সরিষাবাড়ীতে প্রশাসনিক অনুমতি ছাড়াই জমজমাটভাবে চলছে অস্থায়ী পশুর হাট

প্রথম পাতা » ছবি গ্যালারী » সরিষাবাড়ীতে প্রশাসনিক অনুমতি ছাড়াই জমজমাটভাবে চলছে অস্থায়ী পশুর হাট
মঙ্গলবার, ২৭ জুন ২০২৩



সরিষাবাড়ীতে প্রশাসনিক অনুমতি ছাড়াই জমজমাটভাবে চলছে অস্থায়ী পশুর হাট

জামালপুর প্রতিনিধি : আসন্ন পবিত্র ঈদুল আযহা উপলক্ষে জামালপুরের সরিষাবাড়িতে প্রশাসনিক অনুমতি ছাড়াই ইজারা বিহীন জমজমাট ভাবে চলছে বেশকয়েকটি অস্থায়ী কোরবানি পশুর হাট।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, এবারের পবিত্র ঈদুল আযহা উপলক্ষে স্থানীয় সরকার বিভাগ কোরবানির পশু কেনাবেচার সুবিধার্থে ৫ দিনের জন্য অস্থায়ী হাটের ইজারা বিজ্ঞপ্তি ঘোষণা করেন। এতে সরিষাবাড়ী উপজেলার বিভিন্ন ইউনিয়ন হতে তেমন একটা সাড়া মেলেনি। শুধুমাত্র উপজেলার সাতপোয়া ইউনিয়নের চর রোহা ও জামিরা এলাকায় দুটি অস্থায়ী হাটের ইজারা দরপত্র বিক্রি হয়েছে বলে উপজেলা প্রশাসন সূত্র জানায়। এছাড়াও জেলা প্রশাসকের কড়া নির্দেশনা রয়েছে ইজারাবিহীনভাবে কোন অস্থায়ী পশুর হাট পরিচালনা করা যাবেনা।

কিন্তু সরেজমিনে গিয়ে দেখা গেছে, উপজেলার আওনা ইউনিয়নের জগন্নাথগঞ্জ পুরাতন ঘাট, পোগলদিঘা তারাকান্দি কলেজ মাঠ, বয়ড়া ইসরাইল আহমেদ উচ্চ বিদ্যালয় মাঠ ও ডোয়াইল বাজার এলাকায় সরকারি নীতিমালা ও নির্দেশনা উপেক্ষা করে ইজারা বিহীন অস্থায়ী পশুর হাট জমজমাট ভাবেই অনুষ্ঠিত হচ্ছে। আর এ সকল অবৈধ অস্থায়ী পশুর হাটে সহযোগিতা সহ নিরাপত্তা দিচ্ছেন পুলিশ প্রশাসন।

অস্থায়ী হাটের সংশ্লিষ্টদের সাথে কথা বললে তারা জানান, এ হাটগুলো দীর্ঘ পঁচিশ ত্রিশ বছর যাবৎ তারা করে আসছেন। কখনো কোন ইজারা নিতে ও দিতে হয়নি। এছাড়াও এখানে কোন ক্রাইম হচ্ছে না। পুলিশি নিরাপত্তায় হাট পরিচালনা করা হচ্ছে। নাম প্রকাশে অনিচ্ছুক এক যুবলীগ নেতা বলেন, সরকারি দল করে এটুকু সুযোগ সুবিধা যদি না পাই। তাহলে দল করে লাভ কি ? এটুকু সুযোগ আমরা নিবই। এছাড়াও ৪-৫ দিনের জন্য ইজারা নিয়ে কি হবে। প্রশাসনের বিষয়টা আমরা দেখব। এই নিয়ে আপনাদের মাথা ঘামানোর দরকার নেই।

এদিকে সরকারি নীতিমালা অমান্য করে ইজারা বিহীনভাবে অবৈধ অস্থায়ী কোরবানি পশুর হাটে পুলিশ কেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা না নিয়ে উল্টো নিরাপত্তা দিচ্ছেন এ ব্যাপারে সরিষাবাড়ী থানার ওসি মুহাম্মদ মহব্বত কবীর এর কাছে জানতে চাইলে তিনি বলেন, ঈদ উপলক্ষে অস্থায়ী পশুর হাট ইজারা নিতে হয় কিনা আমি অবগত নই। তবে জনসমাগমস্থলে পুলিশের নিরাপত্তা দেওয়া দায়িত্ব ও কর্তব্য।

এবিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তার নিউজ টু নারায়ণগঞ্জ কে জানান, যারা ইজারা ও অনুমতিবিহীন অস্থায়ী পশুর হাট করছে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৬:২৪:৫২   ২০৫ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


আবার হোঁচট লিভারপুলের, জিততে পারেনি ম্যানইউও
জামালকে হারিয়ে সাত পয়েন্টে এগিয়ে গেল কিংস
কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে সম্মিলিতভাবে কাজ করতে হবে : রাষ্ট্রপতি
নাসিকের তৈরি ‘ওয়াটার ক্যানন’ স্বস্তি দিচ্ছে নগরবাসীকে
হজ ফ্লাইট শুরু ৯ মে
নতুন প্রযুক্তি ও গবেষণার মাধ্যমে নিরাপদ খাদ্য উৎপাদনের আহ্বান: প্রাণিসম্পদ মন্ত্রী
উন্নয়নের চিত্র তুলে ধরার পাশাপাশি সম্ভাবনাকেও হাইলাইট করতে হবে : হুইপ কমল
বৈধ পথে রেমিটেন্স পাঠাতে ব্রিটিশ-বাংলাদেশিদের প্রতি প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রীর আহ্বান
মানবিক সমাজ বিনির্মাণে তরুণদের উদ্ভাবনী জ্ঞান ও বিজ্ঞানমনস্ক চিন্তাকে কাজে লাগাতে হবে -স্পীকার
শেখ হাসিনা সরকার দুর্যোগ মোকাবিলায় যুগোপযোগী পদক্ষেপ গ্রহণ করেছে - অর্থ প্রতিমন্ত্রী

News 2 Narayanganj News Archive

আর্কাইভ