প্রধানমন্ত্রী এখন সারাবিশ্বে উন্নয়নের রোল মডেল : সমাজকল্যাণমন্ত্রী

প্রথম পাতা » ছবি গ্যালারী » প্রধানমন্ত্রী এখন সারাবিশ্বে উন্নয়নের রোল মডেল : সমাজকল্যাণমন্ত্রী
বৃহস্পতিবার, ২৬ অক্টোবর ২০২৩



প্রধানমন্ত্রী এখন সারাবিশ্বে উন্নয়নের রোল মডেল : সমাজকল্যাণমন্ত্রী

সমাজ কল্যাণমন্ত্রী নূরুজ্জামান আহমেদ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখন সারাবিশ্বে উন্নয়নের রোল মডেল।
তিনি বলেন, স্বাধীনতা বিরোধীরা দেশের স্বাধীনতার মূল চেতনা ও উন্নয়নকে বাধাগ্রস্ত করতে চায়। স্বাধীনতার চেতনা জনগণের মাঝে যথাযথভাবে পৌঁছাতে এবং আমাদের গৌরবজ্জল ইতিহাসকে সমুন্নত রাখতে সাংবাদিকরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে।
আজ বৃহস্পতিবার রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে ঢাকা রিপোর্টার্স ইউনিটি বহুমুখী সমবায় সমিতি লি.-এর বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি মুরসালিন নোমানী।
ডিআরইউ সমিতির সভাপতি এস এম আবুল হোসেনের সভাপতিত্বে ও সংগঠনের সম্পাদক মো. বদরুল আলম চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের কোষাধ্যক্ষ খায়রুজ্জামান কামাল, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সাবেক সভাপতি কুদ্দুস আফ্রাদ, ডিইউজে’র সাবেক সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু, সমিতির সহ-সভাপতি শাহীন হাসনাত, পরিচালক মো. রেজাউর রহিম, শেখ এনামুল হক।
সমাজকল্যাণ মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করে ষড়যন্ত্রকারীরা দেশকে পিছিয়ে দিতে কিছুদিনের জন্য সফল হলেও বাস্তবে তারা সফল হতে পারেনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর যোগ্য নেতৃত্বের মাধ্যমে বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ গঠনের কাজকে এগিয়ে নিচ্ছেন এবং সফল হয়েছেন। প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ দিন দিন এগিয়ে যাচ্ছে।
সাংবাদিকদের সমাজের দর্পণ উল্লেখ করে নূরুজ্জামান আহমেদ বলেন, মানুষের সেবায় কাজ করে দেশের মানুষকে এগিয়ে নেওয়ার ক্ষেত্রে সাংবাদিকদের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। বর্তমানে একশ্রেণির মানুষের চিন্তায় রাহুগ্রাস ঢুকে পড়েছে। এই দুষ্টচক্র থেকে দেশের মানুষকে বের করে আনতে হবে। সত্য ও ন্যায়কে প্রতিষ্ঠা করার সুমহান দায়িত্ব পালনের মাধ্যমে বঙ্গবন্ধুর স্বপ্নের সফল বাস্তবায়নে ইতিবাচক ভূমিকা পালনের জন্য সাাংবাদিকদের প্রতি আহ্বান জানান তিনি। এ সময় সাংবাদিকদের আবাসন সমস্যা সমাধানে সর্বাত্বক সহযোগিতা প্রদানের আশ্বাস দেন সমাজকল্যণমন্ত্রী।
অনুষ্ঠানে মন্ত্রী কেক কেটে ঢাকা রিপোর্টার্স ইউনিটি বহুমুখী সমবায় সমিতি লি. এর ২৬ তম প্রতিষ্ঠাবার্ষিকীর উদ্বোধন করেন।
সভাপতির বক্তব্যে এস এম আবুল হোসেন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের ছিন্নমুল মানুষদের রাজধানীর ভাষাণটেকসহ বিভিন্নস্থানে আবাসনের ব্যবস্থা করেছেন। প্রধানমন্ত্রীর উদ্যোগে এবং সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সহযোগিতায় ডিআরইউ সমিতির নিজস্ব জমিতে সাংবাদিকদের আবাসনের ব্যবস্থা করা সম্ভব। এক্ষত্রে সমাজকল্যাণমন্ত্রীর সহযোগিতা প্রত্যাশা করে তিনি বলেন, জাতির সেবায় নিয়োজিত সাংবাদিক ও তাদের পরিবারবর্গের জন্য আবাসন নিশ্চিত করতে হবে। তিনি আরো বলেন, সমিতির জমিতে আরো অধিক সংখ্যক সাংবাদিকের আবাসন ব্যবস্থার উদ্যোগ নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ২৩:১৩:২০   ৯৫ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


মাগুরায় রেলপথ শিগগিরই চালু হবে : রেলমন্ত্রী
বুন্দেসলিগায় অপরাজিত শিরোপার রেকর্ড লেভারকুসেনের
সোনারগাঁয়ে চোরাই মোবাইলসহ সাতজন গ্রেফতার
তরুণরাই স্মার্ট বাংলাদেশের অভিযাত্রার সূর্য সারথি : তথ্য ও সম্প্রচার সচিব
পশুর প্রাকৃতিক খাদ্যের উৎপাদন বাড়ানোর তাগিদ প্রাণিসম্পদ মন্ত্রীর
ফায়ার সার্ভিস ও আবহাওয়া অধিদপ্তরকে দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ে অন্তর্ভুক্তির সুপারিশ স্থায়ী কমিটির
সুষম অর্থনৈতিক উন্নয়ন ছাড়া অভ্যন্তরীণ মাইগ্রেশন ঠেকানো সম্ভব নয় : স্থানীয় সরকার মন্ত্রী
কংগ্রেসম্যানদের সই জালকারী বিএনপি একটা জালিয়াত রাজনৈতিক দল - পররাষ্ট্রমন্ত্রী
সোনালি আঁশ পাটের সুদিন ফিরিয়ে আনতে চাই - বস্ত্র ও পাট মন্ত্রী
অচিরেই আন্তর্জাতিক ক্রিকেট আসর বসবে বরিশালে - পানিসম্পদ প্রতিমন্ত্রী

News 2 Narayanganj News Archive

আর্কাইভ