১০ জন নিয়ে প্যালেসকে হারাল আর্সেনাল

প্রথম পাতা » খেলাধুলা » ১০ জন নিয়ে প্যালেসকে হারাল আর্সেনাল
মঙ্গলবার, ২২ আগস্ট ২০২৩



১০ জন নিয়ে প্যালেসকে হারাল আর্সেনাল

জাপানীজ ডিফেন্ডার তাকেহিরো তোমিইয়াসুর লাল কার্ড সত্ত্বেও প্রিমিয়ার লিগে ক্রিস্টল প্যালেসকে ১-০ গোলে পরাজিত করেছে আর্সেনাল। সোমবার সেলহার্স্ট পার্কে পেনাল্টি থেকে ম্যাচের একমাত্র গোলটি করেছেন মার্টিন ওডেগার্ড।

দ্বিতীয়ার্ধের ওডেগার্ডের গোলে আর্সেনাল লিগে টানা দ্বিতীয় জয় নিশ্চিত করেছে। তবে মিকেল আর্তেতার দলকে এই তিন পয়েন্ট নিশ্চিতে কঠিন লড়াই করতে হয়েছে। বিশেষ করে ৬৭তম মিনিটে দ্বিতীয় হলুদ কার্ডের কারনে তোমিইয়াসুকে মাঠ ত্যাগ করতে হলে প্রতিরোধ গড়ে তোলাটা কঠিন হয়ে পড়েছিল।

যদিও এই লাল কার্ড নিয়ে বিতর্কের জন্ম দিয়েছে। থ্রো করতে গিয়ে লম্বা সময় নেবার কারণে প্রথম হলুদ কার্ডটি দেখেছিলেন জাপানীজ এই ডিফেন্ডার। এরপর জর্ডান আইয়ুকে ফাউলের অপরাধে দ্বিতীয় কার্ডটি দেখেন। যদিও এই ঘটনাটি সহজেই এড়িয়ে যাওয়া যেত।

গোল ব্যবধানে শীর্ষে থাকা ব্রাইটন ও দ্বিতীয় স্থানে থাকা ম্যানচেস্টার সিটির থেকে পিছিয়ে টেবিলের তৃতীয় অবস্থানে রয়েছে আর্সেনাল। আর্তেতা অবশ্য একজন কম নিয়ে খেলেও শেষ পর্যন্ত লিড ধরে রেখে তিন পয়েন্ট অর্জন করায় সন্তুষ্টি প্রকাশ করেছেন, ‘দারুণ জয়, আমি খুব খুশি। ঘরের বাইরে ১০ জন নিয়ে ৩০ মিনিট খেলা সত্যিই কঠিন। কিছু খেলোয়াড়কে শারিরীক দক্ষতায় কিছুটা বেগ পেতে হয়েছে। তবে বদলী খেলোয়াড়রা আজ নিজেদের প্রমাণ করেছে। তারা দেখিয়ে দিয়েছে ঠিক কোন কাজটা তাদের করতে হবে। আজকের ম্যাচটা কঠিন ছিল। যদিও শেষ পর্যন্ত সব কাটিয়ে ওঠাই লক্ষ্য ছিল।’

সময়ক্ষেপনের জন্য তোমিইয়াসুর প্রথম কার্ড প্রসঙ্গে হতাশ আর্তেতা বলেছেন, ‘এটা স্ট্যান্ডার্ড ছিল। আমার মনে হয় এখানে সে আট সেকেন্ড নিয়েছে। এই কার্ডের কোন অর্থ নেই।’

গত মৌসুমে শেষ মুহূর্তে প্রিমিয়ার লিগের শিরোপা হাতছাড়া হবার পর এবার আর সেই ভুল করতে চায়না গানার্সরা। প্রথম ম্যাচে নটিংহ্যাম ফরেস্টের বিরুদ্ধে জয় দিয়ে শুরু করার পরেই আর্তেতা ইঙ্গিত দিয়েছিলেন শুরু থেকেই তারা এগিয়ে যেতে চায়। যদিও এখনো পর্যন্ত নিজেদের শতভাগ মাঠে দিতে পারেনি আর্সেনাল।

বাংলাদেশ সময়: ১৬:৩৩:৪০   ৬৮ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


জেমি ভার্দির জোড়া গোলে প্রিমিয়ার লিগে ফিরলো লিস্টার
ভিনিসিয়াসের জোড়া গোলে মিউনিখের সাথে ড্র করলো রিয়াল
লেভানদোস্কির হ্যাটট্রিকে ভ্যালেন্সিয়াকে হারাল বার্সা
চ্যাম্পিয়ন ইংল্যান্ডের বিশ্বকাপ দল ঘোষণা
গাজী টায়ার্সকে হারিয়ে প্রিমিয়ার লিগে টিকে রইলো রূপগঞ্জ টাইগার্স
বিশেষ চাহিদা সম্পন্ন ব্যক্তিদের প্রতিভা বিকাশের সুযোগ দিতে হবে : ডেপুটি স্পীকার
মোনাকোর পরাজয়ে পিএসজির লিগ শিরোপা নিশ্চিত
প্রিমিয়ার লিগ: ফরেস্টকে পরাজিত করে শিরোপা আশা টিকিয়ে রেখেছে সিটি
ভারতের বিপক্ষে টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ
মায়ামির জয়ে আবার জোড়া গোল মেসির

News 2 Narayanganj News Archive

আর্কাইভ