স্মার্ট বাংলাদেশ গড়তে অভিভাবকদের স্মার্ট নাগরিক হতে হবে : বাবু চন্দন শীল

প্রথম পাতা » ছবি গ্যালারী » স্মার্ট বাংলাদেশ গড়তে অভিভাবকদের স্মার্ট নাগরিক হতে হবে : বাবু চন্দন শীল
শনিবার, ৯ সেপ্টেম্বর ২০২৩



স্মার্ট বাংলাদেশ গড়তে অভিভাবকদের স্মার্ট নাগরিক হতে হবে : বাবু চন্দন শীল

নারায়ণগঞ্জ জেলা পরিষদ, চেয়ারম্যান বাবু চন্দন শীল বলেছেন, জননেত্রী শেখ হাসিনা যেটা বলেন সেটা করেন। ২০০৮ সালে নির্বাচনের পূর্বে তিনি ঘোষণা দিয়ে ছিলেন যদি নির্বাচিত হই ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে ডিজিটাল বাংলাদেশে রূপান্তরিত করবো।

তখন অনেকে অনেক কিছু মন্তব্য করেছেন। সব নিন্দুকের মুখে ছাই দিয়ে আজকে কিন্তু বাংলাদেশ ডিজিটাল বাংলাদেশে রূপান্তরিত হয়েছে। আজকে মাননীয় প্রধানমন্ত্রী ঘোষণা দিয়েছেন শিক্ষানীতি সবকিছু মিলিয়ে উন্নয়ন হচ্ছে।

তিনি ঘোষণা করেছেন যদি আবার ক্ষমতায় আসি আমরা যদি সুযোগ পাই তবে ২০৪১ সালের মধ্যে আমরা বাংলাদেশকে স্মার্ট বাংলাদেশ’য়ে আমরা রূপান্তরিত করতে পারবো।

শনিবার (৯ সেপ্টেম্বর) দুপুরে বন্দর গার্লস স্কুল এন্ড কলেজ অভিভাবক সমাবেশ -২০২৩’য়ে কলেজ প্রাঙ্গণে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

কলেজের গভর্নিং বডির সভাপতি ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়’র পরীক্ষা নিয়ন্ত্রক (অবঃ) এবং সিনেট সদস্য মো. মাসুদুর রহমান’র সভাপতিত্বে অনুষ্ঠিত অভিভাবক সমাবেশ’য়ে চন্দন শীল আরও বলেন, স্মার্ট বাংলাদেশ গড়তে হলে আপনারা যারা অভিভাবক আছেন তাদেরকে কিন্তু স্মার্ট নাগরিক হতে হবে। সন্তানদের শিক্ষার্থীদের ভবিষ্যতে স্মার্ট নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে।

শুধু পড়াশোনা না, পড়াশোনার পাশাপাশি ক্রিড়া, নৈতিকতা অন্যান্য কেরিকুলাম আছে সেটা কিন্তু উন্নত করতে হবে, তাদের মন মানসিকতা অনেক উদার করতে হবে। বিশ্বের সাথে তাল মিলিয়ে তাদেরকে গড়ে তুলতে হবে সেই প্রত্যাশা ব্যক্ত করছি।

উক্ত কলেজ’র অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মো. মিজানুর রহমান’র সঞ্চালনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে অভিভাবকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন না’গঞ্জ জেলা শিক্ষা অফিস’র পরিদর্শক মোহাম্মদ হাসিবুল হাসান।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, অত্র কলেজ গভর্নিং বডির সদস্যগণ, বিভিন্ন কলেজ’র অধ্যক্ষ ও স্কুলের প্রধান শিক্ষকগণসহ অত্র কলেজ’র শিক্ষার্থী এবং অভিভাবকেরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২৩:২০:১১   ১৮৩ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


বাংলাদেশে অস্থিতিশীলতায় ফুলেফেঁপে উঠছে ভারতের তৈরি পোশাক খাত
বাংলাদেশ থেকে পণ্য আমদানিতে বসনিয়া ও হার্জেগোভিনা, আজারবাইজানকে আহ্বান রাষ্ট্রপতির
একদিনেই লেবাননে ৯৫ জনকে হত্যা করেছে ইসরায়েল
আন্দোলনের কারণে সড়কের শৃঙ্খলা নষ্ট হচ্ছে: স্বরাষ্ট্র উপদেষ্টা
রাষ্ট্রপতি মিথ্যাচার করে শপথের লঙ্ঘন করেছেন: আইন উপদেষ্টা
সালাহউদ্দিন নোমান জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি
উখিয়ার আশ্রয়শিবিরে গুলি করে একই পরিবারের তিনজনকে হত্যা
প্রকল্প বাস্তবায়নে অপচয় রোধ করুন : নাহিদ ইসলাম
পদ থেকে অব্যাহতি চাইলেন ঢাকা বোর্ডের চেয়ারম্যান
আইসিএমএইচকে ‘সুপার স্পেশালাইজড’ হিসেবে গড়ে তোলার প্রত্যয়

News 2 Narayanganj News Archive

আর্কাইভ