সরিষাবাড়ীতে অধ্যক্ষের অপসারণ চেয়ে অফিস কক্ষ তালা

প্রথম পাতা » ছবি গ্যালারী » সরিষাবাড়ীতে অধ্যক্ষের অপসারণ চেয়ে অফিস কক্ষ তালা
বুধবার, ১৪ জুন ২০২৩



সরিষাবাড়ীতে অধ্যক্ষের অপসারণ চেয়ে অফিস কক্ষ তালা

ইসমাইল হোসেন জামালপুর প্রতিনিধি : জামালপুরে সরিষাবাড়ীতে সরকারি পাইলট উচ্চ মাধ্যমিক বালিকা বিদ্যালয়(স্কুল এন্ড কলেজ) এর অধ্যক্ষ মোহাম্মদ শহীদুর রহমানের বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ তুলে অফিস কক্ষ তালাবদ্ধ করে দিয়েছেন বিদ্যালয়ের সহকারী শিক্ষকগণ।

বিদ্যালয় সূত্রে জানা যায়, ১৫ নভেম্বর ২০১৮ সালে সাবেক প্রধান শিক্ষক সৈয়দ আব্দুর রউফ অবসরে যান। এরপর অধ্যক্ষ হিসেবে দায়িত্ব নেওয়ার জন্য মরিয়া হয়ে উঠেন ৫ম সহকারী শিক্ষক মোহাম্মদ শহীদুর রহমান। তিনি অধ্যক্ষ পদোন্নতির আশায় নানা কুটকৌশল আঁটেন এবং এডহক কমিটির যোগশাজসে সরকারী বিধিমালা ভঙ্গ করে ৫ম সহকারী শিক্ষক হওয়া সত্ত্বেও ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসাবে ১৬/০৭/২০১৮ইং তারিখে দায়িত্ব গ্রহণ করেন।

জানা যায়, তিনি দায়িত্ব গ্রহণের পূর্বে ২৮/০৯/২০১৭ইং তারিখে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক অধিদপ্তর একটি প্রজ্ঞাপন জারি করে। যার বিষয়বস্তু ছিল বেসরকারি মাধ্যমিক বিদ্যালয় জাতীয়করণের লক্ষ্যে নিয়োগ,পদোন্নতি, স্থাবর-অস্থাবর সম্পদ হস্তান্তর ও অর্থ ব্যয়ের উপর নিষেধাজ্ঞা আরোপে।

বিদ্যালয়ের এডহক কমিটি সেই প্রজ্ঞাপন উপেক্ষা করে অতঃপর বিদ্যালয়ের সিনিয়র শিক্ষকদের বাদ দিয়ে অদৃশ্য শক্তির বলে ৫ম সহকারী শিক্ষক মোহাম্মদ শহীদুর রহমানকে অধ্যক্ষ হিসেবে দায়িত্ব গ্রহণের অনুমতি দেন। তবুও অত্র বিদ্যালয়ের সকল শিক্ষকগণ অনিয়মকেই নিয়ম হিসেবে মেনে নিয়েছিলেন। কিন্তু অবৈধ এ অধ্যক্ষ দায়িত্বপ্রাপ্ত হওয়ার পর থেকেই স্বেচ্ছাচারিতার মাধ্যমে ভয় ভীতি দেখিয়ে প্রতিষ্ঠান পরিচালনা করে আসছেন বলে জানান শিক্ষকগণ।

অত্র বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক শফিকুল ইসলাম নিউজ টু নারায়ণগঞ্জ জানান, বিদ্যালয়টি সরকারী করণের পর শিক্ষকদের আত্তীকরণের কাজে তিনি অযথা কালক্ষেপণ করে যাচ্ছেন। অধ্যক্ষ শুন্যপদের তথ্য মন্ত্রণালয় থেকে চাওয়া সত্ত্বেও তা না দিয়ে নিজে অবৈধভাবে পদে বহাল থাকার পায়তারা করছেন। ইংরেজি বিষয়ের একজন সিনিয়র শিক্ষককে ভুল তথ্য দিয়ে সামাজিক বিজ্ঞানের শিক্ষক বানিয়েছেন। এমনকি স্বেচ্ছাচারের মাধ্যমে প্রতিষ্ঠান থেকে ভুয়া বিল ভাউচার দেখিয়ে লক্ষলক্ষ টাকা আত্মসাৎ করেছেন।

এবিষয় বিদ্যালয়ের আরেক সহকারী শিক্ষক মোঃ শহীদুল্লাহ জানান, স্কুল এন্ড কলেজ এর অধ্যক্ষ এর শুন্যতায় সহকারী প্রধান শিক্ষককে দায়িত্ব প্রদানের নির্দেশ শিক্ষা মন্ত্রণালয় এবং মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর একাধিকবার প্রদান করেছেন। বারবার বলা সত্ত্বেও উনি এদিকে কর্ণপাত না করে তার চেয়ারে অবৈধভাবে বসে আছেন। তাই তাকে দায়িত্ব থেকে অব্যাহতি দিয়ে বিধি মোতাবেক সহকারি প্রধান শিক্ষককে ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে নিয়োগের জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে দাবী জানাচ্ছি।

এদিকে স্কুল এন্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ শহীদুর রহমানের কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি নিউজ টু নারায়ণগঞ্জ কে জানান, আত্তীকরণের বিষয়ে শিক্ষকেরা অযথা আমাকে সন্দেহ করছেন। আমি কোন কালক্ষেপণ করছি না। নিয়ম অনুযায়ী এমনিতেই আত্তীকরণ হয়ে যাবে এবং আমিও সরে যাবো। এছাড়াও নানা অনিয়মের বিষয়ে প্রশ্ন করা হলে তিনি কোন সদুত্তর দিতে পারেননি।

এবিষয়ে বিদ্যালয়ের এডহক কমিটির সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তার নিউজ টু নারায়ণগঞ্জ কে জানান, এ বিষয়ে লিখিত অভিযোগ পেয়েছি এবং শিক্ষকদের সাথেও কথা হয়েছে। সরকারি নীতিমালা অনুযায়ীই প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

বাংলাদেশ সময়: ১৬:৩৬:৪৯   ৫৪৩ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


শেরে বাংলা এ কে ফজলুল হকের ৬১তম মৃত্যুবার্ষিকী আজ
বাগেরহাটের রামপালে ট্রাকের চাপায় নিহত ৩
পাবনায় ৩ ব্যাংক কর্মকর্তা কারাগারে , ১০ কোটি টাকার অনিয়ম
ইতিহাসের এই দিনে
আজকের রাশিফল
ঢাকা ও ব্যাংকক পাঁচটি দ্বিপাক্ষিক নথি স্বাক্ষর করেছে
মিয়ানমারের জাতীয় গ্রন্থাগারে বাংলাদেশ দূতাবাসের বই অনুদান
জলবায়ু অভিযোজনে সহায়তা দ্বিগুনের সিদ্ধান্ত বাস্তবায়ন করতে হবে - পরিবেশমন্ত্রী
সবার জন্য স্বাস্থ্যসেবা নিশ্চিত করা প্রধানমন্ত্রীর অঙ্গীকার : অর্থ প্রতিমন্ত্রী
‘যুক্তরাজ্যে দক্ষ শ্রমিক দিতে পারবে বাংলাদেশ’

News 2 Narayanganj News Archive

আর্কাইভ