একদিনে রেকর্ড ১৭৪ ডেঙ্গু রোগী পটুয়াখালীর হাসপাতালে

প্রথম পাতা » ছবি গ্যালারী » একদিনে রেকর্ড ১৭৪ ডেঙ্গু রোগী পটুয়াখালীর হাসপাতালে
বুধবার, ২৬ জুলাই ২০২৩



একদিনে রেকর্ড ১৭৪ ডেঙ্গু রোগী পটুয়াখালীর হাসপাতালে

চলতি মৌসুমের সব রেকর্ড ভেঙে পটুয়াখালীতে একদিনে ডেঙ্গ আক্রান্ত হয়ে সর্বোচ্চ ১৭৪ রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এর আগে ২৪ জুলাই একদিনে ১৫৪ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হওয়ার রেকর্ড ছিল।

বুধবার (২৬ জুলাই) সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় ওই ১৭৪ রোগী পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালসহ উপজেলার সরকারি-বেসরকারি হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

এছাড়া জেলায় মোট আক্রান্ত ৭০৪ রোগী আক্রান্ত হয়; সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৫৩০ জন। এছাড়া নতুন করে আক্রান্ত ১৭৪ জনের মধ্যে পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে ৫৭ জন ডেঙ্গু রোগী চিকিৎসা নিচ্ছেন। অন্যরা বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন।

হাসপাতাল সূত্র জানায়, হাসপাতালে ভর্তি বেশির ভাগ রোগী ঈদে ঢাকা থেকে আসা মানুষের মাধ্যমে এই ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছেন। বর্তমানে গ্রামেও উদ্বেগজনক হারে বাড়ছে ডেঙ্গু রোগীর সংখ্যা। তিল পরিমাণ ঠাঁই নেই পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে। মেঝেতে বারান্দায় চিকিৎসা নিচ্ছে রোগীরা।

আমতলী উপজেলা থেকে আসা আব্দুল ছোবাহন বলেন, কিছুদিন আগে ঢাকা থেকে বাড়ি ফিরতেই আমার ডেঙ্গু হয়েছে। গ্রামে এখন ঘরে ঘরে ডেঙ্গু রোগী।

পটুয়াখালী ৯নং ওয়ার্ডের বাসিন্দা শাহজাহান মীয়া বলেন, পটুয়াখালী শহরে আগে মশা নিধনের জন্য স্প্রে করা হলেও তাতে কোনো কাজ হয় না।

সদর উপজেলার জৈনকাঠী থেকে চিকিৎসা নিতে আসা মো মাফুজুর রহমান বলেন, শহরে ডেঙ্গু নিধনের জন্য স্প্রে করা হলেও আমাদের গ্রামে কোনো পদক্ষেপে না থাকায় আমরা গ্রামের মানুষ ডেঙ্গুতে বেশি আক্রান্ত হচ্ছি।

পটুয়াখালী মেডিকেল কলেজের তত্ত্বাবধায়ক দিলরুবা ইয়াসমিন লিজা বলেন, দিন দিন আমাদের ডেঙ্গু রোগীর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। আমরা রোগীতের চিকিৎসা দিয়ে যাচ্ছি। এতো বেশি রোগী আসছে আমাদের বাধ্য হয়ে হাসপাতালের বারান্দায় চিকিৎসা দিতে হচ্ছে।

বাংলাদেশ সময়: ১২:৫৫:০৭   ১০৬ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


টানা বৃষ্টির আভাস দিল আবহাওয়া অধিদপ্তর
অর্থের বিনিময়ে জঙ্গিদের অস্ত্র গুলি সরবরাহ করেন রহিম
আগামী ২৪ মে শুরু নিউ ইয়র্ক বাংলা বইমেলা, থাকছে ১০ হাজার নতুন বই
সরকারি-বেসরকারি প্রচেষ্টায় আত্মহত্যা নিরসন করা সম্ভব: প্রতিমন্ত্রী সিমিন
গাজায় ১০ দিন ধরে চিকিৎসাসামগ্রী পাচ্ছে না ডাব্লিউএইচও
এআই মানুষের জীবনধারাকে সহজ করলেও এটি সভ্যতার জন্য ঝুঁকি : পলক
লালমনিরহাটে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত
প্রথম হারের স্বাদ পেল সেনাবাহিনী
প্রধানমন্ত্রীর স্বদেশ প্রত্যাবর্তণ দিবসে বঙ্গবন্ধুর সমাধিতে টুঙ্গিপাড়া আওয়ামী লীগের শ্রদ্ধা
আম নিয়ে সিন্ডিকেট হতে দেব না : কৃষিমন্ত্রী

News 2 Narayanganj News Archive

আর্কাইভ