মণিপুরের ‘ভয়ঙ্কর’ ভিডিও নিয়ে উত্তপ্ত পুরো ভারত

প্রথম পাতা » আন্তর্জাতিক » মণিপুরের ‘ভয়ঙ্কর’ ভিডিও নিয়ে উত্তপ্ত পুরো ভারত
বৃহস্পতিবার, ২০ জুলাই ২০২৩



মণিপুরের ‘ভয়ঙ্কর’ ভিডিও নিয়ে উত্তপ্ত পুরো ভারত

দাঙ্গা-হাঙ্গামায় বিপর্যস্ত ভারতের মণিপুরের একটি ভিডিও ভাইরাল হয়েছে নেট দুনিয়ায়। আর ভাইরাল ভিডিও নিয়ে উত্তপ্ত হয়ে উঠেছে দেশটির রাজনৈতিক অঙ্গন।

ওই ভিডিওতে দেখা যায়, আদিবাসী দুই নারীকে নগ্ন করে রাস্তায় হাঁটাচ্ছে কিছু দুস্কৃতিকারী। পরবর্তীতে ওই দুই নারীকে গণধর্ষণ করা হয় বলে অভিযোগ উঠেছে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে এই জঘন্য ঘটনা ঘটে ৪ মে। তবে এটি গতকাল বুধবার (১৯ জুলাই) টুইটারে ভাইরাল হয়। এরপর এ নিয়ে সমালোচনার ঝড় ওঠে। এমন হীন কাজের সঙ্গে জড়িতদের কঠোর শাস্তি দেওয়ার দাবি জানান তারা।

চলতি বছরের মে মাসের শুরুতে মণিপুরে জাতিগত সহিংসতা ছড়িয়ে পড়ে। এ সহিংসতায় এখন পর্যন্ত ১২০ জনেরও বেশি মানুষ প্রাণ হারিয়েছেন। বাস্তুচ্যুত হয়েছেন কয়েক হাজার।

ওই দুই নারীর ভিডিও ভাইরাল হওয়ার পর এ নিয়ে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছে ভারতের প্রধান বিরোধী দল কংগ্রেস। দলটির প্রেসিডেন্ট মালিকঅর্জুন খার্গে এক টুইট বার্তায় ক্ষমতাসীন বিজেপির তীব্র সমালোচনা করেছেন। তিনি বলেছেন, ‘মণিপুরে মনুষত্ব মরে গেছে। মোদি আর বিজেপি সরকার সেখানে গণতন্ত্র এবং আইনের শাসনকে উশৃঙ্খলশাসনে পরিণত করেছে, রাজ্যের সামাজিক কাঠামো ধ্বংস করেছে। যদি কোনো লজ্জা থাকে, মণিপুরে কী হয়েছে সেটি নিয়ে পার্লামেন্টে কথা বলবেন।’

ভারতীয় অভিনেতা অক্ষয় কুমারও এ নিয়ে একটি টুইট করেছেন। তিনি এতে লিখেছেন, ‘মণিপুরে নারীর বিরুদ্ধে সহিংসতা দেখে আমি কম্পিত, বিরক্ত। এর সঙ্গে জড়িতদের এমন শাস্তি দেওয়া হোক যা দেখে কেউ ভবিষ্যতে এমন কিছু করার চিন্তাও যেন না করে।’

মণিপুরের মুখ্যমন্ত্রী ও বিজেপি নেতা এন বিরেন সিংও এ ঘটনায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন। তিনি বলেছেন, এটি মানবাধিকার লঙ্ঘন। এর সঙ্গে জড়িতদের আইনের আওতায় আনার নির্দেশ দিয়েছেন তিনি।

এদিকে টুইটারের মাধ্যমে ওই ভিডিওটি ভাইরাল হওয়ায় মাইক্রোব্লগিং সাইটটির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার চিন্তা করছে কেন্দ্র সরকার।

সূত্র: এনডিটিভি

বাংলাদেশ সময়: ১২:০৬:৫৬   ৮২ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আন্তর্জাতিক’র আরও খবর


ফিলিস্তিনের সব অঞ্চলে শান্তিরক্ষী মোতায়েনের আহ্বান আরব লীগের
গাজা শীর্ষ সম্মেলনে যোগ দিতে বাহরাইনে যাচ্ছেন আরব নেতারা
চীন সফরে আরো সহযোগিতার আশা পুতিনের
সৌদি পৌঁছেছেন ২১ হাজার হজযাত্রী
১২ ইসরায়েলি সৈন্যকে হত্যার দাবি হামাসের
স্লোভাক প্রধানমন্ত্রী ফিকো’র জীবন ঝুঁকিমুক্ত: উপ-প্রধানমন্ত্রী
পেরুতে বাস খাদে পড়ে ১৬ যাত্রী নিহত
ইন্দোনেশিয়ার বন্যায় প্রাণহানি বেড়ে ৫৭ জনে উন্নীত
ইউক্রেনের খারকিভ অঞ্চলে হামলা জোরদার করেছে রাশিয়া
রাফায় হামলা চালিয়ে হামাসকে নির্মূল করা যাবে না: ব্লিংকেন

News 2 Narayanganj News Archive

আর্কাইভ