জামালপুরে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান রাণী দিনমনি মডেল উচ্চ বিদ্যালয়

প্রথম পাতা » ছবি গ্যালারী » জামালপুরে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান রাণী দিনমনি মডেল উচ্চ বিদ্যালয়
বুধবার, ১৩ সেপ্টেম্বর ২০২৩



জামালপুরে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান রাণী দিনমনি মডেল উচ্চ বিদ্যালয়

জামালপুর প্রতিনিধি : জামালপুরে সরিষাবাড়ী পৌরসভার প্রাণকেন্দ্রে অবস্থিত ঐতিহ্যবাহী শতবর্ষী বিদ্যাপীঠ সরিষাবাড়ী রাণী দিনমনি মডেল পাইলট উচ্চ বিদ্যালয়। এ বিদ্যালয়টি সুশৃংখল পাঠদানের মধ্যদিয়ে প্রতিবছরই বিভিন্ন বিষয়ে কৃতিত্ব রেখেই চলছে।

জানা গেছে,এবারের জাতীয় শিক্ষা সপ্তাহ/২০২৩ উদযাপন উপলক্ষে উপজেলা এবং জেলা পর্যায়ে মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের আয়োজিত প্রতিযোগিতা অনুষ্ঠানে অংশ নিয়ে বিভিন্ন বিষয়ে প্রথম স্থান অধিকারের মধ্যদিয়ে শ্রেষ্ঠত্ব অর্জন করেছে।

বিদ্যালয় সূত্র জানায়, গত মে মাসের দ্বিতীয় সপ্তাহে সরিষাবাড়ী উপজেলায় এবং তৃতীয় সপ্তাহে জেলা‌ পর্যায়ে মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের আয়োজিত প্রতিষ্ঠানে বিভিন্ন ক্যাটাগরিতে প্রতিযোগিতায় অংশ নেয় বিদ্যালয়ের শিক্ষার্থীরা। এতে নিজেদের যোগ্য, মেধাবী ও শিক্ষা ক্ষেত্রে উল্লেখযোগ্য অবদান রাখার ফলে জেলার শ্রেষ্ঠ প্রতিষ্ঠান হিসেবে নির্বাচিত হয়।

সরিষাবাড়ী উপজেলা শিক্ষা অফিস ও শ্রেষ্ঠত্ব অর্জনকারী বিদ্যাপীঠ রাণী দিনমনি মডেল উচ্চ বিদ্যালয় সূত্র জানায়, প্রতিষ্ঠানের ভৌত অবকাঠামোগত অবস্থান, জমির পরিমান, পরিবেশ, যোগাযোগ ব্যবস্থা, পাঠদান,শিক্ষার্থীর সংখ্যা, স্কাউট, ক্রীড়া ও বিনোদন এবং পরিক্ষার ফলাফলসহ নির্ধারিত সকল বিষয়ে সফলতা অর্জন করায় শিক্ষা সপ্তাহের গঠিত কমিটির যাচাই বাছাই শেষে উপজেলা ও জেলা শিক্ষা অধিদপ্তর উক্ত শিক্ষা প্রতিষ্ঠানকে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে ঘোষণা করে।

এরপর গত ৫ সেপ্টেম্বর উপজেলা ও জেলা শিক্ষা অফিসে আনুষ্ঠানিক ভাবে প্রতিষ্ঠান প্রধানের হাতে এ পুরষ্কার তুলে দেন।

এ বিষয়ে রাণী দিনমনি মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাওলানা রজব আলী বলেন, আমরা গর্বিত এবং আনন্দিত। আমাদেরই অর্জন সকলের। আমরা বিদ্যালয়ের পক্ষ থেকে উপজেলা শিক্ষা অফিসার সহ ম্যানেজিং কমিটি সদস্যবৃন্দ ,শিক্ষক মন্ডলী ও শিক্ষার্থীবৃন্দ এবং সকল অভিভাবকদের সাধুবাদ জানাই।

বাংলাদেশ সময়: ১৫:২৬:৩৬   ২৮০ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


আল কোরআন ও আল হাদিস
আজকের রাশিফল
ডলারসহ সব সংকটের জন্য দায়ী বিদেশিরা
৬ জুন বাজেট ঘোষণা
তিস্তা প্রকল্পে বিনিয়োগ করতে আগ্রহী ভারত : পররাষ্ট্রমন্ত্রী
বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে বন্দরের নবনির্বাচিত চেয়ারম্যানের শ্রদ্ধা
ভারতের কাছে টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ হলো বাংলাদেশ
পবিত্র জিলকদ মাসের চাঁদ দেখা গেছে
কেউ আমাকে জনগণ থেকে দূরে সরাতে পারবে না : সংসদে প্রধানমন্ত্রী
সংসদে বিদেশি স্বেচ্ছাসেবী সংস্থা (স্থাবর সম্পত্তি অর্জন নিয়ন্ত্রণ) বিল-২০২৪ উত্থাপন

News 2 Narayanganj News Archive

আর্কাইভ