সোমবার সকালের আগে না.গঞ্জ ডিপো থেকে তেল পাওয়া নিয়ে সংশয়

প্রথম পাতা » ছবি গ্যালারী » সোমবার সকালের আগে না.গঞ্জ ডিপো থেকে তেল পাওয়া নিয়ে সংশয়
রবিবার, ৩ সেপ্টেম্বর ২০২৩



সোমবার সকালের আগে না.গঞ্জ ডিপো থেকে তেল পাওয়া নিয়ে সংশয়

সোমবার সকালের আগে নারায়ণগঞ্জ ডিপো থেকে তেল পাওয়া নিয়ে সংশয় প্রকাশ করেছেন বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশনের পরিচালক (বিপণন) অনুপম বড়ুয়া। তিনি বলেছেন, হয়তো আগামীকাল সকালের আগে নারায়ণগঞ্জ ডিপো থেকে তেল উত্তোলন সম্ভব হবে না।

রোববার (৩ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর কারওয়ান বাজারে বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশনের সভা কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে শেষে এ কথা বলেন তিনি।

অনুপম বড়ুয়া বলেন, সারাদেশে পেট্রোল পাম্পগুলো খোলা আছে। পেট্রোল পাম্পগুলোতে তেলও রয়েছে। কোনো কোনো ডিপোতে সাপ্লাই লাইনের তেল উত্তোলন বাধাগ্রস্ত হচ্ছে, এতে করে একটু তেল সংকট হতে পারে। আমরা একটু আগে নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের সঙ্গে কথা বলেছি। যারা তেল উত্তোলনের সিরিয়ালে আছেন তারা যেন উত্তোলন করতে পারে, সে বিষয়ে যেন পদক্ষেপ নেন তা বলা হয়েছে।

তিনি বলেন, আপনারা দেখেছেন সিলেট, চট্টগ্রাম, বরিশাল, ময়মনসিংহ অঞ্চলে কোনো ধর্মঘট নেই। সেখানে সবকিছু স্বাভাবিক চলছে। আমরা আশা করছি আজকের মধ্যে যারা ধর্মঘট ডেকেছেন তারা একটা সিদ্ধান্ত নেবেন। ‌না হলে আমরা আলোচনা করে সিদ্ধান্ত নেব।

বিপিসির এই পরিচালক বলেন, নারায়ণগঞ্জ থেকে প্রথমে জেট ফুয়েলের যে গাড়িগুলো অপেক্ষায় আছে, সেই গাড়িগুলোর তেল উত্তোলন করা হবে। এবং নির্দিষ্ট সময়ে বিমানবন্দরে পৌঁছে যাবে। এরপরে অন্য গাড়িগুলোর তেল উত্তোলনের ব্যবস্থা করতে বলা হয়েছে জেলা প্রশাসককে।

পরে আবার বাংলাদেশ পেট্রোল পাম্প ওনার্স অ্যাসোসিয়েশনের কেন্দ্রীয় সভাপতি মোহাম্মদ নাজমুল হক বলেন, বিমান চলাচল বন্ধ হয়ে যাবে বলে জেট ফুয়েল ব্যবস্থা করা হচ্ছে। কিন্তু একটু পরে ঢাকা শহরের গাড়িগুলোর চলাচল যে বন্ধ হয়ে যাবে, সে বিষয়ে কোনো পদক্ষেপ নেওয়া হচ্ছে না কেন?

ঢাকা শহরের পেট্রোল পাম্পগুলোতে তেল না থাকায় একটা সংকট তৈরি হয়েছে। এই সংকটের দায় বিপিসি কীভাবে এড়ায় জানতে চাইলে সাংবাদিকদের প্রশ্নের জবাবে অনুপম বড়ুয় বলেন, প্রতিমন্ত্রীর অফিস থেকে তারা যে ধরনের প্রতিশ্রুতি দিয়ে এসেছিলেন তাতে আমরা ধারণা করিনি তারা এই ধরনের স্ট্রাইকে যাবে। তাদের স্ট্রাইকে আমরা বিস্মিত হয়েছি। তেল সরবরাহ ঠিক রাখার জন্য আমরা সর্বোচ্চ চেষ্টা করছি। আমরা ডিপোগুলোর অংশে স্থানীয় প্রশাসনের সহযোগিতা নিচ্ছি।

বাংলাদেশ সময়: ১৫:৫৪:৩০   ৬৫ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


রাফা থেকে ৮ লাখ ফিলিস্তিনি পালিয়েছে: জাতিসংঘ
অভিবাসী কর্মীদের টেকসই ভবিষ্যৎ নির্মাণে কাজ করছে সরকার
সামান্য অর্থ বাঁচাতে গিয়ে বর্জ্য ব্যবস্থাপনাকে উপেক্ষা করে দেশ ধ্বংস করবেন না : প্রধানমন্ত্রী
যেসব পর্বতের চূড়ায় পা পড়েছে বাবর আলীর
ভোটের চেয়ে সিনেমা অনেক সহজ কাজ: কঙ্গনা
চার্টার্ড ফ্লাইটে দেশে ফিরবেন বাংলাদেশি শিক্ষার্থীরা: পররাষ্ট্রমন্ত্রী
আলোচনার জন্য সৌদি যুবরাজ ও যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তা উপদেষ্টার সাক্ষাত
মেট্রোরেলে ভ্যাট বসানোর সিদ্ধান্ত ভুল: ওবায়দুল কাদের
এসএমই মেলা-২০২৪ উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী
পাকিস্তানে ট্রাক খাদে পড়ে একই পরিবারের ১৪ জন নিহত

News 2 Narayanganj News Archive

আর্কাইভ