখানিও অবাক হইনি। যে এই কথাটি বলেছে কোন চাঁন্দু নাকি চাঁদ নাম জানি সে কথাটি বলেছে। ও কথাটি তার মুখ দিয়ে বেরিয়ে গেছে। এটিই তাদের দলের আদর্শ।

আমরা একটা কথাই বলতে চাই জনগণ বুঝতে পারে এ ধরনের কোনো বক্তব্যে ভদ্র লোক ভালো মানুষ গ্রহণ করে না। তারা বাংলাদেশ একটি অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করার চেষ্টা করছে। বাহিরের দেশ থেকে টাকা আসছে। তারা দেশটিকে পিছনের দিকে নিয়ে যেতে চায়।

তারা দেশটাকে একটি ব্যর্থ রাষ্ট্র বানাতে চায়। পাকিস্তান যেভাবে ব্যর্থ রাষ্ট্র হয়েছে বাংলাদেশকে তারা সেদিকে নিয়ে যেতে চায়। তবে আমার বিশ্বাস বাংলাদেশের মানুষ বর্তমান ইয়ং জেনারেশন অনেক সচেতন। আল্লাহর রহমতে তারা কিছুই করতে পারবে না। আগামী নির্বাচন সঠিক সময়ে হবেই। আমার বিশ্বাস এ আল্লাহর ঘর মসজিদে দাঁড়িয়ে দৃঢ়তার সাথে বলছি শেখ হাসিনাই বাংলাদেশের প্রধানমন্ত্রী হবে।

তিনি বলেন, তারা ২১ বার জাতির পিতার কন্যাকে হত্যা করার চেষ্টা করেছে। ২১বার যাকে হত্যার চেষ্টা করো তাকে মারতে পারিনি। এই আল্লাহর ঘরে দাঁড়িয়ে বলছি তাদের বোঝা উচিত যে আল্লাহ যাকে রক্ষা করেন মারার ক্ষমতা কেউ রাখেনা। যদি মারার ক্ষমতা রাখতেন তাহলে ২১শে আগস্ট গ্রেনেড হামলায়ই উনি মারা যেতেন। ১৬ জুই যখন আমাদের উপরে বোমা হামলা হলো আমরাও মারা যেতাম।

শামীম ওসমান বলেন, জাতির পিতার কণ্যাকে নিয়ে যে বক্তব্য দিয়েছে এ বিচারের দায়-দায়িত্ব আমরা দেশের জনগণের উপর দিলাম। আর তাদের উদ্দেশ্যে বলতে চায় যারা শেখ হাসিনাকে মারতে চায় আপনারা চেষ্টা করেন বাঁচানোর মালিক ও আল্লাহ মারার মালিকও আল্লাহ। ২১ বার চেষ্টা করে কিন্তু তাকে মারতে পারিনি। কারণ বাংলাদেশের মানুষের দোয়া তার সাথে আছে। বাংলাদেশের লক্ষ লক্ষ মানুষের মাথার উপরে উনি ছাদ দিয়েছেন।

কোভিড কালীন সময়ে যারা বিশ্বের অর্থনীতি যখন ধ্বংস হয়ে গেছে তখনও কিন্তু তিনি মানুষের মাথায় ছাদ দিয়েছেন। ওই যে চোখের পানি, মুখের হাসি আল্লাহ কখনো ফিরিয়ে দেয় না। সুতরাং আল্লাহ সুবাহানাতালা আল্লাহ গফুরুর রাহিম শেখ হাসিনার উপরে রহমতে চাদর দিয়ে রেখেছে উনারা কিছুই করতে পারবে না।
২০১৪ তে ব্যর্থ হয়েছেন, ২০১৮ তে ব্যর্থ হয়েছে। আগামী তেও উনারা ব্যর্থ হবেন ইনশাল্লাহ। ওরা কি নেগেটিভ করছে তা ওদের বিষয়। আমাদের কাজ হল মানুষের সেবা করা। মানুষের মধ্যে ভালো কাজের প্রচার করা। এবং সেই জিনিসটাই আমরা করব।
শামীম ওসমান আরও বলেন, ওরা যা করে আমরা যদি তাই করি তাহলে শয়তানের সাথে আমাদের পার্থক্যটা কি। শয়তান শয়তানি করবে । শয়তান কখনো আল্লাহর রহমতের সাথে পারে না। সুতরাং আমি বিশ্বাস করি ওদের শয়তানি বেশিদিন টিকবে না। যারা আগুন দিয়ে মানুষ পুড়িয়ে মারে গণতন্ত্রের কথা বলে তারা গণতন্ত্র দিয়ে কি করবে।
তাদের কাছে এর চেয়ে বেশি কিছু আশা করা উচিতও না। আমি ব্যক্তিগতভাবে তাদেরকে কোন গণতান্ত্রিক দল হিসেবে মনে করি না। যারা ক্ষমতায় থেকে একুশে আগস্টের মতন বোমা হামলা করে তারা যাই হোক গণতান্ত্রিক দল হতে পারে না।

বাংলাদেশ সময়: ২৩:৫১:৫৯   ১৭১ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


রাফায় হামলা বন্ধ করতে ইসরায়েলকে আইসিজের নির্দেশ
আদালতের কর্তব্য হচ্ছে সকল বিচার প্রার্থীর ন্যায় বিচার নিশ্চিত করা : প্রধান বিচারপতি
বিমান বাহিনী নির্মিত ‘গার্ডেন বাই দি রানওয়ে’র উদ্বোধন করলেন পর্যটন মন্ত্রী
আকস্মিক হজক্যাম্প পরিদর্শনে ধর্মমন্ত্রী
প্রধানমন্ত্রীর প্রতিটি কাজে রয়েছে জনগণের কল্যাণ – অর্থ প্রতিমন্ত্রী
প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার সুষম ও টেকসই উন্নয়নে বিশ্বাসী : তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী
নেতানিয়াহুকে গ্রেফতারে আন্তর্জাতিক অপরাধ আদালতের দাবিতে বাংলাদেশের পূর্ণ সমর্থন - পররাষ্ট্রমন্ত্রী
পিবিআইকে দ্রুত ও নিরপেক্ষ তদন্ত করতে হবে: পিবিআই প্রধান
ঘূর্ণিঝড় রেমাল আঘাত হানতে পারে রবিবার
শ্রীপুরে পিস্তল-গুলি ও ইয়াবাসহ হত্যা মামলার আসামি গ্রেপ্তার

News 2 Narayanganj News Archive

আর্কাইভ