প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের জন্যে অপরিহার্য : পলক

প্রথম পাতা » ছবি গ্যালারী » প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের জন্যে অপরিহার্য : পলক
শনিবার, ২১ অক্টোবর ২০২৩



প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের জন্যে অপরিহার্য : পলক

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের জন্যে অপরিহার্য। কারণ তিনি উন্নয়ন ও সুশাসন নিশ্চিত করার পাশাপাশি দেশকে নিরাপদ করেছেন।
প্রতিমন্ত্রী আজ শনিবার সকাল ১০টায় সিংড়া কোর্টমাঠের মুক্তমঞ্চে বিভিন্ন পর্যায়ে সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় উপজেলার তাজপুর ইউনিয়নের চার হাজার ৩০৩ জন সুবিধাভোগীদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মিনহাজ উদ্দিন সরদার সভায় সভাপতিত্ব করেন।
পলক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানবিকতার শ্বাশত উদাহরণ। মানুষের কল্যাণে তিনি নিজের জীবনকে উৎসর্গ করেছেন। মানবিক দৃষ্টিভঙ্গি থেকে প্রতিবন্ধীদের জন্যে সুরক্ষা আইন প্রণয়ন ছাড়াও তাদের জন্যে ভাতার ব্যবস্থা করেছেন, পরিধি ও সংখ্যা বৃদ্ধি করেছেন। প্রধানমন্ত্রী সামাজিক সুরক্ষা কর্মসূচির আওতায় বয়স্ক ভাতা, বিধবা ভাতাসহ বিভিন্ন ভাতার প্রচলন করেন। ১৯৯৬ সালে প্রবর্তিত এসব ভাতা লক্ষ মানুষের জীবনকে স্বাচ্ছন্দময় করেছে। ঐ সময়ে তিনি তৃণমূলের মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে কমিউনিটি হেলথ ক্লিনিক চালু করেন। দুঃখের বিষয়, বিএনপি ২০০১ সালে ক্ষমতায় এসে কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দেয়। আগামীতে তারা ক্ষতমায় আসতে পারলে সামাজিক সুরক্ষা কর্মসূচির ভাতা প্রদান কার্যক্রমও বন্ধ করে দেবে।
তিনি বলেন, ১৯৮১ সালে জীবনের ঝুঁকি নিয়ে জননেত্রী শেক হাসিনা দেশে আসেন। ৮১ থেকে ৯৬ পর্যন্ত তিনি সারাদেশ ঘুরে বেড়িয়েছেন, মানুষের দুঃখ-কষ্ট উপলব্ধি করেছেণ। ১৯৯৬ সালে অভিজ্ঞতার আলোকে তিনি মানুষের কল্যাণে কাজ শুরু করেন। এ ধারা এখনো অব্যাহত। দেশের মানুষের কল্যাণের জন্যে শেখ হাসিনা’র কোন বিকল্প নেই। তাই উন্নয়ন ও সুশাসনের ধারাবাহিকতা রক্ষায় আবারো নৌকা প্রতীককে বিজয়ী করতে হবে।
প্রতিমন্ত্রী পরে সমজান আলী উচ্চ বিদ্যালয় মাঠে শেরকোল ইউনিয়ন এবং লালোর ইউনিয়ন পরিষদ কমপ্লেক্সে লালোর ইউনিয়নের সামাজিক সুরক্ষা কর্মসূচির সুবিধাপ্রাপ্তদের সাথে মতবিনিময় সভা করেন।

বাংলাদেশ সময়: ১৫:৫৬:৪৬   ১০২ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


শ্রমিকদের জন্য কর্মবান্ধব পরিবেশ গড়ে তুলতে হবে - স্পীকার
ভারতের বিপক্ষে টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ
দিনাজপুরে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত
দেশপ্রেম না থাকলে কৃষিখাতে অভূতপূর্ব উন্নয়ন হতো না : পার্বত্য প্রতিমন্ত্রী
শহীদ শেখ জামালের কবরে আওয়ামী লীগের শ্রদ্ধা
বাংলাদেশকে নিয়ে পাকিস্তানের প্রধানমন্ত্রীর বক্তব্যে বিএনপির লজ্জা পাওয়া উচিত: ওবায়দুল কাদের
শহীদ শেখ জামালের ৭১তম জন্মদিনে যুবলীগের শ্রদ্ধা
আইনগত সহায়তা পাওয়া করুণা নয় : আইনমন্ত্রী
মেধা, সামর্থ্য ও যোগ্যতা দিয়ে নিজেদের দক্ষ জনশক্তি হিসেবে গড়ে তুলতে হবে - শিল্পমন্ত্রী
কোরবানির পশু আমদানির কোনো প্রয়োজন নাই - মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী

News 2 Narayanganj News Archive

আর্কাইভ