পাকিস্তানের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে ভারত

প্রথম পাতা » খেলাধুলা » পাকিস্তানের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে ভারত
শনিবার, ২ সেপ্টেম্বর ২০২৩



পাকিস্তানের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে ভারত

অবশেষে মাঠে গড়াতে যাচ্ছে বহুল প্রতীক্ষিত ভারত-পাকিস্তান ম্যাচ। বৃষ্টির কারণে ম্যাচ শুরুতে দেরি হওয়ার সম্ভাবনা দেখা দিলেও নির্ধারিত সময়েই শুরু হতে যাচ্ছে চিরপরতিদ্বন্দ্বীদের লড়াই। ম্যাচে টস জিতে শুরুতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা।

পাল্লেকেলেতে এশিয়া কাপের গ্রুপ পর্বের ম্যাচে মাঠে নেমছে ভারত-পাকিস্তান। একদিন আগেই নিজেদের একাদশ জানিয়ে দিয়েছিল পাকিস্তান। নেপালের বিপক্ষে জয়ী ম্যাচের একাদশ নিয়েই মাঠে নামছে বাবর আজমের দল। ভারতের একাদশেও খুব একটা চমক নেই।

ইনজুরি কাটিয়ে দলে ফেরা জাসপ্রীত বুমরাহ এবং শ্রেয়াস আইয়ারকে পাকিস্তানের বিপক্ষে একাদশে রাখা হয়েছে। দলে নেই মোহাম্মদ শামি। তার বদলে একাদশে জায়গা পেয়েছেন মোহাম্মদ সিরাজ।

শ্রীলঙ্কার কন্ডিশনে একজন বাড়তি স্পিনার খেলাবে ভারত, এমনটা প্রত্যাশিত থাকলেও দুই স্পিনার এবং তিন জন পেসার নিয়েই মাঠে নেমেছে ভারত। সিরাজ-বুমরাহর সঙ্গে পেস আক্রমণে আছেন বোলিং অলরাউন্ডার শার্দুল ঠাকুর। স্পিনারদের মধ্যে দলে আছেন রবীন্দ্র জাদেজা এবং কুলদীপ যাদব।

এশিয়া কাপে এখন পর্যন্ত ১৩ বার মুখোমুখি হয়েছে ভারত-পাকিস্তান। জয়ের হিসাবে পাকিস্তানের চেয়ে কিছুটা ভারত। পাকিস্তানের পাঁচ জয়ের বিপরীতে ভারত জিতেছে ৭টি ম্যাচ। একটি ম্যাচ হয়েছে পরিত্যক্ত। এছাড়া এশিয়া কাপের ওয়ানডে ফরম্যাটে দুদলের শেষ দুই ম্যাচে পাকিস্তানকে হারিয়েছিল ভারত।

তবে সাম্প্রতিক সময়ে আবার দুর্দান্ত ক্রিকেট খেলছে বাবর আজমের দল। আইসিসির ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে শীর্ষস্থান এখন তাদের দখলে। তাই লড়াইটা যে সহজ হবে না সেটা বলাই যায়।

ভারত-পাকিস্তান ম্যাচে ভারতের একাদশ: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, ঈশান কিষাণ, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, শার্দুল ঠাকুর, কুলদীপ যাদব, মোহাম্মদ সিরাজ, জাসপ্রীত বুমরাহ।

ভারত-পাকিস্তান ম্যাচে পাকিস্তানের একাদশ:বাবর আজম (অধিনায়ক), শাদাব খান, ফখর জামান, ইমাম উল হক, সালমান আলী আঘা, ইফতিখার আহমেদ, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ নেওয়াজ, নাসিম শাহ, শাহিন শাহ আফ্রিদি ও হারিস রউফ।

বাংলাদেশ সময়: ১৫:৫৪:০৭   ৬৩ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


টি-টোয়েন্টি বিশ্বকাপ: খেলোয়াড়দের জন্য পিসিবির বড় অঙ্কের পুরস্কার ঘোষণা
প্রিমিয়ার লিগ: টটেনহ্যামের শীর্ষ চারের স্বপ্ন শেষ করে দিল লিভারপুল
বুন্দেসলিগা: ফ্রাংকফুর্টকে হারিয়ে ৪৮ ম্যাচ জয়ের ধারা অব্যাহত রাখলো লেভারকুসেন
প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাত বাংলাদেশ জাতীয় নারী ক্রিকেট দলের
মেসির পাঁচ এ্যাসিস্ট ও এক গোলের সাথে সুয়ারেজের হ্যাটট্রিকে মিয়ামির বড় জয়
জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য একাদশ
রোনালদোর হ্যাটট্রিকে আল নাসরের বড় জয়
প্রিমিয়ার লিগ: হালান্ডের চার গোলে সিটির বড় জয়
বিশ্বকাপ নিশ্চিত করা খেলোয়াড়ের পুরস্কার ১০০, কর্মকর্তার ২০০ ডলার
টেনিস খেলাকে জনপ্রিয় করতে কাজ করা হচ্ছে : নৌপরিবহন প্রতিমন্ত্রী

News 2 Narayanganj News Archive

আর্কাইভ