জাতীয় শোক দিবস উপলক্ষ্যে সিলেটে ছাত্রলীগের বিশাল শোক র‌্যালী

প্রথম পাতা » ছবি গ্যালারী » জাতীয় শোক দিবস উপলক্ষ্যে সিলেটে ছাত্রলীগের বিশাল শোক র‌্যালী
রবিবার, ১৩ আগস্ট ২০২৩



জাতীয় শোক দিবস উপলক্ষ্যে সিলেটে ছাত্রলীগের বিশাল শোক র‌্যালী

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে বিশাল শোক র‌্যালি করেছে সিলেট জেলা ছাত্রলীগ।
আজ রোববার বিকালে নগরীর ঐতিহাসিক রেজিস্টারি মাঠ থেকে এই শোক র‌্যালি শুরু হয়ে নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে এক সংক্ষিপ্ত সভায় মিলিত হয়।
এতে জেলা ছাত্রলীগের অধীনস্থ বিভিন্ন শাখা ছাত্রলীগের হাজার হাজার নেতাকর্মী কালো রংয়ের ব্যানার ফেষ্টুনসহ শোক মিছিলে অংশ নেন।
সিলেট জেলা ছাত্রলীগের সভাপতি নাজমুল ইসলাম, সাধারণ সম্পাদক রাহেল সিরাজের নেতৃত্বে শোক র‌্যালিতে উপস্থিত সিলেট সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী।
তিনি বলেন,১৯৭৫ সালের ১৫ আগষ্টে বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে হত্যার পর জেনারেল জিয়াসহ তার পরিবার ও আন্তর্জাতিক এবং দেশীয় পাকিস্তানী দোষররা বাংলাদেশকে ধ্বংস করতে চেয়েছিলো, এই দেশকে মিনি পাকিস্তান বানাতে চেয়েছিলো। কিন্তু মহান আল্লাহর রহমতে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা দেশে এসে ১৯৮১ সালের ১৭ মে আওয়ামীলীগের হাল ধরে বাংলাদেশে আওয়ামী লীগের নেতৃত্ব দিয়ে আজ দল এবং দেশকে এ পর্যায়ে নিয়ে আসতে সক্ষম হয়েছেন। তাঁর নেতৃত্বে বাংলাদেশের যে অভূতপূর্ণ উন্নতি হচ্ছে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে জাতির পিতার যে আদর্শ, জাতির পিতা যে উন্নয়ন চেয়েছিলেন, এই দেশকে একটি পর্যায়ে নিয়ে যাওয়া, তাঁর কন্যা রাষ্ট্রনায়ক শেখ হাসিনার হাত ধরেই আজকে দেশ এগিয়ে যাচ্ছে।
আনোয়ারুজ্জামান চৌধুরী ছাত্রলীগকে উদ্দেশ্য করে বলেন, শোককে শক্তিতে পরিণত করেই এগিয়ে যেতে হবে। ঘাবড়ালে চলবে না।
তিনি বলেন, বঙ্গবন্ধুকে ফাঁসির কাষ্টে নিতে চেয়েছিলো বাংলাদেশ ছাত্রলীগ রুখে দাঁড়িয়েছিলো, বঙ্গবন্ধু কন্যাকে বারবার হত্যার চেষ্টা করা হয়েছিলো, ছাত্রলীগ রুখে দাঁড়িয়েছিলো। যতো খুন, হত্যার রাজনীতি হয়েছে সব সময় ছাত্রলীগ রুখে দাঁড়িয়েছিলো। আনোয়ারুজ্জামান চৌধুরী আগামী নির্বাচনেও জননেত্রী শেখ হাসিনাকে আবারও ক্ষমতায় নিয়ে আসতে ছাত্রলীগ কাজ করে যাবে বলে আশাবাদ ব্যক্ত করেন।
এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বিধান কুমার সাহা, সাংগঠনিক সম্পাদক এডভোকেট রঞ্জিত সরকার, দফতর সম্পাদক আখতারুজ্জামান চৌধুরী জগলু, মহানগর আওয়ামীলীগের সম্পাদক মন্ডলীর সদস্য তপন মিত্র, মহানগর ছাত্রলীগের সভাপতি কিশওয়ার জাহান সৌরভ, মহানগর সাধারণ সম্পাদক নাঈম আহমদ।

বাংলাদেশ সময়: ২৩:৫৭:৩৪   ২২০ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


গিয়াসউদ্দিন ইসলামিক মডেল কলেজে ৩য় বিজ্ঞান ও প্রযুক্তি মেলা অনুষ্ঠিত
মানুষের প্রতি শেখ হাসিনার মত আন্তরিকতা ও ভালোবাসা বিরল : নাছিম
ফিলিস্তিনের সব অঞ্চলে শান্তিরক্ষী মোতায়েনের আহ্বান আরব লীগের
ভূমিসেবা ডিজিটালাইজেশন কার্যক্রম বাংলাদেশের এক অসাধারণ অর্জন : প্রণয় ভার্মা
বুদ্ধ পূর্ণিমা ঘিরে কোনো নিরাপত্তা ঝুঁকি নেই : ডিএমপি কমিশনার
আগামী অর্থবছরের জন্য ২ লাখ ৬৫ হাজার কোটি টাকার এডিপি অনুমোদন
বিরূপ প্রভাব মোকাবেলায় সরকার নবায়নযোগ্য জ্বালানিতে গুরুত্ব দিচ্ছে : অর্থ প্রতিমন্ত্রী
পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে স্পেনের রাষ্ট্রদূতের সাক্ষাৎ
শিক্ষকদের পেশাগত দক্ষতা বাড়াতে প্রশিক্ষণ বাড়ানোর সুপারিশ
কুরবানির জন্য প্রস্তুত ১ কোটি ৩০ লাখ পশু: প্রাণিসম্পদমন্ত্রী

News 2 Narayanganj News Archive

আর্কাইভ