সুইডেনকে মানবজাতির নিকট ক্ষমা চাইতে হবে : হুইপ স্বপন

প্রথম পাতা » ছবি গ্যালারী » সুইডেনকে মানবজাতির নিকট ক্ষমা চাইতে হবে : হুইপ স্বপন
শনিবার, ১ জুলাই ২০২৩



সুইডেনকে মানবজাতির নিকট ক্ষমা চাইতে হবে : হুইপ স্বপন

ঈদুল আজহার দিন সুইডেনে মসজিদের সামনে কোরআন শরিফ পোড়ানোর ঘটনায় দেশটিকে রাষ্ট্রীয়ভাবের মুসলমানসহ সমগ্র মানবজাতির নিকট দুঃখ প্রকাশ করে ক্ষমা চাইতে হবে বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদের হুইপ ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন।

শনিবার (১ জুলাই) সকালে জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলা পরিষদ মিলনায়তনে কৃতী শিক্ষার্থীদের সম্বর্ধনা অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

হুইপ স্বপন বলেন, গণতন্ত্র ও মুক্তবুদ্ধির চর্চার অর্থ কোনো পবিত্র ধর্মগ্রন্থের অবমাননা করার মত জঘন্য কর্ম পৃষ্ঠপোষকতা করা নয়। পবিত্র কোরআন মহান আল্লাহ প্রেরিত ধর্মগ্রন্থ। পৃথিবীর ১৯০ কোটি ইসলাম ধর্মাবলম্বীর নিকট পবিত্রতম গ্রন্থ। শুধু মুসলমান নয়, পৃথিবীর সকল সুস্থ বুদ্ধিসম্পন্ন মানুষের নিকট সম্মানের গ্রন্থ কোরআন। প্রত্যেক ধর্মাবলম্বীর নিজস্ব ধর্মগ্রন্থ ও নৈতিকতা সম্পন্ন অমর বাণী রয়েছে। এক ধর্মে বিশ্বাসী অপর ধর্মের ধর্মগ্রন্থের বাণীর সঙ্গে মতপার্থক্য থাকলেও কোনো সুস্থ মানুষ অপর ধর্মগ্রন্থের অবমাননা করে না। কেবলমাত্র বিকৃত মস্তিস্ক সম্পন্ন ব্যক্তি বা প্রতিষ্ঠানই অপর ধর্ম গ্রন্থের প্রতি অবমাননা করে থাকে। কিন্তু একটি রাষ্ট্র যদি কোনো ধর্ম গ্রন্থের অবমাননার পৃষ্ঠপোষকতা করে, সেটি জঘন্য অপরাধ। সুইডেন নামক শিক্ষিত ও মানবাধিকারের ধ্বজাধারী রাষ্ট্রটি পবিত্র কোরআনের অবমাননা কর্মে পৃষ্ঠপোষকতা করে কেবলমাত্র মুসলমান ধর্মাবলম্বী নয়, মানবজাতিকে অবমাননা করেছে। আমরা মুসলমানরা অন্যদের ধর্মগ্রন্থ বা ধর্মীয় ব্যক্তিত্বদের অবমাননা করি না।

তিনি বলেন, সুইডেনকে রাষ্ট্রীয়ভাবে এই জঘন্য কর্মের জন্য মুসলমানসহ সমগ্র মানবজাতির নিকট দুঃখ প্রকাশ করে ক্ষমা চাইতে হবে। তারা ভবিষ্যতে এহেন অপরাধমূলক কর্মকাণ্ডে পৃষ্ঠপোষকতা করবে না এমন অঙ্গীকার করতে হবে। তাদের এহেন কর্মকাণ্ড বিশ্ব শান্তির জন্য হুমকি হয়ে দাঁড়াতে পারে।

এতে আরও বক্তব্য দেন উপজেলা চেয়ারম্যান মোস্তাকিম মন্ডল, উপজেলা নির্বাহী কর্মকর্তা নুসরাত জাহান বন্যা, আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য আব্দুল মজিদ মোল্লা, জেলা আধুনিক হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. জুয়েল, পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক ডা. জোবায়ের গালিব, উজ্জ্বল নক্ষত্র ফাউন্ডেশনের ফিরোজ হোসেন আওলাদ, সাধারণ সম্পাদক আমানুল্লাহ আমান, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. খায়রুল আলম, কৃতী শিক্ষার্থী মিনহাজুল ইসলাম, সৌমিক চৌধুরী, আব্দুর রহমান গালিব, সমাজসেবক রানা চৌধুরী, এস এম শওকত, শিক্ষার্থী নাফিম তালুকদার প্রমুখ।

বাংলাদেশ সময়: ২২:৩৪:১৩   ১৭২ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


আল কোরআন ও আল হাদিস
আজকের রাশিফল
ডলারসহ সব সংকটের জন্য দায়ী বিদেশিরা
৬ জুন বাজেট ঘোষণা
তিস্তা প্রকল্পে বিনিয়োগ করতে আগ্রহী ভারত : পররাষ্ট্রমন্ত্রী
বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে বন্দরের নবনির্বাচিত চেয়ারম্যানের শ্রদ্ধা
ভারতের কাছে টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ হলো বাংলাদেশ
পবিত্র জিলকদ মাসের চাঁদ দেখা গেছে
কেউ আমাকে জনগণ থেকে দূরে সরাতে পারবে না : সংসদে প্রধানমন্ত্রী
সংসদে বিদেশি স্বেচ্ছাসেবী সংস্থা (স্থাবর সম্পত্তি অর্জন নিয়ন্ত্রণ) বিল-২০২৪ উত্থাপন

News 2 Narayanganj News Archive

আর্কাইভ