পটুয়াখালীতে মিনি স্টেডিয়ামের ভিত্তিপ্রস্থর স্থাপন

প্রথম পাতা » ছবি গ্যালারী » পটুয়াখালীতে মিনি স্টেডিয়ামের ভিত্তিপ্রস্থর স্থাপন
রবিবার, ২৩ জুলাই ২০২৩



পটুয়াখালীতে মিনি স্টেডিয়ামের ভিত্তিপ্রস্থর স্থাপন

পটুয়াখালী জেলার কাজী আবুল কাশেম স্টেডিয়াম এর আধুনিকায়ন ও পটুয়াখালী সদর উপজেলা শেখ রাসেল মিনি স্টেডিয়ামের ভিত্তিপ্রস্থর স্থাপন করেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ আহসান রাসেল এমপি। ভিত্তিপ্রস্থর স্থাপনকালে উপস্হিত ছিলেন পটুয়াখালী-১ আসনের সংসদ সদস্য মোঃ শাহাজাহান মিয়া এমপি।

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী আজ রবিবার দুপুরে পটুয়াখালী জেলা প্রশাসনের উদ্যোগে পটুয়াখালীর কাজী আবুল কাশেম স্টেডিয়াম এর আধুনিকায়ন ও পটুয়াখালী সদর উপজেলা শেখ রাসেল মিনি স্টেডিয়ামের ভিত্তিপ্রস্থর স্থাপন উপলক্ষে আয়োজিত খেলাধুলার মানোন্নয়ন শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য প্রদান করেন।

প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর ঘোষিত আমার গ্রাম আমার শহর এর ভিশনকে সামনে দেশের প্রতিটি উপজেলায় শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণ করা হচ্ছে। এরই ধারাবাহিকতায় পটুয়াখালীর প্রতিটি উপজেলায়ও শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণ করা হচ্ছে। নাগরিক সুবিধাকে একেবারে তৃণমূলে পর্যায়ে নিয়ে যেতে পর্যায়ক্রমে জেলা উপজেলা ও ইউনিয়নেও স্টেডিয়াম নির্মাণ এর পরিকল্পনা গ্রহণ করেছে সরকার। প্রায় ২২ কোটি টাকা ব্যয়ে পটুয়াখালী জেলার কাজী আবুল কাশেম স্টেডিয়াম এর আধুনিকায়ন প্রকল্পটি গ্রহণ করা হয়েছে।

এছাড়াও বঙ্গবন্ধুর হাতে গড়া বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশনের মাধ্যমে অসহায় দুস্থ খেলোয়াড় ও ক্রীড়া সংগঠকদের আর্থিক সহায়তা প্রদান করা হচ্ছে। এ ফাউন্ডেশনের সীডমানি ছিলো ১৭ কোটি টাকা যা গত চার বছরে মাননীয় প্রধানমন্ত্রীর আন্তরিক সহযোগিতায় বেড়ে দাড়িয়েছে ৬৭ লক্ষ টাকার অধিক। এ সীডমানি থেকে খেলোয়াড়দের জন্য ক্রীড়া সম্মানি ভাতা চালু করা হয়েছে। এছাড়া যে সকল ক্রীড়াবিদ পড়াশোনা করছে তাদেরকে সহযোগিতার লক্ষ্যে প্রথমবারের মতো বঙ্গবন্ধু ক্রীড়া শিক্ষা বৃত্তি চালু করেছি।

পদ্মা সেতুকে এ অঞ্চলের ভাগ্য পরিবর্তনের সেতু উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, পদ্মা সেতু হবে এ অঞ্চলের মানুষের ভাগ্য পরিবর্তনের প্রধান নিয়ামক। বঙ্গবন্ধুর কণ্যা এ সেতু নির্মাণের মাধ্যমে দক্ষিণ পশ্চিমা অঞ্চলের মানুষকে চিরদিনের জন্য কৃতজ্ঞতার বন্ধনে আবদ্ধ করেছেন। তিনি প্রমান করেছেন বাঙালি জাতি কোনো ষড়যন্ত্রের কাছে মাথা নত করে না।

এ সময়ে ভবিষ্যতেও পটুয়াখালী জেলার খেলাধুলার উন্নয়নে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় থেকে সার্বিক সহযোগিতা ও প্রয়োজনীয় বরাদ্দ দেয়া হবে বলে জানান প্রতিমন্ত্রী।
তিনি আরও বলেন, আজ শেখ রাসেল মিনি স্টেডিয়ামের নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপনের মধ্য দিয়ে এ এলাকার জনগণের দীর্ঘ দিনের স্বপ্ন পূরন হয়েছে।

উল্লেখ্য, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অর্থায়নে সারাদেশে শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণ প্রকল্পের আওতায় ২য় ধাপে ১৮৬ টি উপজেলায় এ স্টেডিয়াম নির্মাণ করা হচ্ছে। তার মধ্যে বরিশালের পটুয়াখালী উপজেলা রয়েছে। এ উপজেলায় শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণ কাজে ব্যয় ধরা হয়েছে প্রায় ৬ কোটি টাকা । যুব ও ক্রীড়া মন্ত্রণালয়াধীন জাতীয় ক্রীড়া পরিষদের অধীনে এ স্টেডিয়ামের নির্মাণ কাজ বাস্তবায়ন করা হচ্ছে।

প্রতিটি শেখ রাসেল মিনি স্টেডিয়ামে খেলার মাঠ উন্নয়ন কাজসহ দুইতলা প্যাভিলিয়ান ভবন নির্মাণ, পাঁচ ধাপ বিশিষ্ট সাধারণ গ্যালারি নির্মাণসহ অন্যান্য উন্নয়ন কাজ থাকবে।

বাংলাদেশ সময়: ২৩:১৬:৪৯   ১৫৯ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


টানা বৃষ্টির আভাস দিল আবহাওয়া অধিদপ্তর
অর্থের বিনিময়ে জঙ্গিদের অস্ত্র গুলি সরবরাহ করেন রহিম
আগামী ২৪ মে শুরু নিউ ইয়র্ক বাংলা বইমেলা, থাকছে ১০ হাজার নতুন বই
সরকারি-বেসরকারি প্রচেষ্টায় আত্মহত্যা নিরসন করা সম্ভব: প্রতিমন্ত্রী সিমিন
গাজায় ১০ দিন ধরে চিকিৎসাসামগ্রী পাচ্ছে না ডাব্লিউএইচও
এআই মানুষের জীবনধারাকে সহজ করলেও এটি সভ্যতার জন্য ঝুঁকি : পলক
লালমনিরহাটে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত
প্রথম হারের স্বাদ পেল সেনাবাহিনী
প্রধানমন্ত্রীর স্বদেশ প্রত্যাবর্তণ দিবসে বঙ্গবন্ধুর সমাধিতে টুঙ্গিপাড়া আওয়ামী লীগের শ্রদ্ধা
আম নিয়ে সিন্ডিকেট হতে দেব না : কৃষিমন্ত্রী

News 2 Narayanganj News Archive

আর্কাইভ